বড় খবর

আপ কর্মীকে চড় মারার চেষ্টা অলকা লাম্বার, কটূক্তির অভিযোগ

গত অক্টোবরেই অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে ঝামেলার পর আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেন অলকা। দলত্যাগ আইনে তাঁর বিধায়ক পদ বাতিল হয়ে যায়।

আলকা লাম্বা

ভোট কেমন হচ্ছে তা দেখতেই দিল্লির মঞ্জুকা টিলার একটি বুথে গিয়েছিলেন চাঁদনি চকের কংগ্রেস প্রার্থী অলকা লাম্বা। অভিযোগ, তাঁকে দেখেই ‘অশ্লীল মন্তব্য’ করেন এক আপ কর্মী। যা শুনে নিজের মেজাজ ঠিক রাখতে পারেননি অলকা। সঙ্গে সঙ্গেই ওই আপ কর্মীর দিকে এগিয়ে তাকে চড় মারার চেষ্টা করেন কংগ্রেস প্রার্থী। যে ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পরে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

দিল্লিতে ভোট চলছে। ত্রিমুখি লড়াই ঘিরে টানটান উত্তেজনা। এদিন দুপুরে মঞ্জুকা টিলার একটি বুথ প্রদর্শনে যান কংগ্রেস প্রার্থী অলকা। বুথ থেকে বেরিয়ে নিজের কেন্দ্রের ভোটারদের সঙ্গে কথা বলছিলেন তিনি। সেই সময়ই এক আপ কর্মী তাঁকে উদ্দেশ করে নানারকম কথা বলতে শুরু করেন। হঠাৎই দেখা যায়, ওই আপ কর্মীকে চড় মারার চেষ্টা করছেন অলকা। অভিযোগ, কংগ্রেস প্রার্থীর উদ্দেশে আপত্তিকর মন্তব্য করে ওই যুবক।

অলকা লাম্বা বলেন, “এই কেন্দ্রের আপ প্রার্থীর ছেলে বুথে প্রবেশ করবেন বলে পুলিশের সঙ্গে তর্ক করছিলেন। সেই মুহূর্তেই হরমেশ নামের এক আপ কর্মী আমাকে লক্ষ্য করে আপত্তিকর মন্তব্য করে। ধন্যবাদ পুলিশকে, যে তাকে গ্রেফতার করেছে।”

আরও পড়ুন: ‘ষষ্ঠ ইন্দ্রিয় বলছে দিল্লিতে সরকার গড়বে বিজেপিই’

চাঁদনি চক বিধানসভা কেন্দ্রের বিধায়ক অলকা লাম্বা। পাঁচ বছর আগে ঝাড়ু প্রতীকে লড়াই করলেও গত অক্টোবরেই অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে ঝামেলার পর আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি। দলত্যাগ আইনে তাঁর বিধায়ক পদ বাতিল হয়ে যায়। এবারও হাত প্রতীকে একই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন লাম্বা। এই প্রসঙ্গ নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হবে বলে জানিয়েছেন আপ নেতা সঞ্জয় সিং।

এবার দিল্লিতে ভোট দিচ্ছেন ১ কোটি ৪৭ লক্ষ ভোটার। এদিন সকালে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মহিলাদের কাছে আবেদন জানান, “আপনারা সবাই বেরিয়ে আসুন। ভোট দিন।” চাঁদনি চক কেন্দ্রে ভোটার সংখ্যা প্রায় ১.১৩ লক্ষ। এই কেন্দ্রের বিধায়ক প্রহ্লাদ সিং সাহানি কংগ্রেস ত্যাগ করে আপে যোগ দেন। তাঁকেই চাঁদনি চকের প্রার্থী করেছে কেজরিওয়ালের দল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In delhi election congress candidate alka lamba altercation with ap worker

Next Story
ভোট কমল দিল্লিতে, সন্ধ্যা পর্যন্ত প্রায় ৫৭ শতাংশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com