West Bengal Lok Sabha 2019 Polling: পঞ্চম দফার ভোটে আক্রান্ত ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা

West Bengal Lok Sabha Phase 5 Voting: পঞ্চম দফার ভোটে আক্রান্ত ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার দুই প্রতিনিধি জয়প্রকাশ দাস ও শশী ঘোষ।

By: Kolkata  May 7, 2019, 8:13:16 AM

Lok Sabha Election 2019 Phase 5 Polling for West Bengal: লোকসভা নির্বাচনের পঞ্চম দফাতেও অশান্তি ছড়াল বাংলায়। খবর করতে গিয়ে আক্রান্ত হলেন ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার দুই প্রতিনিধি জয়প্রকাশ দাস ও শশী ঘোষ। আমডাঙায় ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংকে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল। এ সময়ই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সাংবাদিকদেরও উপর হামলা চালানো হয়। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার দুই প্রতিনিধির পাশাপাশি আরও কয়েকজন সাংবাদিক আক্রান্ত হয়েছেন।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

এদিন, ব্যারাকপুরের মোহনপুরে বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পুলিশের সামনেই তাঁর উপর হামলা চালানো হয়েছে বলে কমিশনে অভিযোগ করলেন অর্জুন। হামলার জেরে অর্জুনের ঠোঁট কেটে গিয়েছে। ওই এলাকাতেই গোলমালের সময় পুলিশের সঙ্গে অর্জুনের হাতাহাতি বাঁধে। পরে নৈহাটির বুথে অর্জুন সিংকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকরা। গো ব্যাক স্লোগান দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এ প্রসঙ্গে অর্জুন বলেন, ‘‘এসব তৃণমূলের সংস্কৃতি।’’ অন্যদিকে, আমডাঙার বড়গাছিয়ায় বাম এজেন্টকে মারধর করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে বচসা বাধে বাম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়ের।

এদিকে, ভোট ঘিরে চরম উত্তেজনা ছড়াল বনগাঁর হিংলি এলাকায়। ওই এলাকায় বোমাবাজির অভিযোগ উঠেছে। হামলায় জখম হয়েছেন এক তৃণমূল কর্মী। বিজেপির বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ করেছে তৃণমূল। এক পুলিশকর্মীও জখম হয়েছেন বলে খবর। অন্যদিকে, ধনেখালিতে ভোট ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। ১৫৯নং বুথে ছাপ্পা ভোটের অভিযোগ করে বুথে আসেন লকেট চট্টোপাধ্যায়। ওই বুথে ইভিএম ভাঙচুরের অভিযোগ উঠেছে খোদ হুগলির বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। লকেট চট্টোপাধ্যায়কে ঘিরে বিক্ষোভ দেখান কযেকজন। লকেটের গাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অন্যদিকে, ভোটারদের একাংশের অভিযোগ, ‘‘লকেট চট্টোপাধ্যায় ইভিএম ভাঙচুর করেছেন’’। প্রিসাইডিং ফিসার বলেন, ‘‘একজন বাইরে থেকে এসে ইভিএম ভাঙচুর করেছেন।’’ ওই কেন্দ্রে আপাতত বন্ধ রয়েছে ভোটগ্রহণ।

 

Live Blog

Phase 5 Election 2019 Polling in Howrah, Hooghly, Bongaon, Srirampore: লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি, ও আরামবাগে চলছে ভোটগ্রহণ। লোকসভা নির্বাচনের সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:

16:51 (IST)06 May 19
‘আক্রান্ত’ তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়

আধা সেনার হাতে ‘মার’ খেলেন হাওড়ার তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। হাওড়ার দাশনগরের বালিটিকুরিতে তৃণমূল প্রার্থীকে মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে আধা সেনার বিরুদ্ধে। বিজেপিকে ভোট দিতে বলছে আধা সেনা, এই অভিযোগ ঘিরে বুথ চত্বরে প্রসূনের সঙ্গে তুমুল বচসা বাধে আধা সেনার। সেসময়ই প্রার্থীকে মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে। সবিস্তারে পড়ুন, এই প্রতিবেদনে হাওড়ায় আধা সেনার হাতে ‘প্রহৃত’ প্রসূন বন্দ্যোপাধ্যায়

