scorecardresearch

বড় খবর

হরিণঘাটায় দেশের সর্ববৃহৎ ফুলফিলমেন্ট সেন্টার তৈরি করল Flipkart, শিল্প সম্মেলনে উদ্বোধন মুখ্যমন্ত্রীর

বাংলায় এই সেন্টারের মাধ্যমে ১১ হাজারেরও বেশি সরাসরি কর্মসংস্থান তৈরি হবে।

হরিণঘাটায় দেশের সর্ববৃহৎ ফুলফিলমেন্ট সেন্টার তৈরি করল Flipkart, শিল্প সম্মেলনে উদ্বোধন মুখ্যমন্ত্রীর
হরিণঘাটায় ভারতের অন্যতম বৃহৎ ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের আধুনিক মানের এই ফুলফিলমেন্ট সেন্টারের উদ্বোধন হল বৃহস্পতিবার।

দেশের মধ্যে বৃহত্তম প্যাকিং ওয়্যারহাউসের পথ চলা শুরু হল বাংলায়। হরিণঘাটায় ভারতের অন্যতম বৃহৎ ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের আধুনিক মানের এই ফুলফিলমেন্ট সেন্টারের উদ্বোধন হল বৃহস্পতিবার। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন থেকে এই সেন্টারের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন সংস্থার সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম এবং রাজ্যের আর্থিক উপদেষ্টা অমিত মিত্র।

সংস্থার দাবি, বাংলায় এই সেন্টারের মাধ্যমে ১১ হাজারেরও বেশি সরাসরি কর্মসংস্থান তৈরি হবে। বাংলা এবং উত্তর-পূর্ব ভারতের ২০ হাজার বিক্রেতাকে ব্যবসায় পরোক্ষভাবে সহায়তা প্রদান করবে সংস্থা। এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পকেও তুলে ধরবে তারা। জানা গিয়েছে, কলকাতা থেকে ৫০ কিমি দূরে ১০০ একর জমিতে তৈরি হয়েছে ফ্লিপকার্টের এই ফুলফিলমেন্ট সেন্টার।

উল্লেখ্য, হাওড়ার আমতাতেও এই সংস্থা তাদের গ্রসারি পণ্যের একটি এইরকমই সেন্টার তৈরি করেছে। এদিন ভার্চুয়াল মাধ্যমে সেন্টারের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, “পশ্চিমবঙ্গের কাছে গর্বের বিষয় যে, ফ্লিপকার্ট ভারতের সবচেয়ে বড় ফুলফিলমেন্ট সেন্টার এখানেই তৈরি করল।” এদিন তিনি ফ্লিপকার্ট সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন এত বড় উদ্যোগ বাংলায় করার জন্য।

আরও পড়ুন ৪৮ ঘণ্টার মধ্যে সাড়ে তিন লক্ষ কোটির বিনিয়োগ এসেছে, লক্ষ্মীবারে বিরাট ঘোষণা মমতার

ফ্লিপকার্টের সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি জানিয়েছেন, “প্রত্যেক ভারতীয়কে সংযুক্ত করার ক্ষমতা রয়েছে ই-কমার্স সংস্থার। ক্রেতা-বিক্রেতা, শিল্পী থেক কৃষক সম্প্রদায়, সবাইকে একত্রিত করার ক্ষমতা ধরে ই-কমার্স সংস্থা।” প্রসঙ্গত উল্লেখ্য, তিন বছর আগে এই লজিস্টিক হাব তৈরির কাজ শুরু করে ফ্লিপকার্ট। এদিন এটির উদ্বোধন হল।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Flipkart launches indias largest modern fulfillment center in haringhata west bengal