scorecardresearch

বড় খবর

বিতর্কের মধ্যেই শুরু প্রাইমারি টেটের ইন্টারভিউ, যোগ দেবেন ২০১৪ ও ২০১৭-র উত্তীর্ণরা

উত্তাল করুণাময়ী, তাঁর মধ্যেই শুরু নিয়োগ প্রক্রিয়া

বিতর্কের মধ্যেই শুরু প্রাইমারি টেটের ইন্টারভিউ, যোগ দেবেন ২০১৪ ও ২০১৭-র উত্তীর্ণরা
চাকরির নিয়োগে ইন্টারভিউ শুরু

TET- পরীক্ষার্থীদের নিয়োগ নিয়ে উত্তাল রাজ্য। ২০১৪ এবং ২০১৭ সালের পরীক্ষার্থীদের আমরণ অনশন কাল রাতেই তুলে দেওয়া হয়েছে। সল্টলেক চত্বরে বর্তমানে জারি ১৪৪ ধারা। কিন্তু এরমধ্যেই আজথেকে শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া।

যদিও চাকরির পরবর্তী পদক্ষেপ নিয়ে ২০১৪-২০১৭ সালের মধ্যে এক তীব্র অসন্তোষ। কারা কীভাবে চাকরি পাবে সেই নিয়েও নানা মন্তব্য। যদিও বা ২০১৪ সালে পাশ করেছেন যারা, তাঁদের বক্তব্য ৪০ বছর কিংবা তাঁর ঊর্ধ্বে যাদের বয়স তাঁদের কোনও ইন্টারভিউ নয় বরং সরাসরি চাকরি দিতে হবে। নিজেদের দাবিতে তাঁরা অনড়।

আরও পড়ুন [ টানা ৪ দিনের ‘লড়াই’ এক ঝটকায় ‘শেষ’, ১৫ মিনিটেই করুণাময়ীর ধর্না তুলল পুলিশ ]

আজ থেকেই নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু। চালু করা হবে রেজিস্ট্রেশন পোর্টাল। আবেদন করতে পারবেন ১৪ এবং ১৭ এর উভয়প্রার্থীরাই। এতেও সমস্যার রেশ থেকে যাচ্ছে বলেই দাবি করেছেন ২০১৪এর প্রার্থীরা। তাঁদের বক্তব্য, ইন্টারভিউতে ডাকা যাবে না ২০১৭ এর টেট উত্তীর্ণদের। যেহেতু, তাঁরা আগে পাশ করেছেন তাই সুযোগও বেশি।

এদিকে, ২০১৭ সালের দাবি ঠিক অন্য। তাঁদের মতামত ২০১৪ এর প্রার্থীরা যদি তাঁদের সঙ্গে ইন্টারভিউতে যান তবে শুন্যপদ ১১ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার করতে হবে। এদিকে পর্ষদও সিদ্ধান্তে অটল। সভাপতি গৌতম পালের বক্তব্য, আজ থেকে যে ইন্টারভিউ শুউ হচ্ছে তাতে দুই বছরের উত্তীর্ণ প্রার্থীরা অংশ নিতে পারবে। যোগ্যতার নিরিখে হবে নিয়োগ। সরকারের বেঁধে দেওয়া পদের উপর ভিত্তি করেই নিয়োগ প্রক্রিয়া চলবে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Tet exam interview from today education primary