16:12 (IST)06 May 19
কোতুলপুরের সভায় মমতা

15:52 (IST)06 May 19
আমডাঙায় আক্রান্ত ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা

আমডাঙার তেঁতুলিয়া গ্রামে খবর করতে গিয়ে আক্রান্ত হলেন ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার দুই প্রতিনিধি জয়প্রকাশ দাস ও শশী ঘোষ।

15:27 (IST)06 May 19
রণক্ষেত্র আমডাঙা, অর্জুন সিংকে ঘিরে তুমুল বিক্ষোভ তৃণমূলের

ফের বিক্ষোভের মুখে পড়লেন বিজেপি প্রার্থী অর্জুন সিং। আমডাঙার তেঁতুলিয়া গ্রামে অর্জুন সিংকে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল। তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ উঠেছে। বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে। ইট-বৃষ্টিরও অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। হামলায় জখম বেশ কয়েকজন সাংবাদিক।

15:24 (IST)06 May 19
জম্মু কাশ্মীরে ভোটের ছবি
15:09 (IST)06 May 19
ফের বিক্ষোভের মুখে অর্জুন সিং


ফের বিক্ষোভের মুখে পড়লেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং। আমডাঙার তেঁতুলিয়া গ্রামে অর্জুন সিংকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের।

15:03 (IST)06 May 19
ব্যারাকপুরে ‘আক্রান্ত’ দুই সিপিএম সমর্থক

ব্যারাকপুরে সিপিএমের দুই সমর্থককে মারধরের অভিযোগ উঠেছে কয়েকজন বহিরাগতদের বিরুদ্ধে। আক্রান্তরা হলেন দেবাশিস পাল, লোকনাথ বন্দ্যোপাধ্যায়।

15:01 (IST)06 May 19
ধোনির ভোট
14:51 (IST)06 May 19
বিষ্ণুপুরের সভায় মমতা

14:49 (IST)06 May 19
ঝাড়গ্রামের সভায় মোদী
14:25 (IST)06 May 19
দুপুর ১টা পর্যন্ত ভোটের হার

ব্যারাকপুর- ৪৬.২৬ %
বনগাঁ- ৪৯.৪২ %
হাওড়া- ৪৫.৯৭ %
হুগলি- ৫১.৬০ %
শ্রীরামপুর- ৫২.৯৯%
উলুবেড়িয়া- ৫৪.৩৯ %
আরামবাগ- ৫৩.৮৪ %

14:20 (IST)06 May 19
শ্রীরামপুরে ‘আক্রান্ত’ বিজেপি প্রার্থীর সহকারী

শ্রীরামপুরের জগদীশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, মুখ ফাটল বিজেপি প্রার্থী দেবজিতের সহকারীর। পুলিশের সামনেই দেবজিতের সহকারীদের সঙ্গে তৃণমূল কর্মীদের  বচসা, গোলমাল হয় বলে অভিযোগ উঠেছে।

14:13 (IST)06 May 19
লকেটের গাড়িতে ‘ভাঙচুর’, রণক্ষেত্র ধনেখালি

ধনেখালিতে ভোট ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল। ১৫৯নং বুথে ছাপ্পা ভোটের অভিযোগ করে বুথে আসেন লকেট চট্টোপাধ্যায়। ওই বুথে ইভিএম ভাঙচুরের অভিযোগ উঠেছে খোদ হুগলির বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। লকেট চট্টোপাধ্যায়কে ঘিরে বিক্ষোভ দেখান কয়েকজন। লকেটের গাড়িতে ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অন্যদিকে, ভোটারদের একাংশের অভিযোগ, ‘‘লকেট চট্টোপাধ্যায় ইভিএম ভাঙচুর করেছেন’’। প্রিসাইডিং ফিসার বলেন, ‘‘একজন বাইরে থেকে এসে ইভিএম ভাঙচুর করেছেন।’’ ওই কেন্দ্রে আপাতত বন্ধ রয়েছে ভোটগ্রহণ।

