scorecardresearch

বড় খবর

Lok Sabha Election 2019: উত্তপ্ত কোচবিহার, পুনর্নির্বাচনের দাবিতে ধর্নায় বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক

2019 Lok Sabha Elections: বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথমে হাতাহাতি বেঁধে যায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। যেসব বুথে পশ্চিমবঙ্গ পুলিশ ছিল সেখানে পুনরায় ভোট চায় বিজেপি।

Nishith Pramanick on Sit in protest
নিশীথ প্রামানিক। এক্সপ্রেস ফাইল ফটো: পার্থ পাল।

General Election 2019: সাড়ে তিনশো বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে কোচবিহার পলিটেকনিক কলেজে অবস্থানে বসলেন ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। সংশ্লিষ্ট কলেজটিকে নির্বাচনের ডিসি-আরসি কেন্দ্র করা হয়েছে। প্রার্থীর সঙ্গে রয়েছেন বিজেপির একাধিক জেলা নেতাও। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথমে হাতাহাতি বেঁধে যায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। যেসব বুথে পশ্চিমবঙ্গ পুলিশ ছিল সেখানে পুনরায় ভোট চায় বিজেপি। পুলিশ তৃণমূল কংগ্রসকে ভোটে মদত দিয়েছে বলে তাঁদের অভিযোগ।

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

সন্ধ্যা সাতটা নাগাদ নিশীথবাবু জেলাশাসকের সঙ্গে কথা বলেন। তখন তাঁদের দাবি ছিল, পুনরায় বিতর্কিত বুথে নির্বাচন করতে হবে। জানা যাচ্ছে, ঘটনাস্থল থেকে সে সময় সংবাদ মাধ্যমকেও হঠিয়ে দেওয়া হয়। ১৪৪ ধারা জারি রয়েছে বলে অবস্থান করা যাবে না বলেও পুলিশ নিশীথ প্রামাণিককে জানিয়ে দেয়। তবে বিজেপি প্রার্থী অবস্থান ধর্নায় অনড় থাকেন।

আরও পড়ুন- ভোট শান্তিপূর্ণ, বললেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে

এদিন কোচবিহারের বিভিন্ন জায়গায় নির্বাচনকে কেন্দ্র করে অশান্তির ঘটনা ঘটেছে। বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকদরে মধ্যে নানা জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে এই ধর্নাকে কেন্দ্র করে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। নিথীথ প্রামানিকের দাবি, “রাজ্য পুলিশ ও তৃণমূল কংগ্রেস যৌথভাবে সাধারণ ভোটারদের দিনভর বাধা দিয়েছে। আমরা পুনরায় নির্বাচনের দাবিতে অনড় আছি”। আশ্বাস না পাওয়া পর্যন্ত অবস্থান চলবে বলে জানিয়েছেন বিজেপি প্রার্থী।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Nishith pramanik on seat in protest for repoll in cooach behar