scorecardresearch

বড় খবর

জ্বালানির জ্বালা! বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম

পেট্রোলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দামও। রাজধানীতে শুক্রবার লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৬৩ পয়সা।

petrol price, পেট্রোল ডিজেল, পেট্রোল ডিজেলের দাম
প্রতীকী ছবি।

জ্বালানি-যন্ত্রণা অব্য়াহত। টানা ১৩ দিন ধরে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। শুক্রবার লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ৫৬ পয়সা। পেট্রোলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দামও। রাজধানীতে শুক্রবার লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৬৩ পয়সা।

জানা যাচ্ছে, দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৭৮.৩৭ টাকা। দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৭৭.৮১ টাকা। অন্য়দিকে, ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের তথ্য় অনুযায়ী, দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭৭.০৬ টাকা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৭৬.৪৩ টাকা।

আরও পড়ুন: কয়েক দশকের লকডাউন মুক্ত হল কয়লা ক্ষেত্র, খনির নিলাম উদ্বোধনে মন্তব্য় মোদীর

কলকাতাতেও চড়া পেট্রোল-ডিজেল। কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৮০.১৩ টাকা। কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৭৯.৫৯ টাকা। কলকাতায় লিটার প্রতি ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭২.৫৩ টাকা। কলকাতার পাশাপাশি জ্বালানির দাম বেড়েছে মুম্বই, চেন্নাইয়ের মতো শহরগুলিতেও।

আরও পড়ুন: মহারাষ্ট্রের সঙ্গে মউ স্বাক্ষর চিনের গ্রেট ওয়াল মোটরের

মুম্বইয়ে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৮৫.২১ টাকা। বাণিজ্য়নগরীতে লিটার প্রতি ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭৫.৫৩ টাকা। অন্য়দিকে, চেন্নাইয়ে শুক্রবার লিটার প্রতি পেট্রোলের দাম ৮১.৮২ টাকা। চেন্নাইয়ে লিটার প্রতি ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭৪.৭৭ টাকা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Fuel price hiked for 13th straight day petrol diesel