scorecardresearch

বড় খবর

কলকাতার পুলিশ কমিশনার বদলের ‘আসল কারণ’ জানালেন মমতা

Loksabha Election 2019: হাড়োয়ার সভায় মমতা বলেন, কলকাতায় হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করলে যাতে ধরা না পড়ে সে কারণে কলকাতার পুলিশ কমিশনার বদল করা হয়েছে।

loksabha election 2019, kolkata cp rajesh kumar, mamata banerjee, লোকসভা নির্বাচন ২০১৯, রাজেশ কুমার, মমতা
কলকাতার সিপি রাজেশ কুমার ও মমতা বন্দ্যোপাধ্যায়।
General Election 2019: ভোট কিনতে খাস কলকাতায় হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করছে বিজেপি, এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বিজেপির টাকা পাচারের জন্যই কলকাতা ও বিধাননগরের পুলিশ কমিশনারকে বদল করা হয়েছে বলে এদিন মন্তব্য করেছেন তৃণমূল সুপ্রিমো। শনিবার হাড়োয়ার সভায় মমতা বলেন, কলকাতায় হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করলে যাতে ধরা না পড়ে সে কারণে কলকাতার পুলিশ কমিশনার বদল করা হয়েছে। কলকাতা বিমানবন্দর থেকে টাকার বাক্স নিয়ে এলে যাতে নজর এড়ানো যায়, সে কারণে বিধাননগরের পুলিশ কমিশনারকেও বদল করা হয়েছে। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে দু’বার কমিশনার বদল হয় কলকাতা পুলিশে। রাজীব কুমারের পর কলকাতার সিপি করা হয় অনুজ শর্মাকে। তার কিছুদিন পরই কলকাতার নগরপাল করা হয় রাজেশ কুমারকে।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে 

ঠিক কী বলেছেন মমতা?

হাড়োয়ার সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কলকাতায় হাওয়ালার মাধ্যমে টাকা পাচার করছে বিজেপি। কলকাতার পুলিশ কমিশনার কেন বদল করা হল জানেন, হাওয়ালা হলে, বিজেপিকে যেন কেউ ধরতে না পারে। বিমানবন্দরে টাকার বাক্স নিয়ে নামলে যাতে ধরতে না পারে, সে কারণে বিধাননগরের কমিশনার বদল করা হল’’। প্রসঙ্গত, লোকসভা ভোটের মুখে পুলিশ আধিকারিকদের বদল নিয়ে প্রথম থেকেই অসন্তোষ প্রকাশ করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বহুবার এ নিয়ে সরবও হয়েছেন তৃণমূলনেত্রী। বিশেষত, কলকাতার বর্তমান পুলিশ কমিশনার রাজেশ কুমারের সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ের ঘনিষ্ঠতা নিয়েও সোচ্চার হয়েছে মমতার দল। অন্যদিকে, কিছুদিন আগেই মুকুল রায়কে ‘হাওয়ালার দালাল’ বলে কাটক্ষ করেছিলেন মমতা। বাংলায় মোদীর সভার নেতৃত্বদানে অন্যতম কাণ্ডারী মুকুলই। ফলে লোকসভা ভোটের মধ্যে রাজ্যে পুলিশ বদল নিয়ে মমতার এদিনের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, সম্প্রতি কলকাতায় পুলিশের তল্লাশি অভিযানে কোটি টাকা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: চাইলেই গদ্দারকে ধরিয়ে দিতে পারতাম, মন্তব্য ক্ষুব্ধ মমতার

অন্যদিকে, বৃহস্পতিবার গভীর রাতে পিংলায় বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়। এ ঘটনার প্রসঙ্গ তুলে এদিনও ফের মমতা বলেন, ‘‘কপ্টারে করে টাকা আসছে। কেউ যাচ্ছে মথুরাপুরে, কেউ যাচ্ছে খড়গপুরে, কেউ যাচ্ছে ডায়মন্ড হারবারে। বিজেপি প্রার্থীর গাড়ি থেকে টাকা উদ্ধার করা হয়েছে’’। শুক্রবার অশোকনগরের সভা থেকেও ভারতীকে নাম না করে নিশানা করেছিলেন তৃণমূলনেত্রী। মমতা আরও বলেন, ‘‘বাংলায় কেন বহিরাগতরা আসছেন? কপ্টারে করেজানবেন, বাইরের লোকেরা ঘুরে বেড়াচ্ছে টাকা নিয়ে। সীমান্তে বিএসএফ বিজেপিকে প্রশ্রয় দিয়ো না’’।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Loksabha election 2019 west bengal cm mamata banerjee kolkata cp rajesh kumar bjp hawala