scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

WBJEE 2019 Result Live: জয়েন্ট এন্ট্রান্সের মেধাতালিকায় নেই কোনো মেয়ের নাম

West Bengal Joint Entrance Result 2019 Live Updates: দুপুর ১টার সময় সাংবাদিক বৈঠকের মাধ্যমে কৃতী ছাত্রছাত্রীদের নাম ঘোষণা করা হবে। দুপুর ২টো থেকে ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

WBJEE 2019 Result Live: জয়েন্ট এন্ট্রান্সের মেধাতালিকায় নেই কোনো মেয়ের নাম
WBJEE 2019 Result, 2019 Result WBJEE

 WBJEE Result 2019 Live Updates: জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হল।  ইতিমধ্যে সাংবাদিক বৈঠকের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং বিভাগের এক থেকে দশ কৃতী ছাত্রছাত্রীদের নাম ঘোষণা করা হয়েছে। দুপুর ২টো থেকে ওয়েবসাইটে দেখা যাচ্ছে ফলাফল।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার মেধাতালিকায় রয়েছে কলকাতার চারজন। সাউথ পয়েন্ট স্কুল থেকে মেধাতলিকায় রয়েছে দুজন।

কীভাবে জানবেন জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল

পরীক্ষার্থীরা ফলাফল জানা যাবে www.wbjeeb.nic.in, www.exametc.com এবং www.wbjeeb.in ওয়েবসাইটে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। রাইট মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে WBJEEB তারপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২ নম্বরে।

WBJEE Results 2019 Live:

এছাড়াও আপনার মোবাইল নম্বরটি http://www.exametc.com এখানে আগাম রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার কাছে। তার জন্য প্রয়োজন মোবাইল নম্বর এবং রোল নম্বর।

উল্লেখ্য, গত ২৬ মে পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরার ৩০২ টি কেন্দ্রে জয়েন্ট এন্ট্রাস (ইঞ্জিনিয়রিং) পরীক্ষা পরিচালিত হয়েছিল। ২০১৯-এ দেড় লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছে। এবার লোকসভা নির্বাচনের জন্য বেশ কিছুটা পিছিয়ে যায় পরীক্ষার দিন। পরীক্ষার ২৪ দিনের মাথায় ফল প্রকাশ করতে চলেছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ফলাফল ঘোষণার পরেই শুরু হবে সরকারি এবং বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজগুলোর কাউন্সেলিং প্রক্রিয়া।

Live Blog

WBJEE Result 2019 Live: West Bengal joint entrance Result 2019 Live Updates: আজ প্রকাশিত হবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স (ইঞ্জিনিয়ারিং) পরীক্ষার ফলাফল। এই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে, Follow the Live Updates here:














14:41 (IST)20 Jun 19





















কী বলছেন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম স্থানাধিকারী সোহম মিস্ত্রীর বাবা

প্রত্যেকবছরই কেউ না কেউ প্রথম হয়। তাই সমাজের জন্য কোনো দিন যদি সোহম কিছু করতে পারে তখন আমি আজকের দিনের চেয়েও আরও বেশি খুশি হব। মূলত গবেষণা করতে চায় সোহম। ইতিমধ্যে মুম্বই আইআইটিতে নাম উঠেছে সোহমের।   

14:27 (IST)20 Jun 19





















ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সঙ্গে কথা বলেছে জয়েন্টে দ্বিতীয় স্থানাধিকারী তমজিৎ ব্যানার্জির মা

‘পরীক্ষা ভালো হয়েছিল, কিন্তু মেধাতালিকায় নাম থাকবে এমনটা একেবারেই আশা ছিল না। বারো ক্লাসের বোর্ডের পরীক্ষার ফলাফল মন মতো হয়নি। কিন্তু পশ্চিমবঙ্গে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল  সেই  দুঃখকে ছাপিয়ে গেছে । তবে ও দিল্লী আইআইটিতে পড়তে যাওয়ার দন্য প্রস্তুত হচ্ছে ‘। 

14:05 (IST)20 Jun 19





















সফল পরীক্ষার্থীদের অভিনন্দন মুখ্যমন্ত্রীর

এ দিন টুইট করে সফল পরীক্ষার্থীদের অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

