Check WBJEE Result 2022 on www.wbjeeb.nic.in and www.wbjeeb.in: ঘোষিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল, প্রথম এবং দ্বিতীয় স্থানে হিমাংশু শেখর | Indian Express Bangla

WBJEE Result 2022: ঘোষিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল, প্রথম এবং দ্বিতীয় দু’জনই হিমাংশু শেখর

West Bengal JEE Result 2022, WBJEE Result 2022: ৪৮ দিনের মাথায় এবারের ফলপ্রকাশ

WBJEE Result 2022: ঘোষিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল, প্রথম এবং দ্বিতীয় দু’জনই হিমাংশু শেখর
west bengal joint entrance exam result: রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ

রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স এর ফলপ্রকাশ, মাত্র ৪৮ দিনের মাথায় এবছরের ফলপ্রকাশ করা হয়েছে। বিকেল ৪টে থেকে দেখা যাবে ওয়েবসাইটের মাধ্যমে। উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পরেই এর ঘোষণা করা হয়। ICSE/ CBSE এর রেজাল্টের কথা মাথায় রেখেই জয়েন্টের ফলপ্রকাশে একটু দেরি হয়েছে।

এবছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম এবং দ্বিতীয় দুজনেই হিমাংশু শেখর। প্রথম ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের ছাত্র, দ্বিতীয় জন নির্মাণ বিদ্যাজ্যোতি শিক্ষা, শিলিগুড়ি স্কুলের ছাত্র। তৃতীয় সপ্তর্ষি মুখোপাধ্যায়। চতুর্থ কলকাতার জাহ্নবী শ।

পরীক্ষার মূল্যায়নে সময় বেশি লেগেছে ৭-৮ দিন। পরীক্ষার্থীদের সংখ্যা গতবারের তুলনায় ২০ শতাংশ বেশি। মোট পরীক্ষার্থী ৮১,৩৯৩ জন। পরীক্ষায় সফল হয়েছেন ৮০, ১৩২ জন। তাঁদের মধ্যে রাজ্যের পড়ুয়া ৬২,৯২৭ জন।

ফলাফলের শীর্ষে উত্তর ২৪ পরগনা, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হুগলি। জেলার নিরিখে সবথেকে ভাল ফল উত্তর ২৪ পরগনার। এবছর সবথেকে বেশি র‍্যাঙ্ক পেয়েছে পশ্চিমবঙ্গ বোর্ডের পড়ুয়ারা। ২৭৭টি সেন্টারে এবার পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন ‘যখন তখন বসে পড়ছে, এ আবার কী রে বাবা!’, মমতার নিশানায় উচ্চমাধ্যমিকে ফেল করা পড়ুয়ারা

অগাস্টের তৃতীয় সপ্তাহে শুরু অনলাইন কাউন্সেলিং-এর রেজিস্ট্রেশন। সেপ্টেম্বরের শেষের দিকে কাউন্সেলিং রাউন্ড শেষ হবে। সর্বমোট ৫৮,৬২৩ ছাত্র জয়েন্টে উত্তীর্ণ। OMR শিট স্ক্যানেরমাধ্যমে পড়ুয়ারা চ্যালেঞ্জ করতে পারবে। JEE mains এবং WBJEE দুই থেকে পরীক্ষার্থীরা এতে সুযোগ পাবেন। এবছর জয়েন্টের পরীক্ষা হয় ৩০শে এপ্রিল।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Wbjee result 2022 on www wbjeebnicin and wwwwbjeebin

Next Story
‘যখন তখন বসে পড়ছে, এ আবার কী রে বাবা!’, মমতার নিশানায় উচ্চমাধ্যমিকে ফেল করা পড়ুয়ারা