বড় খবর

‘ভ্যাকসিন না দিলে কাজ বন্ধ করব’, চরম হুঁশিয়ারি এয়ার ইন্ডিয়ার পাইলটদের

অতিমারীর সময় থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটগুলি সরকারের ‘বন্দে ভারত’ মিশনের অধীনে চলছে। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছে একাধিক পাইলট

করোনা দাপটের মধ্যে দেশে শুরু হয়েছে টিকার আকাল। এরই মধ্যে এয়ার ইন্ডিয়া পাইলট ইউনিয়ন, ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে “অগ্রাধিকারের ভিত্তিতে” টিকা না পেলে তাঁরা কাজ বন্ধ করে দেবেন। এমনকী কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে জানান হয়েছে যে সরকার যদি এই দাবি না মানে তবে তারা ধর্মঘট শুরু করবে।

অতিমারীর সময় থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটগুলি সরকারের ‘বন্দে ভারত’ মিশনের অধীনে চলছে। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছে একাধিক ক্রু। যা নিয়ে চিন্তায় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। একটি বিবৃতিতে জানান হয়েছে, “পাইলটদের জন্য কোনও হেলথ কেয়ার সাপোর্ট নেই। নেই কোনও বিমাও। অতিমারিতে কেটে নেওয়া হয়েছে বেতনও। ভ্যাকসিন ছাড়া কোনও কর্মীর জীবনের ঝুঁকি নেওয়া হবে না।”

আরও পড়ুন, নেতৃত্বের অক্ষমতাই কোভিড বৃদ্ধির কারণ, কেন্দ্রকেই দুষলেন রঘুরাম

এদিকে, ১৮ বছরের ঊর্ধ্বদের ভ্যাকসিন দেওয়া নিয়ে সমস্যায় পড়ছে একাধিক রাজ্য। সেরাম সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে জুলাইয়ের আগে চাহিদা অনুযায়ী ভ্যাকসিন তাঁরা দিতে পারবে না। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন। পাশাপাশি বেড়েছে মৃত্যু হারও।

বর্তমানে এয়ার ইন্ডিয়ার ১০ জন কর্মী রোমে কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের মধ্যে দু’জন পাইলট এবং একজন কেবল ক্রু। বুধবার থেকে সেখানে আটক রয়েছেন তাঁরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Get us vaccinated on priority or we stop work air india pilots

Next Story
নেতৃত্বের অক্ষমতাই কোভিড বৃদ্ধির কারণ, কেন্দ্রকেই দুষলেন রঘুরাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com