scorecardresearch

বড় খবর

মোদীর বক্তৃতার ‘রহস্যভেদ’ করলেন মমতা

General Election 2019: “মোদী কিভাবে বক্তৃতা দেন, কেউ বুঝতেও পারবে না। ওই যে টেলিপ্রম্পটারে বলে, সমস্ত বক্তৃতাটা ওখানে লেখা থাকে। আর মিটিংএ যে চিৎকার আসে ‘মোদী মোদী’, ওটা সাউন্ড বক্সে রেকর্ড করা থাকে।”

মোদীর বিরুদ্ধে বিস্ফোরক মমতা
বাংলায় ভোটযুদ্ধের মঞ্চে এবার বিস্ফোরক মমতা বন্দ্যোপাধ্যায়। মহারণের প্রায় শেষ লগ্নে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রচারে “টেলিপ্রম্পটার ব্যবহার”-এর অভিযোগ হানলেন মমতা। মোদী সাধারণ মানুষকে বোকা বানিয়ে টেলিপ্রম্পটার ব্যবহার করে বক্তৃতা দেন, এমনকি সভায় ওঠা “মোদী, মোদী” ধ্বনিও রেকর্ডিং-এর কারসাজি। “মিথ্যাবাদী প্রাইম মিনিস্টার”-এর বিরুদ্ধে এমনই সব চাঞ্চল্যকর অভিযোগ আনলেন তৃণমূল সুপ্রিমো।

লোকসভার আরও খবর পড়ুন এখানে

ঠিক কী অভিযোগ এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

এদিন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে জনসভা করতে এসে বিজেপিকে তুলোধোনা করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মমতা আনলেন বিস্ফোরক অভিযোগ। মোদী প্রসঙ্গ তুলে তিনি বলেন, “মোদী কিভাবে বক্তৃতা দেন জানেন, কেউ বুঝতেও পারবে না। ওই যে টেলিপ্রম্পটারে বলে, সমস্ত বক্তৃতাটা ওখানে লেখা থাকে। ওটা এমন গ্লাস দিয়ে তৈরি, কেউ বুঝতে পারবে না, সবাই মনে করবে মোদী তাদের দিকে তাকিয়ে কথা বলছেন। কিন্তু না। আর মিটিংএ যে চিৎকার আসে ‘মোদী মোদী’, ওটা সাউন্ড বক্সে রেকর্ড করা থাকে, এজেন্সিকে দিয়ে আর দূরদর্শনকে দিয়ে সম্প্রচার করায়।”

এখানেই থেমে থাকেন নি মুখ্যমন্ত্রী। মোদীর ‘মন কী বাত’ নিয়েও একহাত নেন তিনি, বলেন, “উনি ‘মন কী বাত’ করেন, যেন কতবড় একেবারে মন ওঁর। কোথাও তোমার নাম থাকবে না মোদী, চলে গেলে সব মুছে যাবে।” এদিন তৃণমূল নেত্রী চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন প্রধানমন্ত্রীকে। বলেন, “বাংলাকে পয়সা দেয় না অথচ ভোট চাইতে আসে। এমন নীতি আয়োগ বানিয়েছে, যার না আছে নীতি না আছে আয়োগ। বাংলায় এসে উন্নয়ন দেখে লুচির মতো ফোলে।”

‘জয় শ্রী রাম’ স্লোগান নিয়ে মোদীকে কটাক্ষ করে মমতা বলেন, “ভূতের মুখে রাম নাম। নিজে একটা রাম মন্দির করে উঠতে পারে নি গত পাঁচ বছরে, আর বাংলায় এসে রাম রাম করতে থাকে।”

আরও পড়ুন: মোদীর ‘হারাতঙ্ক’ রোগকে কটাক্ষ দিদির

প্রসঙ্গত, বাঁকুড়ায় জনসভা করতে এসে মমতা বন্দোপাধ্যায়কে চরম আক্রমণ করে মোদী বলেছিলেন, “বাংলাকে বরবাদ করছেন মমতা। তিনি পিছনে থেকে তাঁর ভাইপো, তোলাবাজদের দিয়ে সন্ত্রাসের রাজনীতি চালাচ্ছেন।” এদিন সেই প্রসঙ্গেই বিরোধের সুর চড়িয়ে মোদী-অমিত শাহকে এক হাত নিলেন মমতা। তীব্র কটাক্ষ করে বললেন, “দুই ভাইয়ের চেহারা দেখুন, একজন জগাই একজন মাধাই।” এনআরসি বা জাতীয় নাগরিক পঞ্জি নিয়েও এদিন মোদীকে তোপ দাগেন মমতা।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Lok sabha election 2019 mamata banerjees explosive comments on narendra modi