scorecardresearch

বড় খবর

এবার বিদেশেও পা Reliance-এর, সিঙ্গাপুরে অফিস খুলছেন মুকেশ আম্বানি

বিদেশেও ব্যবসা বাড়ানোর লক্ষ্যে রিলায়েন্স কর্তা।

এবার বিদেশেও পা Reliance-এর, সিঙ্গাপুরে অফিস খুলছেন মুকেশ আম্বানি
মুকেশ আম্বানি

এশিয়ার দ্বিতীয় ধনী ব্যক্তি রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানি এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে অফিস খুলছেন। এমনটাই তাঁর ঘনিষ্ঠ সূত্রে খবর। মুম্বই-স্থিত এই ধনকুবের একজন ম্যানেজার নিয়োগ করেছেন সিঙ্গাপুরের অফিসে কর্মী নিয়োগের জন্য। সেই অফিস থেকে রিয়েল এস্টেটের ব্যবসা হবে বলে জানা গিয়েছে।

রিলায়েন্সের এক মুখপাত্র এই বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। তবে তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। সিঙ্গাপুরে পারিবারিক অফিসের জন্য অনেক ধনী ব্যক্তিই এখন উদ্যোগ নিচ্ছেন। তাঁদের মতো আম্বানিরাও এবার সিঙ্গাপুরে অফিস খুলছেন। ধনকুবের রে দালিও এবং গুগলের সহ-কর্ণধার সের্গেই ব্রিনেরও অফিস রয়েছে ওই দেশে।

সিঙ্গাপুরে অফিস খোলার শর্ত অনেক কম। করের পরিমাণ, অন্যান্য সুযোগ সুবিধাও রয়েছে। সিঙ্গাপুরের আর্থিক সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, ২০২১ সালের শেষ পর্যন্ত ৭০০-র বেশি অফিস তৈরি হয়েছে। তার আগের বছর ৪০০ ছিল।

আরও পড়ুন নতুন রেকর্ড গড়লেন গৌতম আদানি, বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির মোট সম্পদের পরিমাণ জানেন?

সিঙ্গাপুরে যে হারে ধনকুবেরদের আধিক্য বাড়ছে যার ফলে সে দেশের গাড়ি, আবাসন এবং অন্যান্য জিনিসের দামও বাড়ছে। উপপ্রধানমন্ত্রী লরেন্স ওং অগস্ট মাসে একটি সাক্ষাৎকারে জানান, ধনীদের জন্য কর বাড়ানোর কথা ভাবছে সরকার।

আম্বানিরা সিঙ্গাপুরে অফিস খুলে রিটেল, রিয়েল এস্টেট ব্যবসার পরিধি বাড়াতে চাইছে বলে খবর। ভারতের বাইরেও সম্পত্তি বৃদ্ধি করতে চাইছেন রিলায়েন্স কর্তা। আরামকো সংস্থার চেয়ারম্যানকে রিলায়েন্সের বোর্ড সদস্য করা হয়েছে গত বছর। এই নিয়োগের পরেই আন্তর্জাতিক বাজারে পা রাখার ইঙ্গিত দেন আম্বানি। তিনি জানান, শীঘ্রই এবার আমাদের আন্তর্জাতিক পরিকল্পনা সম্পর্কে সবাই অবগত হবেন।

বর্তমানে ব্লুমবার্গ ওয়েলথ ইনডেক্সের রিপোর্ট অনুযায়ী, মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ ৮৩০০ কোটি মার্কিন ডলারেরও বেশি। তিনি এবার সিঙ্গাপুরে দ্রুত অফিস খোলার বিষয়ে এগোচ্ছেন। তাঁর স্ত্রী নীতা আম্বানি এই উদ্যোগে মুকেশকে সাহায্য করছেন বলে খবর।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Billionaire mukesh ambani to open family office in singapore