scorecardresearch

বড় খবর

ভোটপরবর্তী নন্দীগ্রামে সম্প্রীতি নষ্টের আশঙ্কা, জেলাশাসককে চিঠি শুভেন্দুর ভাই দিব্যেন্দুর

বয়ালের সাত নম্বর বুথে যান মুখ্যমন্ত্রী। এরপরই চরমে ওঠে অশান্তি। সেই সব ঘটনার প্রেক্ষিতেই কি জেলশাসককে চিঠি দিলেন শুভেন্দুর ভাই?

বৃহস্পতিবার দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন শেষ হয়েছে। হাইভোল্টেজ এই নির্বাচনে ভোট শুরু থেকে শেষ অবধি উত্তেজনা ছিল চরমে। শুরু যদি করেন শুভেন্দু অধিকারী, শেষ তবে করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালের ভোটে বিজেপির বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ এনেছিল তৃণমূল কংগ্রেস। সেই অভিযোগ পেয়ে বয়ালের সাত নম্বর বুথে যান মুখ্যমন্ত্রী। এরপরই চরমে ওঠে অশান্তি। সেই সব ঘটনার প্রেক্ষিতেই কি জেলশাসককে চিঠি দিলেন শুভেন্দুর ভাই?

সন্ধ্যায় ভোট মিটলে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক সুমিতা পাণ্ডেকে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ করে চিঠি দিলেন দিব্যেন্দু অধিকারী। চিঠিতে তিনি লেখেন, “নন্দীগ্রামে শান্তিপূর্ণ ভাবে ভোট পরিচালনা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। কিন্তু ওই এলাকার সাম্প্রতিক অবস্থার কথা মাথায় রেখে আমি ব্যক্তিগত ভাবে আশঙ্কা করছি যে, ওই এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। যার জেরে ওই এলাকার মানুষের সাধারণ এবং শান্তিপূর্ণ জীবনযাপন ধ্বংস হতে পারে।”

আরও পড়ুন, ভোটের পর বিজেপি প্রার্থীর গাড়িতে মিলল EVM- মেশিন

নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দুর ভাই দিব্যেন্দু ভোট মিটতেই নিলেন এই বড় পদক্ষেপ। দিব্যেন্দু আশঙ্কা প্রকাশ করেছেন যে নন্দীগ্রামে ভোট পরবর্তী পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। যার জেরে এই এলাকার মানুষের সাধারণ এবং শান্তিপূর্ণ জীবনযাপন ধ্বংস হতে পারে।

আরও পড়ুন, ‘জেলাশাসককে চাপ দিয়েছিলেন মমতা, গণনা হয়নি ১৬টি EVM-এর’, বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

নন্দীগ্রামের ভোটের দিন সকাল থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন যে যথেচ্ছ ছাপ্পাভোট নন্দীগ্রামে সকাল থেকে পড়েছে। যা কার্যত নস্যাৎ করে দেয় নির্বাচন কমিশন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Dibyendu adhikari sends letter to dm after nandigram election phase 2