Lok Sabha Election 2019: “যত ঘৃণা করবেন, তত ঘন হবে আমার আলিঙ্গন”

"আপনি দেশের প্রধানমন্ত্রী, সারা দেশ আপনার পেছনে রয়েছে। ঘৃণা থেকে বেরিয়ে আসুন। আপনারই সুবিধে"। 

By: Milind Ghatwai Bhopal  Updated: May 12, 2019, 12:29:03 PM

ঘৃণা নয়, ভালোবাসা দিয়েই হারাতে হবে মোদীকে, মনে করছেন কংগ্রেস সভাপতি। ইতিমধ্যে রাহুল-মোদী রাজনৈতিক তরজা এক অন্য মোড় নিয়েছিল রাজীব গান্ধী সম্পর্কে মোদীর ‘এক নম্বর ভ্রষ্টাচারী’ মন্তব্যের পর। রাহুল যদিও তার পাল্টা জবাবে তেমন আক্রমণ করেননি প্রধানমন্ত্রীকে। বরং শনিবার তিনি ফের বলেন, ‘একমাত্র ভালোবাসাই হারাতে পারে মোদীকে”।

“আমি মোদীকে ঘেন্না করিনা। ওনাকে আমার পরিবারকে আক্রমণ করতে দিন। ঘৃণা দিয়ে ঘৃণাকে জয় করা যায়না। ভালোবাসা দিয়ে হারিয়ে দিতে হবে ওনাকে”। বললেন কংগ্রেস সভাপতি। মধ্যপ্রদেশের এক সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লক্ষ্য করে তাঁর মুখ থেকে শোনা গেল, “আপনি আমায় যত ঘৃণা করবেন, ততই ঘন হবে আমার আলিঙ্গন”।

আরও পড়ুন, ৪৫ বছরের তপস্যায় মোদীর ইমেজ তৈরি হয়েছে

মোদী কিছু ক্ষোভ থেকে ঘৃণা নিয়ে তাঁর বাবা, ঠাকুমাকে নিয়ে অনেক কথা বলেছেন বলে সভায় বলেন রাহুল গান্ধী। সঙ্গে এও বলেন, “কিন্তু আমি ওনাকে জড়িয়েই ধরব। আপনি দেশের প্রধানমন্ত্রী, সারা দেশ আপনার পেছনে রয়েছে। ঘৃণা থেকে বেরিয়ে আসুন। আপনারই সুবিধে”।

খারগোনের সভায় রাহুল অবশ্য এক হাত নেন মোদীকে। দিন কয়েক আগে অক্ষয় কুমারকে দেওয়া এক সাক্ষাৎকারে মোদী বলেছিলেন তিনি দিনে ৩ ঘণ্টা ঘুমোন। সেই প্রসঙ্গে খানিক ব্যাঙ্গের সুরেই রাহুল বলেন, “উনি ২১ ঘণ্টা জেগে থাকেন, অথচ রাফাল চুক্তি নিয়ে আমি প্রশ্ন করলে সংসদে তার উত্তর দিতে পারেন না। চিন্তা করার কত সময় তাঁর, অথচ দুর্নীতি নিয়ে প্রশ্ন করলে উত্তর দিতে পারেন না”।

“দয়া করে আমার সঙ্গে তর্কে আসুন। সংসদ হতে পারে, রেস কোর্স রোডে হতে পারে, এমন কী চাইলে গুজরাতেও হতে পারে তা। শুধু অনিল আম্বানির বাড়িতে না। খোলাখুলি কথা হোক। মোদী জি, আপনি নিজের মুখটাই দেখাতে পারবেন না”। “ক্ষমতায় এসে প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি মোদী রাখেননি, কিন্তু কংগ্রেসকে ন্যায় প্রকল্পের ভাবনা তো দিলেন উনিই”, বললেন রাহুল।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

More you hate me more i will hug you rahul gandhi to pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং