বড় খবর

হু হু করে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম, কলকাতায় কত ?

দেশজুড়ে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। বিভিন্ন রাজ্য়ে পেট্রোল-ডিজেলের দাম আলাদা। এ নিয়ে টানা ৭ দিনে চড়ল পেট্রোল-ডিজেলের দাম।

petrol price, পেট্রোল ডিজেল, পেট্রোল ডিজেলের দাম
প্রতীকী ছবি।

পেট্রোল-ডিজেলের দাম বেড়েই চলেছে। শনিবার লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ৫৯ পয়সা। অন্য়দিকে, লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৫৮ পয়সা। এ নিয়ে টানা ৭ দিনে চড়ল পেট্রোল-ডিজেলের দাম।

কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৭৭.০৫ টাকা। শহরে ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৬৯.২৩ টাকা। গতকাল কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৭৬.৪৮ টাকা। শহরে লিটার প্রতি ডিজেলের দাম ছিল ৬৮.৭০ টাকা।

আরও পড়ুন: মোরাটোরিয়াম পর্বে সুদের উপর সুদ কি ধার্য হবে, সিদ্ধান্ত গ্রহণে ৩ দিনের মধ্যে কেন্দ্র-আরবিআইকে বৈঠকে বসার সুপ্রিম নির্দেশ

দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৭৪.৫৭ টাকা থেকে বেড়ে হয়েছে ৭৫.১৬ টাকা। দিল্লিতে পেট্রোলের পাশাপাশি ঊর্ধ্বমুখী ডিজেলও। লিটার প্রতি ডিজেলের দাম ৭২.৮১ টাকা থেকে বেড়ে হয়েছে ৭৩.৩০ টাকা।

আরও পড়ুন: বৈদেশিক মুদ্রা রিজার্ভে প্রথমবার হাফ-ট্রিলিয়নের গণ্ডি পেরোল ভারত

দেশজুড়ে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। বিভিন্ন রাজ্য়ে পেট্রোল-ডিজেলের দাম আলাদা। ভ্য়াট বা স্থানীয় বিক্রয় করের ভিত্তিতে বিভিন্ন রাজ্য়ে পেট্রোল-ডিজেলের দাম ধার্য করা হচ্ছে।

উল্লেখ্য়, লকডাউন পর্বের পর প্রায় ৮২ দিন পর গত রবিবার তেল সংস্থাগুলি দাম সংশোধন করে। তারপর থেকে টানা ৭ দিন ধরে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন রাস্তায় গাড়ির সংখ্য়াও কমে গিয়েছিল। ফলে সেসময় জ্বালানির চাহিদাও কমে যায়। আনলক ১ শুরু হতেই এই চাহিদা বেড়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Petrol price hiked by 59 paise litre diesel by 58 paise in seventh consecutive increase

Next Story
বৈদেশিক মুদ্রা রিজার্ভে প্রথমবার হাফ-ট্রিলিয়নের গণ্ডি পেরোল ভারতindia forex, বৈদেশিক মুদ্রা রিজার্ভ, বৈদেশিক মুদ্রা ভান্ডার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com