14:12 (IST)06 May 19
জয়ের ব্যবধান বাড়বে: মমতাবালা ঠাকুর

জয়ের ব্যাপারে পুরোপুরি আত্মবিশ্বাসী বনগাঁর তৃণমূলপ্রার্থী মমতাবালা ঠাকুর। তিনি বলেন, ‘‘মায়ের কাছে আশীর্বাদ নিয়ে ভোট দিতে এসেছিলাম। বড়মাকে প্রণাম করে এসেছি। জানি মায়ের আশীর্বাদ আছে। জয়ের ব্যাপারে ১০০ শতাংশ আত্মবিশ্বাসী। আশা করছি এবার ভোটে জয়ের ব্যবধান বাড়বে।’’ অন্যদিকে, বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের গাড়ি দুর্ঘটনা প্রসঙ্গ মমতাবালা বলেন, ‘‘একটা দুর্ঘটনা ঘটতেই পারে। ভোটে এর কোনও প্রভাব পড়বে না।’’ প্রসঙ্গত, শান্তনুর গাড়ি দুর্ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেছে বিজেপি।

13:47 (IST)06 May 19
বনগাঁয় বোমাবাজি, জখম ১ তৃণমূল কর্মী ও ১ পুলিশ কর্মী

ভোট ঘিরে চরম উত্তেজনা ছড়াল বনগাঁর হিংলি এলাকায়। ওই এলাকায় বোমাবাজির অভিযোগ উঠেছে। হামলায় জখম হয়েছেন এক তৃণমূল কর্মী। বিজেপির বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ করেছে তৃণমূল। এক পুলিশকর্মীও জখম হয়েছেন বলে খবর।

13:42 (IST)06 May 19
আরামবাগে সিপিএমের এজেন্টকে ‘প্রাণনাশের হুমকি’


আরামবাগের কীর্তনপুরে সিপিএমের এজেন্টকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। সিপিএমের পোলিং এজেন্টকে হুমকি দিয়ে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল। যদিও তৃণমূলের অভিযোগ, ভোটারদের তাড়া খেয়েই পালিয়েছেন সিপিএমের পোলিং এজেন্ট।

13:39 (IST)06 May 19
শ্রীরামপুরে বিজেপি প্রার্থী-তৃণমূল কর্মী হাতাহাতি

ভোট ঘিরে অশান্তি ছড়াল শ্রীরামপুরের কোতুলপুরে। বিজেপি প্রার্থী দেবজিৎ সরকারের সঙ্গে তৃণমূল কর্মীদের হাতাহাতি বাধে। কয়েকজন ভোটারের বয়স নিয়ে প্রশ্ন তোলা নিয়ে শুরু হয় বচসা।

13:34 (IST)06 May 19
অযোধ্যায় ভোটের ছবি
13:28 (IST)06 May 19
দেশকে পথ দেখাবে বাংলা: মমতা

দেশের পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন? জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন গোপীবল্লভপুরের সভায় মমতা বলেন, ‘‘পরবর্তী প্রধানমন্ত্রী কে হবে? বাংলা পথ দেখাবে’’।

13:19 (IST)06 May 19
তৃণমূলকে কটাক্ষ মোদীর
13:13 (IST)06 May 19
মমতাকে ফের নিশানা মোদীর

তমলুকের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফের আক্রমণ শানালেন নরেন্দ্র মোদী। এদিন মোদী বলেন, ‘‘রাজ্যের মানুষের জন্য কোনও মাথাব্যথা নেই দিদির। ফণী দুর্যোগ নিয়ে বাংলার জন্য চিন্তায় ছিলাম। কিন্তু দু-দু’বার ফোন করলেও মমতাদি ফোন ধরেননি।’’ এরপরই মোদী বলেন, ‘‘ মাসুদ আজহারকে আন্তর্জাতিতক জঙ্গি হিসেবে ঘোষণা করা হয়েছে। গোটা দেশ গর্ব বোধ করলেও, মমতাদি একটা কথাও বলেননি।’’ মমতার গাড়ির সামনে ‘জয় শ্রী রাম’ স্লোগান বিতর্কে মোদী বলেন, ‘‘জয় শ্রী রাম যাঁরা বলেছেন, দিদি তাঁদের গ্রেফতার করে জেলে পাঠাচ্ছেন।’’

13:09 (IST)06 May 19
গোপীবল্লভপুরের সভায় মমতা

13:01 (IST)06 May 19
তমলুকের সভায় মোদী
12:54 (IST)06 May 19
সকাল ১১টা পর্যন্ত ভোটের হার

