scorecardresearch

বড় খবর

ফোন বিতর্কের জেরে সাধারণ ওয়ার্ডে সরানো হল লালুকে

হাসপাতাল থেকে ফোন করে বিজেপির দলিত বিধায়ককে টোপ দেওয়ার অভিযোগে উত্তাল বিহারের রাজনীতি।

লালু প্রসাদ যাদব
হাসপাতাল থেকে ফোন করে বিজেপির দলিত বিধায়ককে টোপ দেওয়ার অভিযোগে উত্তাল বিহারের রাজনীতি। বুধবারই বিজেপি নেতা সুশীল মোদী লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে জেল থেকে কলকাঠি নাড়ার অভিযোগ এনে শোরগোল ফেলে দেন। বিজেপি বিধায়ক লালন পাসওয়ানকে ফোন করে স্পিকার নির্বাচনের ভোটাভুটি থেকে বিরত থাকার পরামর্শ দেওয়ার অভিযোগে বিতর্কে লালু। এই অভিযোগের পরেই রাঁচি হাসপাতালের ডিরেক্টর বাংলো থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে লালুকে।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদব পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে শারীরিক কারণে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে চিকিৎসাধীন লালু। ঝাড়খণ্ডের যুগ্ম স্বাস্থ্যসচিব ডা. ওয়াঘমারে কৃষ্ণ প্রসাদ জানিয়েছেন, লালুকে ডিরেক্টর বাংলো থেকে পেয়িং ওয়ার্ডের রুম নম্বর এ-১১ তে স্থানান্তর করা হয়েছে লালুকে। এর আগে পেয়িং ওয়ার্ডে থেকে ডিরেক্টর বাংলোতে তাঁকে শিফট করা হয় করোনা সংক্রমণের কারণে।

আরও পড়ুন ‘এনডিএ বিধায়কদের প্রলোভন দিচ্ছেন লালু’, বিস্ফোরক সুশীল মোদী

বুধবারই ফোন বিতর্কে লালুর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে ঝাড়খণ্ড সরকার। প্রসঙ্গত, টুইটারে সুশীল কুমার মোদী দাবি করেছেন, ‘‘লালু যাদব রাঁচি থেকে এই নম্বরে (৮০৫১২১৬৩০২) এনডিএ বিধায়কদের ফোন করছেন এবং মন্ত্রী পদের প্রতিশ্রুতি দিচ্ছেন। আমি যখন ফোন করেছিলাম, লালুই ফোন ধরেন। আমি ওঁকে বলেছি যে, জেলে বসে এই নোংরা খেলা খেলবেন না, আপনি সফল হবেন না’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: After phone call row lalu shifted from directors bungalow to paying ward