বড় খবর

Income Tax: ইনকাম ট্যাক্স পোর্টালে সমস্যা! সমাধানের জন্য Infosys-কে ডাকলেন নির্মলা

Income Tax e-filing portal: করদাতাদের জন্য ওয়েবসাইটটিকে আরও সহজ করে তোলার চেষ্টা করা হয়েছে, যা একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

FM Sitharaman
নির্মলা সীতারমণ। ফাইল চিত্র

Income Tax e-filing portal: কর জমা কিংবা আয়কর সংক্রান্ত বিষয়ে তথ্য জানতে গিয়ে সরকারের ইনকাম ট্যাক্স ই-ফিলিং পোর্টালে গিয়ে সমস্যায় পড়েন অনেকেই। দীর্ঘদিন ধরেই ওই সাইট বন্ধ থাকতে দেখা যায়। এই ঘটনার পরই অর্থমন্ত্রীকে ট্যাগ করে টুইটারে জমা পড়তে শুরু করে একাধিক অভিযোগ।

মঙ্গলবারই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ইনফোসিস এর চেয়ারম্যান নন্দন নীলেকানিকে আয়কর বিভাগের নতুন ই-ফাইলিং ওয়েবসাইটে প্রযুক্তিগত সমস্যাগুলি সমাধান করতে বলেছেন। আয়কর সংক্রান্ত সমস্ত কাজ যাতে এই ওয়েবসাইটের মাধ্যমে করা যায়, ২০১৯-এ তার দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছিল ইনফোসিসকে।

আরও পড়ুন, বিশ্বজুড়ে ইন্টারনেট বিপর্যয়! আচমকা বন্ধ Amazon-সহ একাধিক সংবাদমাধ্যমের ওয়েবসাইট

প্রসঙ্গত, করদাতাদের জন্য আয়কর রিটার্ন ফাইল জমা দেওয়া এবং আনুসাঙ্গিক কাজের জন্য http://www.incometax.gov.in- নয়া এই ওয়েবসাইটটি লঞ্চ করা হয়েছে সোমবারই। সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্স (CBDT) জানায় যে আয়কর দেন এমন ব্যক্তিরা যাতে নির্ঝঞ্ঝাটে, অনায়াসে এই কাজ করতে পারে তার জন্য সবরকম চেষ্টা করা হচ্ছে।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ টুইটারে জানান যে করদাতাদের জন্য ওয়েবসাইটটিকে আরও সহজ করে তোলার চেষ্টা করা হয়েছে, যা একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। এই নয়া ওয়েবসাইট ফোন থেকেও খোলা যাবে। ফর্ম ফিল আপ করা যাবে হাতের মুঠোফোনটি থেকেই। আয়কর রিটার্নের ফর্ম, প্রি-ফিলড আয়করের তথ্যাবলী, সমস্ত কিছুই আগে থেকে দেওয়া থাকবে এই সাইটে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New income tax e filing portal glitches fm sitharaman asks infosys to fix

Next Story
অব্যাহত জ্বালানির দৌড়! ফের দাম বাড়িয়ে কলকাতায় সেঞ্চুরির পথে PetrolPetrol-Diesel price Hike, Hindusthan Petrolium, Delhi, Kolkata, Mumbai
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com