বড় খবর

৫০ এক্সিকিউটিভকে ছাঁটাই ওয়ালমার্টের

২০১৮ সালেই ভারতের অন্যতম অনলাইন সাইট ফ্লিপকার্টকে ১৬ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে টেকওভার করে ওয়ালমার্ট।

বিপুল কর্মী ছাঁটাই ওয়ালমার্টের

দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে মত, পাল্টা মতে সরগরম অর্থনৈতিক মহল। এহেন পরিস্থিতিতে বিশ্বের সবচেয়ে বড় খুচরোপণ্য বিক্রয়কারী সংস্থা ওয়ালমার্ট ছাঁটাই করল পঞ্চাশ জন ভারতীয় এক্সিকিউটিভ পদাধিকারীকে। সংবাদসংস্থা রয়টার্সকে এমনটাই জানিয়েছে তিন সূত্র। ভারতের পাইকারি ব্যবসায় লাভের মুখ দেখতে না পারার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে ওয়ালমার্ট। বেনটোভিলের এই সংস্থা মোট ২৮টি হোলসেল স্টোর চালাত, যারা খুচরো বিক্রেতা নয়, ছোট দোকানদারদের প্রোডাক্ট সরবরাহ করত।

আরও পড়ুন: ‘আর্থিক ঘাটতি যেন আর না বাড়ে’, বাজেট প্রসঙ্গে বললেন নোবেলজয়ী অভিজিৎ

সূত্র জানিয়েছে যে পাইকারি বাজারের যে পরিমাণ বৃদ্ধি হওয়ার কথা তা না হওয়ার কারণে রিয়েল এস্টেট বিভাগের কর্তাদেরকেই ছাঁটাই করে দেন। সূত্রের খবর, “এটা হওয়ার কারণ হল কোনও দোকান নয়, ই-কমার্সে যেতে চাইছে এই সংস্থাটি।” যদিও এই বিষয় নিয়ে মুখ খোলেনি ওয়ালমার্ট সংস্থা। ইতিমধ্যেই ভারতের ই-কমার্সের ময়দানে নিজেদেরকে সামনের সারিতে আনতে বদ্ধ পরিকর এই সংস্থাটি। ২০১৮ সালেই ভারতের অন্যতম অনলাইন সাইট ফ্লিপকার্টকে ১৬ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে টেকওভার করে ওয়ালমার্ট।

আরও পড়ুন: দেশের শিল্পোৎপাদনের হার বেড়েছে নভেম্বরে: কেন্দ্র

এ মতো পরিস্থিতিতে গত সপ্তাহে বেশ কয়েকজন এক্সিকিউটিভকে ছাঁটাই করে ওয়ালমার্ট। সোমবার সেই সংখ্যা আরও বাড়তে পারে, এমনটাই জানিয়েছে সূত্র। ভারতে ওয়ালমার্টের মূল কার্যালয়ে রয়েছেন প্রায় ৬০০ জন কর্মী। দেশের বিভিন্ন অংশে কাজ করছেন প্রায় ৫৩০০ জন কর্মী।

Read the story in English

Get the latest Bengali news and Business news here. You can also read all the Business news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Walmart sacks 50 executives in india

Next Story
‘আর্থিক ঘাটতি যেন আর না বাড়ে’, বাজেট প্রসঙ্গে বললেন নোবেলজয়ী অভিজিৎabhijit banerjee, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com