West Bengal HS 2022 Results: সোশ্যাল মিডিয়ার নেশা নয়, সাফল্যের চাবিকাঠি উচ্চমাধ্যমিকে দ্বিতীয় সায়নদীপের

পড়াশোনা ছাড়া আর কী কী করতেন সায়নদীপ?

উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় হয়েছে সায়নদীপ

আর পাঁচটা সাধারণ ছেলেমেয়ের থেকে একেবারেই আলাদা পশ্চিম মেদিনীপুরের সায়নদীপ সামন্ত। জোরকদমে পড়াশোনা চালিয়ে গেলেও নিজেকে আটকে রেখেছিলেন সোশ্যাল মিডিয়ার গ্রাস থেকে। তার সাফল্যের পেছনের আসল রহস্যই কী সোশ্যাল মিডিয়ার থেকে দূরত্ব? কী বলছেন দ্বিতীয় স্থান অধিকারী সায়নদীপ?

সারাদিন শুধু পড়াশোনা। বইয়ের মধ্যেই বুঁদ হয়ে থাকতেন সায়নদীপ। আর তারসঙ্গে ক্রিকেট খেলা কিংবা সিনেমা চলত পাল্লা দিয়ে। তবে সোশ্যাল মিডিয়াই যে একমাত্র ডিসট্রাকশন সেটা অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিলেন। বললেন, “রেজাল্ট যদি ভাল করতে হয় তবে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকতে হবেই। ফেসবুক টুইটারে আমার কোনও অ্যাকাউন্ট নেই। আর যারা আগামীতে পরীক্ষা দেবেন তাদের উদ্দেশ্যে একটাই কথা অন্তত পড়াশোনার সময় নেট কিংবা অনলাইন থাকা এসব থেকে দূরে থাকুন”।

আরও পড়ুন -[ West Bengal HS 2022 Results: সেরার সেরা ফলাফল উচ্চমাধ্যমিকে, মেধাতালিকার একঝাঁক এই স্কুল থেকেই ]

নিজের প্রতিদিনের রুটিনে সবকিছু সময় মেপে নিয়মমাফিক থাকলেও সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রে প্রথম থেকেই নৈব নৈব চ জলচক নাটেশ্বরী নেতাজি বিদ্যায়তনের ছাত্রের। গৃহশিক্ষকদের দেখানো পথেই পড়াশোনা চালিয়ে যান সায়নদীপ। সারাদিনে ঘণ্টা দশেক পড়াশোনা করতেন এই পড়ুয়া।

প্রসঙ্গত, এবছর জলচক নাটেশ্বরী বিদ্যায়তন থেকে একঝাঁক কৃতী ছাত্র উঠে এসেছেন। মাধ্যমিক পরীক্ষায়ও যথেষ্ট ভাল ফল করেন সায়নদীপ। আগামীতে জয়েন্টের জন্যই প্রস্তুতি নিচ্ছেন।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Hs second rank holder sayandeep samanta stays away from social media student reply

Next Story
West Bengal HS 2022 Results: সেরার সেরা ফলাফল উচ্চমাধ্যমিকে, মেধাতালিকার একঝাঁক এই স্কুল থেকেই