বড় খবর

৪ মে থেকে দেশে শুরু বিমান পরিষেবা, জেনে নিন সবচেয়ে সস্তা টিকিট কার

শনিবার এয়ার ইন্ডিয়া ঘোষণা করে যে যথাক্রমে ৪ মে এবং ১ জুন থেকে বাছাই করা কয়েকটি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে বিমান চালাবে তারা, যার বুকিং ইতিমধ্যে চালু হয়ে গিয়েছে।

coronavirus lockdown flight bookings
ফাইল ছবি: পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস

দেশব্যাপী ৪০ দিনের লকডাউন শেষ হওয়ার কথা ৩ মে, এবং তার পরদিন থেকেই প্লেন চালানোর ভাবনা নিয়ে অগ্রিম বুকিং চালু করে দিয়েছে দেশের বেশ কিছু বিমান সংস্থা, যদিও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী তা না করার পরামর্শ দিয়েছেন।

শনিবার এয়ার ইন্ডিয়া ঘোষণা করে যে যথাক্রমে ৪ মে এবং ১ জুন থেকে বাছাই করা কয়েকটি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে বিমান চালাবে তারা, যার বুকিং ইতিমধ্যে চালু হয়ে গিয়েছে। বেসরকারি সংস্থা ইন্ডিগো এয়ারলাইনসও জানিয়েছে যে ৪ মে থেকে ধাপে ধাপে ফের উড়ান চালু করছে তারা। কিছু আন্তর্জাতিক রুটেও ফের কাজ শুরু করবে তারা, আন্তর্জাতিক সফরের সবরকম বিধি মেনে।

এ পর্যন্ত অন্যান্য সংস্থার তুলনায় দিল্লি এবং মুম্বই যাওয়ার এবং সেখান থেকে যাত্রা করার সবচেয়ে কমদামী টিকিট দিচ্ছে এয়ার ইন্ডিয়াই।

বিঃ দ্রঃ- চাহিদা এবং বুকিংয়ের সময় অনুযায়ী টিকিটের দামে তারতম্য ঘটতে পারে

আরও পড়ুন: লকডাউন উঠলে ৫০ শতাংশ যাত্রী নিয়ে উড়বে ইন্ডিগো উড়ান, বন্ধ মিল পরিষেবা

করোনাভাইরাস মহামারীর মাঝে বিদেশ থেকে আটকে পড়া ভারতীয়দের ফেরত আনা, এবং এই দেশ থেকে বিদেশীদের স্ব স্ব দেশে পাঠানোর ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করেছে এয়ার ইন্ডিয়া। দিল্লি-মুম্বই উড়ানের ক্ষেত্রে তাদের সর্বনিম্ন ভাড়া ২,৩৯০ টাকা। মুম্বই-দিল্লি সফর করলে টিকিটের দাম শুরু হচ্ছে ২,৮৬১ টাকা থেকে।

তবে ৪ মে দিল্লি থেকে কলকাতা আসার সর্বনিম্ন ভাড়া ৫,১৭২ টাকা। যদি আপনি ৫ মে সফর করেন, তবে সর্বনিম্ন ভাড়া ৩,৯১২ টাকা, ৬ মে হলে ৩,০৭২ টাকা, এবং ৭ মে হলে ২,৪৪২ টাকা। অন্যদিকে কলকাতা-দিল্লি সফর করলে ৪ মে সর্বনিম্ন ভাড়া ৩,০৩৯ টাকা, ৫ মে হলে ২,৬১৯ টাকা।

দিল্লি-চেন্নাই ফ্লাইটের ভাড়া শুরু হচ্ছে ২,৮১০ টাকা থেকে, এবং চেন্নাই-দিল্লি ফ্লাইটের ভাড়া ২,৮০১ টাকা থেকে।

ইন্ডিগো এয়ারলাইনস

বরাবরই সাধ্যের মধ্যে থাকে এই এয়ারলাইনসের ভাড়া। বর্তমানে ৪ মে দিল্লি-মুম্বই সেক্টরের সর্বনিম্ন ভাড়া ধার্য হয়েছে ২,৫০০ টাকা। সেদিনই ফেরত এলে সর্বনিম্ন ভাড়া ৩,৩৬৫ টাকা। দিল্লি-কলকাতা টিকিটের ভাড়া শুরু হচ্ছে ২,৯৪৫ টাকা থেকে, ওদিকে কলকাতা-দিল্লি উড়ান হলে সর্বনিম্ন ভাড়া ৩,২২৬ টাকা। দিল্লি থেকে চেন্নাই গেলে সর্বনিম্ন ভাড়া ২,৭৩২ টাকা, আবার সেদিনই ফেরত এলে সর্বনিম্ন ভাড়া ২,৬৮৮ টাকা।

স্পাইসজেট

স্পাইসজেট-এর বিমানে ৪ মে দিল্লি থেকে মুম্বই যেতে গেলে সর্বনিম্ন ভাড়া ২,৬৭৩ টাকা, এবং সেদিনই মুম্বই-দিল্লি যাত্রার সর্বনিম্ন ভাড়া ৩,০৬৯ টাকা। সেদিন দিল্লি-কলকাতা সফরের সর্বনিম্ন ভাড়া ৫,২৯৩ টাকা, তবে কলকাতা-দিল্লি টিকিটের সর্বনিম্ন ভাড়া ২,৮১৯ টাকা। ৪ মে দিল্লি-চেন্নাই সফরের সর্বনিম্ন ভাড়া ৩,২৫৮ টাকা, এবং চেন্নাই থেকে দিল্লি আসার সর্বনিম্ন ভাড়া ৩,৭৮৪ টাকা।

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Air india indigo spicejet may 4 domestic delhi mumbai kolkata chennai lowest flight fares

Next Story
চিনের ‘ভয়ে’ বিদেশি বিনিয়োগ নীতিতে বড় বদল কেন্দ্রের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com