scorecardresearch

বড় খবর

কমিশনের ‘রোষে’ নগরপাল, ‘ক্ষমা’ চাইলেন মমতা

“ওঁর (রাজীব কুমার) তিন বছরের মেয়াদ শেষ হয়েছে। উনি ছুটিতে থাকায় বৈঠকে যোগ দিতে পারেন নি। এজন্য আমরা কমিশনের কাছে ক্ষমা চাইছি। এজন্য কমিশনের খারাপ লাগলে, আমরা দুঃখিত।”

কমিশনের ‘রোষে’ নগরপাল, ‘ক্ষমা’ চাইলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়, রাজীব কুমার ও সুনীল অরোরা।

লোকসভা ভোটের আগে কমিশনের ‘চোখরাঙানির’ মুখে পড়তে হল রাজ্য সরকারকে। ভোট প্রস্তুতি নিয়ে শহরে কমিশনের ফুল বেঞ্চের বৈঠকে যোগ না দিয়ে মুখ্য নির্বাচন কমিশনারের রোষের মুখে পড়তে হল কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে। নগরপালের অনুপস্থিতি নিয়ে রাজ্য সরকারের কাছ থেকে জবাব চাইল কমিশন। নগরপালের তিন বছরের মেয়াদ শেষ, তাই ছুটিতে থাকায় বৈঠকে যোগ দিতে পারেন নি বলে সাফাই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআই-কে এদিন মমতা বলেন, “ওঁর (রাজীব কুমার) তিন বছরের মেয়াদ শেষ হয়েছে। উনি ছুটিতে থাকায় বৈঠকে যোগ দিতে পারেন নি। এজন্য আমরা কমিশনের কাছে ক্ষমা চাইছি। কমিশনের খারাপ লেগে থাকলে, আমরা দুঃখিত।” উল্লেখ্য, গত বৃহস্পতিবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে পুলিশ-প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করে কমিশনের ফুল বেঞ্চ। পুলিশ মহলের অন্যান্য আধিকারিকরা এলেও যোগ দেন নি কলকাতার নগরপাল। রাজীব কুমারের অনুপস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন খোদ মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা।

আরও পড়ুন, কলকাতায় দু’দিন কী করবে নির্বাচন কমিশনের ‘ফুল বেঞ্চ’?

এ প্রসঙ্গে অরোরা বলেন, “স্বরাষ্ট্র সচিবকে রিপোর্ট করেন পুলিশ কমিশনার। স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, কলকাতা পুলিশ কমিশনারের বৈঠকে যোগ না দেওয়ার দায়িত্ব তিনি নিজে নিয়েছেন। কিন্তু আমরা পুলিশ কমিশনারের কন্ট্রোলিং অফিসারের কাছ থেকেও এজন্য জবাব চেয়েছি।”

বৃহস্পতিবার শহরের একটি পাঁচতারা হোটেলে রাজ্যের সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসে কমিশনের ফুল বেঞ্চ। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার আরিজ আফতাব। রাজনৈতিক দলের পাশাপাশি জেলার সব পুলিশ সুপারদের সঙ্গেও বৈঠকে করে কমিশন। এছাড়াও জেলাশাসক ও জেলা নির্বাচনী আধিকারিকদের সঙ্গেও বৈঠক করে বেঞ্চ। সেদিন বৈঠকে রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিবের সঙ্গে নগরপালেরও থাকার কথা ছিল।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee west bengal kolkata police commissioner rajeev kumar full bench of the election commission sunil arora