ইনফোসিস সিইও-র বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ, তদন্ত শুরু

অভিযোগকারীদের মধ্যে একজনের অভিযোগ ছিল, সিইও-র মুম্বই এবং মার্কিন যুক্তরাষ্ট্র সংক্রান্ত আন্তর্জাতিক সফর সংক্রান্ত।

By: Bengaluru  Updated: October 22, 2019, 01:46:46 PM

জনপ্রিয় তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের শীর্ষকর্তার বিরুদ্ধে অনৈতিক কার্যকলাপের অভিযোগ দায়ের হয়েছিল গত মাসেই।  মঙ্গলবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে সংস্থার সিইও সলিল পারেখের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

ইনফোসিস চেয়ারম্যান নন্দন নিলেকানি একটি বিবৃতিতে জানিয়েছেন, অভিযোগকারীদের মধ্যে একজনের অভিযোগ ছিল, সিইও-র মুম্বই এবং মার্কিন যুক্তরাষ্ট্র সংক্রান্ত আন্তর্জাতিক সফর সংক্রান্ত। সলিল পারেখ অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে মুখ খোলেননি।

আরও পড়ুন, আইএমএফ যা-ই বলুক, ভারতের আর্থিক বৃদ্ধি হচ্ছে তরতরিয়ে, মত সীতারামণের

ইকোনমিক টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ইনফোসিস কর্মীদের একাংশ মার্কিন যুক্তরাষ্ট্রের বোর্ড সদস্যদের কাছে অভিযোগ জানিয়েছিলেন, সংস্থার স্বল্পমেয়াদী লাভের কথা ভেবে অনৈতিক কার্যকলাপ চালানো হচ্ছে। বড় বড় চুক্তির ক্ষেত্রে পারেখ কোনও পর্যবেক্ষণ এবং খতিয়ে দেখা ছাড়াই চুক্তি চূড়ান্ত করে নিচ্ছিলেন বলে অভিযোগ ওঠে।

অভিযোগের ভিত্তিতে সিইও সলিল পারেখ এবং মুখ্য অর্থনৈতিক আধিকারিক নিলাঞ্জন রায়ের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ইনফোসিস কর্তৃপক্ষ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Business News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Infosys starts probe into alleged unethical practices by ceo salil parekh shares tank

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X