বড় খবর

2019 Lok Sabha Elections: গম্ভীরের বিরুদ্ধে এবার এফআইআর, ত্রিফলা অভিযোগে বিদ্ধ ক্রিকেটার

2019 Lok Sabha Elections: নির্বাচনী কমিশনের কাছ থেকে আমাদের কাছে সম্প্রতি অভিযোগ জানানো হয়েছে বৃহস্পতিবার লাজপত নগরে বিনা অনুমতিতে সভা করেছেন গম্ভীর।

EC directs Delhi police to file FIR against Gautam Gambhir for rally without permission
জনসভায় গৌতম গম্ভীর (টুইটার)

General Election 2019: অনুমতি ছাড়াই রাজনৈতিক জনসভা আয়োজন করার জন্য নির্বাচন কমিশনের নির্দেশে গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। বিজেপির প্রতীকে এবার পূর্ব দিল্লি কেন্দ্রে প্রার্থী হয়েছেন গৌতম গম্ভীর। জানা যাচ্ছে, পূর্ব দিল্লি কেন্দ্রের রিটার্নিং অফিসারকে গম্ভীরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে নির্দেশ দেওয়া হয়েছে।

ডিসিপি চিন্ময় বিসওয়াল জানিয়েছেন, “নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমাদের কাছে সম্প্রতি অভিযোগ জানানো হয়েছে। বৃহস্পতিবার লাজপত নগরে বিনা অনুমতিতে সভা করেছেন গম্ভীর। সে জন্য দিল্লি পুলিশের নিয়ম মেনেই আমরা ব্যবস্থা নিয়েছি”।

আরও পড়ুন Lok Sabha Election 2019: পাঠানের মুখে মোদীর তুমুল প্রশংসা, রাজনীতিতে আসার জল্পনা তুঙ্গে

ঘটনার কথা জানার এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন আপ নেত্রী অতিশী। গম্ভীরের বিপক্ষে পূর্ব দিল্লি কেন্দ্রে প্রার্থী হয়েছেন তিনি। তিনি এদিন বাঁহাতি ক্রিকেটারকে বিঁধে বলেন, “যখন তুমি নিয়মই জানো না, তাহলে খেলতে এসেছ কেন”? এখানেই না থেমে টুইটারে গম্ভীরের নিয়ম ভঙ্গ করার ফিরিস্তি তুলে ধরেছেন অতিশী। এ বিষয়ে তাঁর টুইট, “প্রথমে মনোনয়ন পত্রে অসঙ্গতি। তারপরে দুটো পৃথক ভোটার কার্ড থাকায় ফৌজিদারি অপরাধ। এখন, অবৈধ জনসভা আয়োজন করায় এফআইআর”।

উল্লেখ্য, ২৪ ঘণ্টা আগেই গম্ভীরের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অতিশী। আপ প্রার্থীর অভিযোগ ছিল, গম্ভীর নিজের মনোনয়ন পত্রে অসত্য তথ্য পরিবেশন করেছেন। এছাড়া, রাজধানী শহরের দুই পৃথক স্থানে গম্ভীর নিজের দু’টি ভোটার কার্ড লুকিয়ে রেখেছেন, বলে দাবি। এ প্রসঙ্গেই অতিশী জানিয়েছিলেন, দিল্লির করোলবাগ এবং রাজিন্দর নগর- দুই এলাকারই নথিভুক্ত ভোটার গম্ভীর। একই সঙ্গে দু’টি আলাদা ভোটার কার্ড রাখা রীতিমতো বেআইনি। তিনি জানিয়েছিলেন, নির্বাচন কমিশনের সার্ভিস পোর্টাল থেকে গম্ভীরের বিরুদ্ধে এই তথ্য পেয়েছেন তিনি।

এইসব বিতর্কের মধ্যেই গম্ভীর নিজের মনোনয়ন পত্র জমা দিয়ে বলেছেন, “নিজের মতাদর্শ থেকেই ভোটে লড়ছি। রাজনীতিও ক্রিকেটের মতো দলগত খেলা এবং এই দলের পারফরম্যান্সও রীতিমতো ভাল। জনগণ যে প্রধানমন্ত্রীকে পছন্দ করেন, নির্বাচনী ফলাফলেই তা বোঝা যাবে। আমার লক্ষ্য এই দেশ এবং এই স্থানের সার্বিক উন্নয়ন ঘটানো”।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lok sabha election 2019 fir lodged against delhis bjp candidate gautam gambhir

Next Story
সুলতান আহমেদের মৃত্যুর জন্য বিজেপি দায়ী: মমতাWest Bengal Lok Sabha Election 2019 Live, sultan ahmed, mamata banerjee, লোকসভা নির্বাচন ২০১৯ লাইভ, মমতা, সুলতান আহমেদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com