ব্যারাকপুর- ৩০.০৩ %
বনগাঁ- ৩১.৩৮ %
হাওড়া- ৩১.৪৫ %
হুগলি- ৩৩.৫৫ %
শ্রীরামপুর- ১৭.৪১ %
উলুবেড়িয়া- ৩৬.০৭ %
আরামবাগ- ৩৪.৯৮ %

12:36 (IST)06 May 19
ভোট দিলেন অভিনেতা আশুতোষ রানা
12:24 (IST)06 May 19
ব্যারাকপুরে পুনর্নির্বাচনের দাবি বিজেপির

ব্যারাকপুর কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানাল বিজেপি। এ প্রসঙ্গে বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘ব্যারাকপুরে খুব খারাপ ভাবে অর্জুন সিংকে মারধর করা হয়েছে। পোলিং এজেন্টকে বুথে ঢুকতেই দেওয়া হয়নি। তৃণমূলের গুন্ডারা রিগিং করেছে। শ্রীরামপুরের অনেক বুথেও ভোটদানে বাধা দেওয়া হয়েছে। মমতাদি হারছেন, তৃণমূল হারছে, তাই রিগিং করে ভোটে জিততে চাইছেন। ব্যারাকপুরে আমরা পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছি।’’ প্রসঙ্গত, পঞ্চম দফার লোকসভা নির্বাচনের দিন সাতসকালেই আক্রান্ত হন বিজেপি প্রার্থী অর্জুন সিং। বহু জায়গায় অর্জুনকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল।

12:05 (IST)06 May 19
হুগলিতে প্রিসাইডিং অফিসারের সঙ্গে বচসা লকেটের


হুগলির দেধারায় ছাপ্পা ভোটের অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল। বুথের মধ্যে ঢুকে প্রিসাইডিং অফিসারের সঙ্গে বচসা করতে দেখা যায় লকেটকে। বিজেপি প্রার্থীকে বলতে শোনা যায়, ‘‘সকাল থেকে চোখ বন্ধ করে রেখেছিলেন? চোখে কালো কাপড় বেঁধে রেখেছিলেন? আপনি আসুন এদিকে।’’ এরপরই বুথ থেকে প্রিসাইডিং অফিসারকে বের করার অভিযোগ উঠেছে লকেটের বিরুদ্ধে। হুগলির ধনেখালিতেও ছাপ্পা ভোটের অভিযোগ করেছেন লকেট। বিজেপি প্রার্থী বলেন, ‘‘ধনেখালিতে ছাপ্পা ভোট হচ্ছে। এত বুথ রয়েছে, আর কত বুথে ঘুরব। কেন্দ্রীয় বাহিনী ঠিকমতো মোতায়েন করা হয়নি।’’

11:57 (IST)06 May 19
ব্যারাকপুরে ভোটের লাইনে ভোটাররা, ছবি: শশী ঘোষ

11:32 (IST)06 May 19
ভোট ঘিরে অশান্ত বেলুড়


বেলুড়ের ৮২নং বুথের মধ্যেই তৃণমূল নেতার সঙ্গে বিজেপি সমর্থকদের হাতাহাতি, বচসা। পরে কেন্দ্রীয় বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

11:14 (IST)06 May 19
গয়েশপুরে বহিরাগতদের রুখল কেন্দ্রীয় বাহিনী

গয়েশপুরে রবীন্দ্রপল্লিতে বহিরাগতদের জমায়েত হঠাল কেন্দ্রীয় বাহিনী। বহিরাগতদের তাড়া দিয়ে হঠাল কেন্দ্রীয় বাহিনী। তাড়া খেয়ে বাড়িতে ঢুকে পড়েন বহিরাগতরা। পরে তাঁদের থেকে বাড়ি থেকে বের করে মারধর করে বাহিনী।

10:59 (IST)06 May 19
অর্জুন সিংকে ‘গো ব্যাক’ স্লোগান

ব্যারাকপুরে ফের উত্তেজনা। নৈহাটির বুথে অর্জুন সিংকে ঘিরে বিক্ষোভ তৃণমূলের। গো ব্যাক স্লোগান দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এ প্রসঙ্গে অর্জুন বললেন, ‘‘এসব তৃণমূলের সংস্কৃতি।’’ নৈহাটিতে ভোটদানে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন অর্জুন। বহিরাগতদের দেখে তাড়া করেন অর্জুন।

