শিক্ষক-শিক্ষিকাদের বিরাট সম্মান দেবে রাজ্য, বিজ্ঞপ্তি জারি স্কুল শিক্ষা কমিশনের

শিক্ষকদের আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে স্কুল কমিশনের তরফে

শিক্ষারত্ন পুরস্কার
শিক্ষারত্ন পুরস্কার

রাজ্যের শিক্ষকদের জন্য বিশেষ সম্মান। পশ্চিমবঙ্গ শিক্ষা পরিষদের তরফে আয়োজন করা হয়েছে এই বিরাট সম্মান। বছরের পর বছর যাঁরা ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়ে তাদের কৃতী করে তুলছেন, জীবনের পথে এগিয়ে দিচ্ছেন, সেইসব শিক্ষক শিক্ষিকাদের উদ্দেশ্যেই আয়োজন করা হয়েছে শিক্ষারত্ন সম্মান।

বহু বছর ধরে এই মহৎ সেবায় নিযুক্ত রয়েছেন যাঁরা তাঁদের এই সম্মান প্রাপ্য। যে সমস্ত শিক্ষকরা এই পুরস্কারের সঙ্গে জুড়তে চান তাঁদের ‘WB sikshaRatna award’ এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমেই আবেদন করতে হবে। অন্তত ২০ বছরের অভিজ্ঞতা এবং তার সঙ্গে সম্পর্কিত সবরকম কাগজ, ডকুমেন্ট সবকিছু আপলোড করতে হবে।

শুধু সহকারী শিক্ষক শিক্ষিকারা নয়! বরং প্রধান শিক্ষক এবং শিক্ষিকারাও আবেদন করতে পারবেন। যাঁরা আগে থেকেই এই অ্যাপের সঙ্গে জড়িত তাঁদের নিজের বায়ো পরিবর্তিত করতে হতে পারে। সম্পূর্ণ কাগজপত্র সাবমিট করার আগে সবকিছু মিলিয়ে দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এর আগে যাঁরা একবার এই পুরস্কার পেয়েছেন তাঁরা একেবারেই যোগ্য প্রার্থী নয়।

আরও পড়ুন ‘যখন তখন বসে পড়ছে, এ আবার কী রে বাবা!’, মমতার নিশানায় উচ্চমাধ্যমিকে ফেল করা পড়ুয়ারা

বিজ্ঞপ্তির মাধ্যমে সাফ জানানো হয়েছে, নিজের নাম নথিভুক্ত করার আগে বারবার গাইডলাইন দেখে নিন। নিজের সব তথ্য সঠিক দিন। এছাড়াও, সমস্যা হলে shiksharatna.helpdesk@gmail.com – মেইল করা যেতে পারে। অনলাইন আবেদনের শেষ তারিখ ৪ঠা জুলাই।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Siksharatna award in west bengal education for teachers

Next Story
WBJEE Result 2022: ঘোষিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল, প্রথম এবং দ্বিতীয় দু’জনই হিমাংশু শেখর