বড় খবর

Finance Ministry: বর্ধিত হারে মহার্ঘ ভাতা পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা? নির্দেশিকা নিয়ে টুইট অর্থমন্ত্রকের

Finance Ministry: গত বছর এপ্রিলে, করোনা অতিমারীর কারণে অর্থমন্ত্রক ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং ৬১ লক্ষ পেনশনারের মহার্ঘ ভাতা বৃদ্ধি চলতি বছর ৩০ জুন পর্যন্ত স্থগিত করে দেয়।

Dearness Allowance, Finance Ministry
অর্থমন্ত্রক সাফ জানিয়ে দিয়েছে, এমন কোনও সরকারি নির্দেশিকা জারি করেনি কেন্দ্র।

Finance Ministry: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা এবং অবসরপ্রাপ্তদের পেনশন কি বাড়ছে? শনিবার গুজব ওড়াল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। বিবৃতি জারি করে মন্ত্রক জানিয়ে দিল, এমন কোনও নির্দেশিকা জারি করেনি কেন্দ্র। মন্ত্রকের তরফে টুইট করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নির্দেশিকা নিয়ে সতর্ক করা হয়েছে।

একটি ভুয়ো নির্দেশিকা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা এবং অবসরপ্রাপ্তদের পেনশন জুলাই ২০২১ থেকে বাড়ছে। অর্থমন্ত্রক সাফ জানিয়ে দিয়েছে, এণন কোনও সরকারি নির্দেশিকা জারি করেনি কেন্দ্র।

আরও পড়ুন তৃতীয় ঢেউয়ের আগে মধ্যবিত্তের সঞ্চয়ে ‘কোভিড কোপ’! প্রকাশিত রিপোর্ট

গত বছর এপ্রিলে, করোনা অতিমারীর কারণে অর্থমন্ত্রক ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং ৬১ লক্ষ পেনশনারের মহার্ঘ ভাতা বৃদ্ধি চলতি বছর ৩০ জুন পর্যন্ত স্থগিত করে দেয়।

আরও পড়ুন ২০২০ সালে ৬৪০ কোটি ডলার বিদেশি বিনিয়োগ হয়েছে ভারতে! রিপোর্ট প্রকাশ রাষ্ট্রসংঘের

সেইসময় কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়, করোনা অতিমারীর কথা মাথায় রেখে কেন্দ্র সরকারি কর্মচারী এবং পেনশনারদের মহার্ঘ ভাতা বৃদ্ধি স্থগিত রাখা হচ্ছে যা ২০২০ সালের ১ জানুয়ারি থেকে বকেয়া রয়েছে। একইসঙ্গে ১ জুলাই ২০২০ এবং ১ জানুয়ারি ২০২১ থেকে বকেয়া মহার্ঘ ভাতাও প্রদান করা হবে না। বর্তমানে পুরনো রেটে মহার্ঘ ভাতা দেওয়া হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: No order issued for payment of hiked da dr finance ministry

Next Story
তৃতীয় ঢেউয়ের আগে মধ্যবিত্তের সঞ্চয়ে ‘কোভিড কোপ’! প্রকাশিত রিপোর্টFD, Bank
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com