“অংকের হিসেবকে হারিয়ে কাজ করেছে শুধু রসায়ন”

নির্বাচনী প্রচারের জন্য দলের কর্মীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, "ভারতের মত দেশে গণতন্ত্রের উৎসবকে হার জিতের নিরিখে বিচার না করার জন্য আমি দলের কর্মীদের ধন্যবাদ জানাতে চাই"।

By: Updated: May 27, 2019, 04:55:07 PM

লোকসভা নির্বাচনে অভূতপূর্ব সাফল্যের পর সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহ এবং উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সঙ্গে নিয়ে নিজের কেন্দ্র বারাণসীর কাশী বিশ্বনাথের মন্দিরে পুজো দিতে গেলেন নরেন্দ্র মোদী। দলের কর্মী এবং সমর্থকদের জয়ের জন্য কৃতজ্ঞতা জানিয়ে মোদী বলেন, “এই ভোটে অঙ্কের চেয়ে অনেক বেশি কাজ করেছে রসায়ন”।

“আমি প্রথমে একজন দলীয় কর্মী, তারপর একজন সাংসদ”, বললেন ৪ লক্ষ ৭৯ হাজার ভোটে জেতা বিজেপি সাংসদ।  ২০১৪ সালের নির্বাচনে তিনি বারাণসী থেকে ৩ লক্ষ ৩৭ হাজার ভোটে জিতেছিলেন।

মোদীর বিরুদ্ধে প্রার্থীরা ছিলেন সমাজবাদী পার্টির শালিনী যাদব এবং কংগ্রেসের অজয় রায়।

আরও পড়ুন, সপুত্র মুকুলের দিল্লি পাড়ি, আজই বিজেপিতে যোগ দিতে পারেন শুভ্রাংশু

নির্বাচনী প্রচারের জন্য দলের কর্মীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ভারতের মত দেশে গণতন্ত্রের উৎসবকে হার জিতের নিরিখে বিচার না করার জন্য আমি দলের কর্মীদের ধন্যবাদ জানাতে চাই”।

এক নজরে দেখে নেওয়া যাক কী বললেন নরেন্দ্র মোদী

কাশীর মানুষ আমাকে বারবার বলেছিল ভোটগণনার আগে আমার এখানে আসার দরকার নেই। আমার হয়ে এখানে প্রচার চালিয়েছে কাশীর মানুশ। প্রত্যেক্া মানুষ একজন নরেন্দ্র মোদী হয়ে প্রচার করেছে।

কাশীর মানুষের প্রতি আমার আস্থা ছিল। এখানে এলে আমার শান্তি হয়। মানুষ তীব্র গরমেও ভোট দিয়েছে, তাই সবাইকে ধন্যবাদ

২০১৪, ২০১৭, ২০১৯ তিনবছর হ্যাট্রিক করল উত্তরপ্রদেশ। প্রত্যেকটা জয় খুব গুরুত্বপূর্ণ। রাজনৈতিক বিশ্লেষকরা এটা নিয়ে গবেষণা করতে পারেন

দল এবং সরকারের মধ্যে সঠিক সমন্বয় থাকা দরকার। কর্মী এবং তাঁর কাজ চমৎকার করতে পারে।

বিজেপিতে আমাদের দু’ধরণের চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে। প্রথম, রাজনৈতিক হিংসা এবং দ্বিতীয়ত রাজনৈতিক অস্পৃশ্যতা। অনেক প্রতিকূলতা ছিল আমাদের। তবে আমাদের উদ্দেশ্য খারাপ ছিল না। দেশের মানুষের মধ্যে এই বিশ্বাস ফিরিয়ে আনতে হবে, সব কিছুতে আসলে মানুষেরই অধিকার।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Narendra modi in varanasi power of chemistry beats arithmetic lok sabha results106558

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং