scorecardresearch

বড় খবর

Lok Sabha Election 2019: ২৫ আসনে প্রার্থী তালিকা ঘোষণা বামফ্রন্টের

Lok Sabha Election 2019: রাজ্যের মোট ৪২টি আসনের মধ্যে শুক্রবার ২৫টিতে প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট। বাকি ১৭টি আসনে কংগ্রেসের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে কে কোথায় লড়বে, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Lok Sabha Election 2019: ২৫ আসনে প্রার্থী তালিকা ঘোষণা বামফ্রন্টের
প্রকাশিত বামেদের প্রার্থী তালিকা।

General Election 2019: লোকসভা ভোটে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা। ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল আলিমুদ্দিন স্ট্রিট। একনজরে জেনে নিন, কে কে প্রার্থী?

loksabha election 2019, left, লোকসভা ভোট ২০১৯, বামেদের প্রার্থীতালিকা
বামেদের প্রার্থী তালিকা।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

রাজ্যের মোট ৪২টি আসনের মধ্যে শুক্রবার ২৫টিতে প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট। বাকি ১৭টি আসনে কংগ্রেসের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে কে কোথায় লড়বে, সে বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানানো হয়েছে বিমান বসুর নামে জারি করা বামফ্রন্টের প্রেস বিবৃতিতে। এই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, অতীতে কংগ্রেসের সঙ্গে আলোচনায় ঠিক হয়েছিল যে, গতবারের লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে সিপিএমের জেতা আসনে কংগ্রেস প্রার্থী দেবে না এবং অনুরূপভাবে কংগ্রেসের জেতা ৪টি আসনে সিপিএম প্রার্থী দেবে না।

আরও পড়ুন, West Bengal Lok Sabha Elections 2019: দু’একদিনে প্রার্থী তালিকা প্রকাশ প্রদেশ কংগ্রেসের

loksabha election 2019, left, biman bose, লোকসভা নির্বাচন ২০১৯, লোকসভা ভোট , বিমান বসু, বামফ্রন্ট
বিমান বসুর প্রেস বিবৃতি।

এই সমঝোতা অনুযায়ী রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসনে ইতিমধ্যেই সিপিআইএম প্রার্থীদের নাম ঘোষণা করেছে বামফ্রন্ট। এদিন প্রকাশিত প্রার্থী তালিকায় এই দুই কেন্দ্রের প্রার্থীদের নাম অন্তর্ভুক্ত করেই মোট ২৫ আসনের প্রার্থী তালিকা বিবৃতি আকারে জারি করেছে বামফ্রন্ট। কংগ্রেসের জেতা ৪টি আসন-সহ মোট ১৭টি আসন ছেড়ে রেখেছে বামফ্রন্ট। অর্থাৎ এদিন প্রকাশিত প্রার্থী তালিকায় এই কংগ্রেসের জেতা ৪ কেন্দ্রে কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

পুরুলিয়া ও বসিরহাট আসনে ফরওয়ার্ড ব্লক ও সিপিআই প্রার্থী দিলেও ‘‘কংগ্রেস যদি মনে করে এই দুই আসনে জয়ের জন্য প্রার্থী দেবে, তবে তারা তা দিতে পারে’’, বলে জানিয়েছে বামফ্রন্ট। এই ২৫টি আসনের বাইরে বাকি ১৭টি আসনের কয়েকটিতে কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করবে এবং কয়েকটি বামফ্রন্ট প্রতিদ্বন্দ্বিতা করবে বলেও জানানো হয়েছে। বিবৃতির বয়ান অনুযায়ী, বামফ্রন্টের বাকি আসনগুলোর প্রার্থীদের নাম ২-৩ দিনের মধ্যেই ঘোষণা করা হবে। এমনও হতে পারে, ২-১টি আসনে উভয়দলের সর্বসম্মত প্রার্থীরাও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Lok sabha election 2019 left candidates west bengal