scorecardresearch

বড় খবর

টেট চাকরিপ্রার্থীদের ধরনায় মাংস বিক্রেতা বিজেপি কর্মী, চাকরির দাবিতে ভাইরাল ছবি ঘিরে বিতর্ক

‘আমরা টেট পাশ, প্রশিক্ষিত, তবুও আমরা বঞ্চিত’, এই লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিজেপি কর্মীর ছবি ভাইরাল হতেই তুমুল বিতর্ক।

টেট চাকরিপ্রার্থীদের ধরনায় মাংস বিক্রেতা বিজেপি কর্মী, চাকরির দাবিতে ভাইরাল ছবি ঘিরে বিতর্ক
হাওড়ার শরৎ চ্যাটার্জি রোডের বাসিন্দা সুদাম পেশায় একজন মুরগির মাংস বিক্রেতা।

প্রাইমারি টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের সঙ্গে ধরনায় বসে মাংস বিক্রেতা বিজেপি কর্মী। ‘আমরা টেট পাশ, প্রশিক্ষিত, তবুও আমরা বঞ্চিত’, এই লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিজেপি কর্মীর ছবি ভাইরাল হতেই তুমুল বিতর্ক। যিনি টেট পরীক্ষাই দেননি, তিনি কী করে ধরনামঞ্চে বসে রয়েছেন, এই নিয়ে রাজনৈতিক তরজা চরমে উঠেছে। বিজেপি-তৃণমূল বাগযুদ্ধ চলছে যুবককে নিয়ে।

জানা গিয়েছে, আমরা বঞ্চিত লেখা প্ল্যাকার্ড হাতে যাঁর ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে তাঁর নাম সুদাম গিরি। হাওড়ার শরৎ চ্যাটার্জি রোডের বাসিন্দা সুদাম পেশায় একজন মুরগির মাংস বিক্রেতা। তবে তাঁর রাজনৈতিক পরিচয় তিনি একজন বিজেপি কর্মী। তিনি উচ্চমাধ্যমিক পাশ, তবে টেট পরীক্ষায় বসেননি কোনওদিন। এমনকী শিক্ষকতার চাকরি করার বিন্দুমাত্র বাসনা নেই তাঁর।

শুধু প্ল্যাকার্ড হাতে নেওয়াই নয়, রীতিমতো চাকরির দাবিতে স্লোগান দিতে দেখা গেছে তাঁকে। কেন তিনি টেট চাকরিপ্রার্থীদের ধরনায় বসে স্লোগান দিয়েছিলেন, সে বিষয়ে সুদাম নিজে জানিয়েছেন, বিজয়া দশমীর দিন টেট উত্তীর্ণ আন্দোলনকারীদের মধ্যে মিষ্টি বিতরণ করতে গিয়েছিলেন তাঁরা। এলাকার কয়েকজন বিজেপি নেতার সঙ্গে সেখানে গিয়েছিলেন। সেখানে গিয়ে ধরনামঞ্চে বসে চাকরিপ্রার্থীদের প্রতি সহমর্মিতা দেখাতে প্ল্যাকার্ড হাতে নিয়েছিলেন। দিয়েছিলেন স্লোগান।

আরও পড়ুন নিয়োগ দুর্নীতি মামলায় রাতভর জেরার পর গ্রেফতার মানিক ভট্টাচার্য

কিন্তু তাঁর দাবি, সেইসময় তাঁর ছবি তুলে কেউ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয়। মুহূর্তের মধ্যে দাবানলের মতো ছড়িয়ে পড়ে সেই ছবি। সুদামকে লক্ষ্য করে উড়ে আসে বিদ্রুপের ঝড়। বিষয়টি নিয়ে অস্বস্তিতে বিজেপি। এই প্রসঙ্গে হাওড়া বিজেপির নেতা উমেশ রাই জানিয়েছেন, তিনি আদৌ বিজেপি কর্মী কি না তা খোঁজ নেওয়া হবে। যদিও দলের বেশ কিছু কর্মসূচিতে গেরুয়া পতাকা হাতে সুদামের ছবি রয়েছে।

বিজেপ নেতা আরও বলেছেন, “কেউ আন্দোলন মঞ্চে গিয়ে একটা প্ল্যাকার্ড হাতে নিলেই আন্দোলনকারী হয়ে যান না। অনেক সময় রাজনৈতিক নেতারা আন্দোলনকারীদের সহমর্মিতা দেখাতে তাঁদের পাশে বসে একই দাবিতে সোচ্চার হন। এটা কোনও ইস্যু নয়। তৃণমূল অহেতুক জলঘোলা করছে।”

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Meat seller bjp worker at tet job seekers protest site row over viral pic