scorecardresearch

ফের বিতর্কে আদানিদের মুন্দ্রা বন্দর, কন্টেনারে মিলল ৩৫০ কোটির হেরোইন

এক বছরেরও কম সময়ের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার এত পরিমাণ মাদক উদ্ধার হল আদানিদের বন্দর থেকে।

Gujarat, Rajkot, Mundra port, heroin, drugs, Gujarat, Gujarat news, Ahmedabad news, Indian express news, Indian express
গুজরাটের কচ্ছ উপকূলে অবস্থিত এই বন্দরে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় যৌথ বাহিনী।

ফের শিরোনামে গুজরাটের মুন্দ্রা নৌবন্দর। গুজরাট এটিএস এবং ডিআরআই মঙ্গলবার যৌথ অভিযান চালিয়ে ৭০ কেজি হেরোইন উদ্ধার করেছে গুজরাটের বন্দর থেকে। যার বাজারমূল্য প্রায় ৩৫০ কোটি টাকার বেশি। এক বছরের মধ্যে দ্বিতীয় বার এত বড়মাপের মাদক উদ্ধার হল এই বন্দর থেকে।

জানা গিয়েছে, উপসাগরীয় দেশ থেকে বিরাট কন্টেনারে করে এই মাদক ভারতে আসে। সোমবার ভোরের দিকে সেই কন্টেনার বাজেয়াপ্ত করে ডিআরআই এূং এটিএস। মুন্দ্রা বন্দর বর্তমানে আদানি গোষ্ঠীর মালিকানাধীন। গুজরাটের কচ্ছ উপকূলে অবস্থিত এই বন্দরে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় যৌথ বাহিনী। কাগজে-কলমে এই কন্টেনারে বস্ত্র সামগ্রী থাকার কথা ছিল। কিন্তু খুলতেই দেখা যায়, তাতে লুকানো ছিল হেরোইন।

আরও পড়ুন ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, কলকাতায় সিলিন্ডার এখন ১,০৭৯ টাকা

সূত্রের খবর, কন্টেনারের ওজন এবং কোথা থেকে কে বা কারা এই এটা পাঠিয়েছিল তা নিয়ে তদন্ত চলছে। তবে কন্টেনারের মধ্যে নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে। সূত্রের খবর, আজ, বুধবার দুপুরে গুজরাট পুলিশের ডিজি আশিস ভাটিয়া এই মর্মে একটি সাংবাদিক বৈঠক করবেন। কীভাবে এটিএস এবং ডিআরআই অভিযান চালিয়ে এত পরিমাণে মাদক উদ্ধার করল তা জানাবেন তিনি।

আরও পড়ুন সংস্থার কর্মীর যমজ সন্তানের বাবা হলেন ধনকুবের এলন মাস্ক, ছেলে-মেয়ের সংখ্যা বেড়ে হল ৯

এক বছরেরও কম সময়ের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার এত পরিমাণ মাদক উদ্ধার হল আদানিদের বন্দর থেকে। গত বছর সেপ্টেম্বর মাসে ডিআরআই তিনটি কন্টেনারকে বাজেয়াপ্ত করে যেগুলি উরানের বন্দর আব্বাস থেকে মুন্দ্রায় এসেছিল। তার মধ্যে প্রায় ৩ হাজার কেজি হেরোইন পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ২১ হাজার কোটি। চেন্নাই থেকে দুজনকে কার্গো আমদানির অভিযোগে সেই সময় গ্রেফতার করা হয়। তার পর তদন্তভার গ্রহণ করে এনআইএ।

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Major drug haul heroin worth more than rs 350 crore seized at gujarats mundra port