scorecardresearch

বড় খবর

এপ্রিল-মে’র বেতন বাতিল, জরুরি পরিষেবায় ঘণ্টার হিসেবে মজুরির ব্যবস্থা স্পাইস জেটে

লকডাউনের জেরে সারা দেশজুড়ে বন্ধ আছে অসামরিক বিমান পরিবহণ। এই অবস্থায় চরম ক্ষতির সম্মুখীন হয়েছে বিমান সংস্থাগুলি। এই অবস্থায় স্পাইস জেট ঘোষণা করল, এপ্রিল মে মাসের বেতন দেওয়া হবে না সংস্থার কর্মীদের। জরুরি পরিষেবার জন্য ব্যবহৃত পণ্য পরিবাহী বিমানের চালকদের উড়ানের সময় হিসেব করে মজুরি দেওয়া হবে । স্পাইস জেট -এর অপারেশন চিফ গুরচরণ অরোরা […]

লকডাউনের জেরে সারা দেশজুড়ে বন্ধ আছে অসামরিক বিমান পরিবহণ। এই অবস্থায় চরম ক্ষতির সম্মুখীন হয়েছে বিমান সংস্থাগুলি। এই অবস্থায় স্পাইস জেট ঘোষণা করল, এপ্রিল মে মাসের বেতন দেওয়া হবে না সংস্থার কর্মীদের। জরুরি পরিষেবার জন্য ব্যবহৃত পণ্য পরিবাহী বিমানের চালকদের উড়ানের সময় হিসেব করে মজুরি দেওয়া হবে ।

স্পাইস জেট -এর অপারেশন চিফ গুরচরণ অরোরা জানিয়েছেন বর্তমানে সংস্থার ১৬ শতাংশ উড়ান এবং ২০ শতাংশ বিমানচালক নিয়মিত কাজ করছে।

২৫ মার্চ থেকেই করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে কেন্দ্রের নির্দেশানুজায়ী দেশজুড়ে বন্ধ হয়েছে বিমান পরিষেবা।

আরও পড়ুন, পরিবহণ কর্মীদের জন্য কোভিড বিমার দাবি, প্রশ্নের মুখে পণ্য সরবরাহ

লকডাউনের শুরুতেই দেশের উড়ান সংস্থা ইন্ডিগো ঘোষণা করেছিল কর্মচারীদের বেতন কাটা হবে লকডাউন কালে। সেই সিদ্ধান্ত বদল করে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে এপ্রিল মাসে পুরো বেতনই পাবেন সংস্থার প্রত্যেক কর্মচারী। সম্প্রতি কর্মচারীদের ইমেলে জানিয়ে দেওয়া হয়েছে সে তথ্য।

ইন্ডিগো সংস্থার একজিকিউটিভ কমিটির সদস্য এবং ভাইস প্রেসিডেন্ট অবশ্য স্বেচ্ছায় বেতনের নির্দিষ্ট অংশ কাটিয়ে নিয়েছেন। বাকি কর্মচারীরা প্রত্যেকেই বেতনক্রম মেনেই মাইনে পাবেন বলে সংস্থার তরফে আশ্বস্ত করা হয়েছে।

Read the full story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: India lockdown spicejet pilots salaries