বড় খবর

নিমতায় BJP কর্মীর মায়ের মৃত্যু, বাংলার মেয়েদের সুরক্ষা নিয়ে প্রশ্ন শাহ-নাড্ডাদের

মৃত্যু হল নিমতার বিজেপি কর্মীর বৃদ্ধা মা শোভা মজুমদারের। ঘটনায় কাঠগড়ায় তৃণমূল।

মৃত্যু হল নিমতার বিজেপি কর্মীর বৃদ্ধা মা শোভা মজুমদারের। রবিবার গভীর রাতে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই ঘটনায় কাঠগড়ায় তৃণমূল। ভোটের বাংলায় আশীতিপর বৃদ্ধার মৃত্যুর ঘটনা রাজ্য রাজনীতিতে নয়া মাত্রা যোগ করল। অমিত শাহ থেকে জেপি নাড্ডা, অমিত মালব্য, অরবিন্দ মেননরা টুইটে মমতা সরকারের আমলে বাংলায় নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। পাল্টা মৃত্যু নিয়ে সংকীর্ণ রাজনীতি অভিযোগ তুলে গেরুয়া শিবিরকে বিঁধেছে রাজ্য়ের শাসক দল।

গত ২৭ ফেব্রুয়ারি নিমতায় বাড়িতে ঢুকে বিজেপি কর্মীর মাকে মারধরের অভিযোগ উঠেছিল স্থানীয় তৃণমূল সদস্যদের বিরুদ্ধে। ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যজুড়ে নিন্দার ঝড় বয়ে যায়। সোচ্চার হয় বিজেপি। ১ মার্চ ওই আক্রান্ত বৃদ্ধার বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও অর্জুন সিংরা।

এরপর অসুস্থ শোভা মজুমদার বাইপাসেরএকটি অত্যাধুনিক বেসরকারি হাসপাতালে প্রায় একমাসের উপর চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শারীরিক অবস্থার তেমন উন্নতিও না হওয়ায় কয়েকদিন আগেই ওই বৃদ্ধাকে বাড়ি ফিরিয়ে আনা হয়। রবিবার রাতেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন- বিজেপি ক্ষমতায় এলে কাদের হাতে সরকারের স্টিয়ারিং? সাফ জানালেন শুভেন্দু

দ্বিতীয় দফা নির্বাচনের আগে ‘তৃণমূলের হাতে আক্রান্ত’ বৃদ্ধার মৃত্যুকেই হাতিয়ার করেছে বিজেপি। সকালেই মৃতার বাড়িতে চলে যান উত্তর দমদমের বিজেপি প্রার্থী অর্চনা মজুমদার। বিচারের দাবিতে মরদেহ নিয়ে বের হয় মিছিল। চলে পথ-অবরোধ।

নিমতায় বিজেপির পথ-অবরোধ

বৃদ্ধার মৃত্যুতে শোকপ্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটে লিখেছেন, ‘টিএমসির গুন্ডাদের নির্মম অত্যাচারে আজ বাংলার কন্যা শোভা মজুমদার মহাশয়ার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। এই পরিবারের গভীর ক্ষত আর ব্যথা দীর্ঘদিন মমতা দিদিকে বিদ্ধ করবে। হিংসামুক্ত ভবিষ্যত গড়তে,বাংলার মা-বোনেদের জন্য সুরক্ষিত রাজ্য গড়তে বাংলা লড়াই করবে।’

সর্বভারতীয় বিজেপি সভাপতির টুইটবার্তা, ‘নিমতার বৃদ্ধ ‘মা’ শোভা মজুমদারের আত্মার শান্তি কামনা করি। ছেলে গোপাল মজুমদার বিজেপি করার জন্য আজ তাঁকে প্রাণ দিতে হোলো। বিজেপি এই বলিদান কে সর্বদা মনে রাখবে। ইনি ও বাংলার ‘মা’ ছিলেন ইনি ও বাংলার ‘মেয়ে’ ছিলেন। বিজেপি সবসময় বাংলার মা ও মেয়েদের সুরক্ষার জন্য লড়াই করবে।’

এপ্রসঙ্গে দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, ‘এই ঘটনার সঙ্গে তৃণমূলের যোগ নেই। বৃদ্ধা দীর্ঘদিন ধরে শয্যাশায়ী ছিলেন। অসুস্থতার জেরে তাঁর মৃত্যু হয়েছে। সংকীর্ণ রাজনীতি করে বাংলায় ক্ষমতা আসতে চাইছে বিজেপি।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nimta woman allegedly assult by tmc passes away condemnation amit shah nadda

Next Story
ছত্রধরের ২ দিনের NIA হেফাজত, গোয়েন্দাদের বিরুদ্ধে মারধরের অভিযোগChhatradhar Mahato
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com