scorecardresearch

বড় খবর

লাইসেন্স, পারমিট-সহ গাড়ির যাবতীয় নথির বৈধতার মেয়াদ বাড়াল কেন্দ্র

চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত বাড়ানো হল মোটর ভেহিক্য়ালস সংক্রান্ত নথির বৈধতার মেয়াদ।

vehicle permits, মোটর ভেহিক্য়াল
প্রতীকী ছবি।
করোনা পরিস্থিতিতে মোটর ভেহিক্য়ালস সংক্রান্ত নথির বৈধতার মেয়াদ বাড়ালো কেন্দ্র সরকার। চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত বাড়ানো হল মোটর ভেহিক্য়ালস সংক্রান্ত নথির মেয়াদ। মঙ্গলবার একথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ি।

এ প্রসঙ্গে এদিন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ি জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে যাতে কারও কোনও সমস্য়া না হয়, সে কারণে রাজ্য় সরকারগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে, চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই নথিগুলিকে বৈধ হিসেবে ধরা হবে।

আরও পড়ুন: মাহিন্দ্রা ফিনান্সের সঙ্গে হাত মেলালো মারুতি সুজুকি

টুইটারে গডকড়ি আরও লিখেছেন, ”চলতি বছরের ৩০ মার্চ বলা হয়েছিল, গত ১ ফেব্রুয়ারি গাড়ির পারমিট, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সংক্রান্ত যেসব নথির মেয়াদ শেষ হয়েছে, অথবা ৩০ জুন যেসব নথির মেয়াদ উত্তীর্ণ হবে, সেগুলি চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বৈধ হিসেবে ধার্য করা হবে”।

এর আগে, মন্ত্রকের তরফে এক নির্দেশিকা জারি করে বলা হয়েছিল, গত ১ ফেব্রুয়ারি গাড়ির পারমিট, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সংক্রান্ত যেসব নথির মেয়াদ শেষ হয়েছে, অথবা ৩১ মে যেসব নথির মেয়াদ উত্তীর্ণ হবে, সেই নথিগুলির বৈধতা ৩১ মে পর্যন্ত করা হয়েছিল। পরে তা ফের বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়। এবার আবারও এই মেয়াদ বাড়িয়ে সেপ্টেম্বর পর্যন্ত করা হল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Govt further extends validity of motor vehicle documents till september 30