LPG Price Hike: মাস পয়লায় পকেটে কোপ, ফের বাড়ল গ্যাসের দাম

দিন দিন নাগালের বাইরে চলে যাচ্ছে রান্নার গ্যাসের দাম।

Domestic LPG price Hike, cylinder price is increase by rs 50
আরও দামী রান্নার গ্যাস।

মধ্যবিত্তের অস্বস্তি বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। হেঁশেলে আগুন পরিস্থিতি, তার মধ্যেই গ্যাসের দাম বাড়ায় নাভিশ্বাস পরিস্থিতি। আগেই রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৯৭৬ টাকা হয়েছে। যা নিয়ে মোদী সরকারের মুণ্ডপাত করছে বিরোধীরা। পেট্রোপণ্যের পাশাপাশি আকাশছোঁয়া হয়েছে রান্নার গ্যাসের দাম। ভর্তুকিও ঢুকছে না অ্যাকাউন্টে এমনই অভিযোগ। তার মধ্যে ফের বাড়ল গ্যাসের দাম।

রবিবার একধাক্কায় ১০২.৫০ টাকা দাম বাড়ল কমার্শিয়াল বা বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। ১৯ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম আগে ছিল ২,২৫৩ টাকা। এখন দাম বেড়ে সেটা দাঁড়াল ২,৩৫৫ টাকা। ৫ কেজি ওজনের ছোট সিলিন্ডারের দাম হল ৬৫৫ টাকা।

গত মাসে কমার্শিয়াল সিলিন্ডারের দাম বেড়েছিল ২৫০ টাকা। তার আগে ১ মার্চ ১০৫ টাকা বেড়েছিল। দিন দিন নাগালের বাইরে চলে যাচ্ছে রান্নার গ্যাসের দাম।

আরও পড়ুন পাম ওয়েল রফতানি বন্ধ করল ইন্দোনেশিয়া, এবার ভোজ্য তেলের দামও আকাশছোঁয়ার আশঙ্কা

কমার্শিয়াল গ্যাসের দাম বাড়ার ফলে রেস্তোরাঁয় খাওয়া-দাওয়ায় এবার বেশি টাকা খসবে। কারণ বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার বেশিরভাগ হোটেল-রেস্তোরাঁয় ব্যবহৃত হয়। মানে ফের মধ্যবিত্তের পকেটে কোপ পড়বে। তবে সামান্য স্বস্তি যে ডোমেস্টিক বা ঘরোয়া গ্যাসের দাম অপরিবর্তিত আছে।

আরও পড়ুন ৪ মে থেকে বাজারে আসছে LIC IPO, শেয়ারের দাম থেকে যাবতীয় তথ্য জেনে নিন

গত মার্চে প্রথমবার নতুন বছরে দাম বাড়ে রান্নার গ্যাসের। তার আগে শেষবার গত বছর অক্টোবরে বেড়েছিল। তার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং পাঁচ রাজ্যে ভোটের কারণে দাম বাড়েনি। ভোটের ফর বেরনোর কয়েকদিন পরেই দাম বাড়ে জ্বালানির। তার মধ্যে রান্নার গ্যাসও ছিল।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Commercial lpg cylinder price raised to now cost rs 2355 50

Next Story
বড় অভিযোগ, চিনা মোবাইল সংস্থা Xiaomi-র সাড়ে ৫ হাজার কোটির সম্পত্তি বাজেয়াপ্ত