10:47 (IST)06 May 19
ভোটারদের প্রভাবিত করানোয় অভিযুক্ত টিএমসিপি নেতা


তারকেশ্বরের নস্করপুরে ১১০নং বুথে ভোটারদের প্রভাবিক করার অভিযোগ উঠল টিএমসিপি নেতার বিরুদ্ধে। ভোটারকে নিয়েই ইভিএমের সামনে দেখা গেল জনৈক টিএমসিপি নেতাকে।

10:28 (IST)06 May 19
ব্যারাকপুরে ‘আক্রান্ত’ বাম এজেন্ট

আবারও উত্তেজনা ব্যারাকপুরে। আমডাঙার বড়গাছিয়ায় বাম এজেন্টকে মারধর করে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে বচসা বাম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়ের।

10:26 (IST)06 May 19
বিহারে ভোটের ছবি
10:13 (IST)06 May 19
মোদীকে ফের কটাক্ষ রাহুলের
10:08 (IST)06 May 19
সকাল ৯টা পর্যন্ত ভোটের হার

ব্যারাকপুর- ১৩.৯৯ %
বনগাঁ- ১৩.৬৮ %
হাওড়া- ১৬.১৮ %
হুগলি- ১৫.৭৩ %
শ্রীরামপুর- ১৭.৪১ %
উলুবেড়িয়া- ২০.৫৯ %
আরামবাগ- ১৯.১৯ %

10:01 (IST)06 May 19
খানাকুলে কংগ্রেস এজেন্টকে ‘হুমকি’

খানাকুলের শিমচকে কংগ্রেস এজেন্ট হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও কংগ্রেসের অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

09:42 (IST)06 May 19
উপত্যকায় ভোট
09:37 (IST)06 May 19
আজ বাংলায় জোড়া সভা মোদীর
09:32 (IST)06 May 19
ভোটারদের বার্তা মোদীর

লোকসভা নির্বাচন ২০১৯: পঞ্চম দফার লোকসভা নির্বাচনের আগের দিনই উত্তপ্ত হয়ে ওঠে ব্য়ারাকপুর লোকসভা কেন্দ্র। হালিশহরে বিজেপি কাউন্সিলরের বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশের সঙ্গে বচসা বাধে বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের। ওই এলাকাতেই তৃণমূলের কার্যালয়ে পাল্টা ভাঙচুরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। অন্য়দিকে, বারাকপুর কেন্দ্রে তৃণমূল কাউন্সিলর শুভ্রকান্তি বন্দ্য়োপাধ্য়ায়কে মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এদিকে, ভোটের মুখে বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের গাড়ি দুর্ঘটনায় তৃণমূলের জ্য়োতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়।

অন্য়দিকে, রবিবার দাঁতনে নির্বাচনী সভা থেকে ফের মোদীকে কড়া ভাষায় আক্রমণ করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। মোদীকে সবচেয়ে 'বড় দুর্যোগ' বলে কটাক্ষ করেন মমতা। পাশাপাশি তৃণমূল সুপ্রিমো বলেন, ''আগের বার ভোট চাইতে এসে নাটক করে বলেছিল, আমি চা-ওয়ালা, চায়ের ভাঁড় নিয়ে ঘুরলো, কেটলি নিয়ে ঘুরলো, এখন তো আর সঙ্গে কেটলি নেই, সঙ্গে আছে জেটলি। এখন আবার বলছে উনি চা-ওয়ালা নয়, উনি চৌকিদার।'' রবিবার ফের নমোকে নিশানা করে মমতা বলেন, মোদীর জন্য উপহার হিসেবে “মাটির লাড্ডু” বানিয়ে রাখবেন। মমতা বলেন “ভোটে আমার মা-বোনেরা স্টনচিপ আর বালি দিয়ে লাড্ডু বানিয়ে রাখবে। খেলেই দাঁত ভাঙবে। আর মিথ্যা কথা বলতে পারবে না। বাংলায় আসেন, আর ঝুড়ি ঝুড়ি মিথ্যা কথা বলেন”। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে  “আগে হাতে ছিল কেটলি, এখন সাথে জেটলি”, তীব্র ভাষায় মোদীকে আক্রমণ মমতার

Web Title:

Lok sabha election 2019 phase 5 polling for west bengal live updates tmc bjp cpim congress mamata pm modi rahul gandhi amit shah arjun singh dilip ghosh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
করোনা আপডেট
X