বড় খবর


সেপ্টেম্বর থেকে কত বাড়ল রেলের অনলাইন টিকিটের দাম?

৩০ অগাস্টের চিঠিতে রেল পর্ষদ আইআরসিটিসি-কে জানিয়েছে অনলাইন টিকিট বুকিং-এর ক্ষেত্রে সার্ভিস চার্জ বসানোর প্রস্তাব অনুমোদিত হল।

পয়লা সেপ্টেম্বর থেকে আইআরসিটিসি-তে ই টিকিট বুক করতে গেলে লাগছে বাড়তি সার্ভিস চার্জ। আইআরসিটিসি-র পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে আগেই জানানো হয়েছিল সে কথা।

বাতানুকূল কামরায় টিকিট বুক করলে জন প্রতি ৩০ টাকা এবং সাধারণ কামরায় টিকিট কাটলে জন প্রতি ১৫ টাকা বাড়তি সার্ভিস চার্জ দিতে হবে এখন থেকে। এ ছাড়া জিএসটি অর্থাৎ পণ্য ও পরিষেবা কর আলাদা ভাবে ধার্য করা হবে।
তিন বছর আগে এই সার্ভিস চার্জ তুলে দিয়েছিল মোদী সরকার।

আগে বাতানুকূল কামরায় টিকিট প্রতি ৪০ টাকা এবং সাধারণ কামরায় ২০ টাকা সার্ভিস চার্জ কাটা হতো।  চলতি বছরের অগাস্ট মাসেই ভারতীয় রেল বোর্ডের পক্ষ থেকে ই-টিকিটের ওপর সার্ভিস চার্জ বসানোর আইআরসিটিসির অনুমোদন প্রস্তাবিত হয়।

আরও পড়ুন, তেজস, শতাব্দীর মতো ট্রেনে পঁচিশ শতাংশ ছাড় দিচ্ছে ভারতীয় রেল

৩০ অগাস্টের চিঠিতে রেল পর্ষদ আইআরসিটিসি-কে জানিয়েছে অনলাইন টিকিট বুকিং-এর ক্ষেত্রে সার্ভিস চার্জ বসানোর প্রস্তাব অনুমোদিত হল।

অর্থ মন্ত্রক থেকে জানানো হয়েছে পরিষেবা মূল্য তুলে নেওয়ার সিদ্ধান্ত তাৎক্ষনিক ছিল। রেল আধিকারিকরা বলেছেন পরিষেবা মূল্য তুলে নেওয়ার পর থেকে আইআরসিটিসি-র অনলাইন টিকিট বুকিং ২৬ শতাংশ পড়ে গিয়েছিল ২০১৬-১৭ অর্থবর্ষে।

Web Title: Irctc to restore service charges on e tickets from sept 1

Next Story
কেন ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্ত নিল কেন্দ্র?Union Budget 2019, Budget 2019 Announcements, বাজেট ২০১৯, সাধারণ বাজেট, নির্মলা সীতারমণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com