Lok Sabha Election 2019: ‘দিদির থাপ্পড়, আমার কাছে আশীর্বাদ’

General election 2019: "আমি ওনাকে দিদি বলি, সম্মান করি। কিন্তু দিদি বলেছেন মোদীকে "থাপ্পড়" মারবেন। আপনার থাপ্পড় আমি মাথা পেতে নেবো, আশীর্বাদ হিসেবে ধরে নেবো"।

By: Kolkata  Updated: May 9, 2019, 02:31:08 PM

General election 2019: মমতার ‘থাপ্পড়’ তাঁর কাছে আশীর্বাদ, এভাবেই গান্ধীগিরির পথে হেঁটে তৃণমূল সুপ্রিমোকে জবাব দিলেন মোদী। চলতি লোকসভা নির্বাচনে বাংলা থেকে ভাল ফল করতে মরিয়া বিজেপি। আর অন্যদিকে বিজেপি-র রথ আটকে দিল্লির কুর্সি দখল করতে ‘দৃঢ় প্রতিজ্ঞ’ মমতাও। তাই উনিশের নির্বাচন যতই সমাপ্তির দিকে এগোচ্ছে, মোদী-মমতার পারস্পরিক আক্রমণের ঝাঁঝ ততই বেড়ে চলেছে। সেই ধারায় তাল মিলিয়ে প্রধানমন্ত্রী মোদীকে ‘গণতন্ত্রের থাপ্পড়’ কষাতে চেয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। এদিন কটাক্ষের সুরে সেই থাপ্পড়ের জবাব দিলেন নমো।

বৃহস্পতিবার বাঁকুড়ায় জনসভা করতে এসে ‘অহংকারী’ মমতা বন্দোপাধ্যায়কে চরম আক্রমণ করলেন নমো। প্রধানমন্ত্রীর এদিন বলেন, “বাংলাকে বরবাদ করছেন মমতা। তিনি পিছনে থেকে তাঁর ভাইপো, জগাই মাধাই তোলাবাজদের দিয়ে সন্ত্রাসের রাজনীতি চালাচ্ছেন”। এরপরই তিনি বলেন, “আমি ওনাকে দিদি বলি, সম্মান করি। কিন্তু দিদি বলেছেন মোদীকে “থাপ্পড়” মারবেন। আপনার থাপ্পড় আমি মাথা পেতে নেবো, আশীর্বাদ হিসেবে ধরে নেবো”।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন,এখানে

বাঁকুড়ার সভার শুরুতেই মমতার থাপ্পড় মন্তব্যের পাল্টা জবাব দিয়ে মোদী বলেন, মমতার ব্যাক্ত্বিত্বের বহিঃপ্রকাশ তাঁর ভাষা। দেশের প্রধানমন্ত্রীকে যেভাবে ‘থাপ্পড়’ মারার কথা বলে উনি তাতে দেশের সংবিধানই অপমানিত হয়েছে। এরপর পুলওয়ামার সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গে মমতার বক্তব্যর বিরোধিতা করে মোদী এদিন বলেন, “উনি সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলেছিলেন, আসলে উনি নিজের দেশের প্রধানমন্ত্রীকে মানতে নারাজ। পাকিস্তানের প্রধানমন্ত্রীকেই উনি মেনে চলেন”।

মুখোমুখি সুব্রত মুখোপাধ্যায়: আমার কাজ স্পর্শ না করলে, আমাকে ভোট দেওয়ার দরকার নেই

প্রসঙ্গত, লোকসভা ভোটের প্রচারপর্বে মোদীকে এক টানা আক্রমণ করে চলেছেন মমতা। এর আগে এ বিষয়ে মুখ না খুললেও এদিন বাঁকুড়ার সভা থেকে তীব্র ভাবে মমতাকে আক্রমণ করেন মোদী। তিনি বলেন, এসব “শব্দ” হজম করার ক্ষমতা তাঁর আছে। কিন্তু দিদির এ ক্ষমতা নেই তাই ‘ফণী’ নিয়ে কথা বলার জন্য মমতাকে দু’বার ফোন করলেও ফোন ধরেননি মমতা, এমনকি বৈঠকেও হাজির হননি তিনি।

আরও পড়ুন- “পাগলা কুকুর থেকে ভামাসুর, কত গালাগালই না দিয়েছে আমাকে”

বাঁকুড়ায় এদিন বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দেন মোদী। এ নিয়ে তৃণমূল সুপ্রিমোকে কটাক্ষ করতেও ছাড়েননি প্রধানমন্ত্রী। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার যে টাকা বরাদ্দ করে তা এখানকার সরকার চিটফান্ড, তোলাবাজি করে লুটে নেয়, জনসাধারণের কাছে তা আর পৌঁছায় না। পূর্বে উন্নয়নের নামে মোদীকে বহুবার বিঁধেছেন মমতা। সেসবের প্রত্যুত্তরে মোদী বলেছেন, পশ্চিমবঙ্গে না আছে চাকরি, না আছে ডিএ।” এরপরই মমতাকে ‘অহংকারী’ বলে কটাক্ষ মোদীর এবং জনসভা থেকে তৃণমূল সরকারের পতনের ডাকও দেন তিনি।

Get all the Latest Bengali News and Election 2021 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Lok sabha election 2019 modi says mamata demolished westbengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X