13:27 (IST)20 Jun 19





















জয়েন্ট এন্ট্রান্সের মেধাতালিকা প্রকাশ

প্রথম: সোহম মিস্ত্রি, হেমশীলা মডেল স্কুল দূর্গাপুর

দ্বিতীয়: তমজিৎ ব্যানার্জি, সাউথ পয়েন্ট বালিগঞ্জ

তৃতীয়: কৌস্তব সেন , হেমশীলা মডেল স্কুল দূর্গাপুর

চতুর্থ : অঙ্গীকার ঘোষাল , সাউথ পয়েন্টের ছাত্র

পঞ্চম : অর্ক দাস , সারদা বিদ্যাপীঠ ,সোনার পুর ছাত্র

ষষ্ঠ : স্নেহিং সেন, দিল্লী পাবলিক স্কুল রুবি পার্কে

সপ্তম: বিনিথ রাজ বানপুর রিভার সাইটস স্কুল চিত্তরঞ্জন

অষ্টম : রিশভ আগারওয়াল পূর্বাঞ্চল বিদ্যামন্দর সল্টলেক

নবম : অভিনব দত্ত সুধীর মেমোরিয়াল ইন্সটিটিউশন যশোর রোড

দশম : সুভাজ্যোতি ঘোষ হেমশীলা মডেল স্কুল দূর্গাপুর

13:05 (IST)20 Jun 19





















শুরু হল জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশ

জয়েন্ট এন্ট্রান্স বোর্ড সাংবাদিক  সম্মেলনের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং বিভাগের এক থেকে দশ কৃতী ছাত্রছাত্রীদের নাম ঘোষণা করলেন জয়েন্ট এন্ট্রান্স বোর্ড প্রধান মলয়েন্দু সাহা, 

10:26 (IST)20 Jun 19





















কোথায় জানতে পারবেন ফলাফল ?

বোর্ডের তরফে জানানো হয়েছে, এই পরীক্ষায় র‍্যাঙ্ক জানা যাবে www.wbjeeb.inওয়েবসাইট থেকে। এবং র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড করা যাবে www.wbjeeb.nic.in থেকে।

10:25 (IST)20 Jun 19





















২০১৮ সালে জয়েন্টে প্রথম হয়েছিল কলকাতার অভিনন্দন

প্রথম হয়েছেন সাউথ পয়েন্ট স্কুলের অভিনন্দন বসু। দ্বিতীয় হয়েছেন শহরের হরিয়ানা বিদ্যামন্দিরের দেদীপ্য রায়। তৃতীয় হয়েছেন ডি পি এস (রুবি পার্ক)-এর অর্চিষ্মান রায়।

২০১৯ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশ লাইভ আপডেট: গত বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রশ্নপত্র কঠিন থাকায় বহু ছাত্রছাত্রী মনের মত পরীক্ষা দিতে পারেনি। পরীক্ষার্থীদের থেকে জানা গিয়েছিল অঙ্ক প্রশ্নপত্র কঠিন ছিল গতবছর। তবে পদার্থবিদ্যা ও রসায়ন খুবই সোজা ছিল। ২০১৮ সালে রসায়ন, পদার্থবিদ্যার তুলনায় অঙ্কের প্রশ্নপত্র যে খানিকটা দীর্ঘায়িত, সেকথা মেনে নিয়েছে শিক্ষকদের একাংশও। তবে এবছর অবশ্য প্রশ্নপত্র নিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে কোনো অভিযোগ ছিল না।

উল্লেখ্য, এবছরে বেশ কড়াকড়ির সঙ্গে জয়েন্ট পরীক্ষা সংগঠিত হয়। পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা বেশ আঁটোসাঁটো ছিল। ঘড়ি ও লেখার পেন বোর্ড থেকেই দেওয়া হয়েছে ছাত্রছাত্রীদের। ফোন ব্যবহারের অনুমতি শুধুমাত্র ছিল জয়েন্ট এন্টান্স বোর্ডের সদস্য, ভ্রাম্যমাণ পর্যবেক্ষক ও সেন্টার ইনচার্জদের।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Wbjee engineering result 2019 live updates west bengal joint entrance result online wbjeeb nic in