বড় খবর

আজ নয়, তৃণমূলের ইস্তেহার প্রকাশ পিছিয়ে সম্ভবত আগামী বুধবার

১৪ মার্চ ‘নন্দীগ্রাম দিবস’, সেই আবেগকে পুঁজি করেই আজ দলীয় ইস্তাহার প্রকাশ করার কথা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

কর্মসূচিতে বদল। আজ নয়, তৃণমূলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ পাবে বুধবার। তৃণমূল সূত্রে এই খবর জানা গিয়েছে।

১৭ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের ইস্তাহার প্রকাশ করবেন বলে স্থির হয়েছে। ১৪ মার্চ ‘নন্দীগ্রাম দিবস’, সেই আবেগকে পুঁজি করেই আজ দলীয় ইস্তাহার প্রকাশ করার কথা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়।

ভোট ঘোষণার পরই প্রচারে জোর বাড়ান মমতা। শিলিগুড়ি থেকে ফিরে গত ৯ মার্চ তিনি নন্দীগ্রামে যান তৃণমূল নেত্রী। ঠিক ছিল ১১ তারিখ নন্দীগ্রাম থেকে ফিরে বিকেলে তৃণমূলের ইস্তেহার প্কাশ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ১০ মার্চ, বুধবার নন্দীগ্রামেই প্রচার চালানোর সময় আহত হন মুখ্যমন্ত্রী। ফলে বাতিল হয়ে যায় শাসক শিবিরের ইস্তেহার প্রকাশের কর্মসূচি।

আরও পড়ুন- নন্দীগ্রাম আবেগ উস্কে আজ কলকাতায় পথে তৃণমূল, হুইলচেয়ারে মমতা

তৃণমূল সূত্রে জানা যায়, রবিবার প্রকাশ পাবে দলীয় ইস্তেহার। হাসপাতাল থেকেই এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছিলেন মমতা। ঠিক হয়েছিল নন্দীগ্রাম দিবস উপলক্ষে আজ কলকাতায় যুব তৃণমূল সভাপতির নেতৃত্বে মিছিল হবে। প্লাসটার বাঁধা পায়ে ঘরে বসে নয়, হুইলচেয়ারে করে ওই মিছিলে অংশ নেবেন মমতা। তারপরই কালীঘাটের বাড়িতে ফিরে দলীয় ইস্তেহার প্রকাশ করবেন নেত্রী।

আরও পড়ুন- নন্দীগ্রামকাণ্ড ‘দুর্ঘটনা’ই, কমিশনকে দুই বিশেষ পর্যবেক্ষকের রিপোর্ট ঘিরে তরজায় তৃণমূল-বিজেপি

কিন্তু পরে স্থির হয়, এদিনের মিছিল শেষেই জেলা সফরে বেড়িয়ে পড়বেন ‘স্ট্রিট ফাইটা’র মমতা বন্দ্য়োপাধ্যায়। সোমবার পুরুলিয়া, মঙ্গলবার বাঁকুড়ায় জনসভা রয়েছে তাঁর। বুধবার নেত্রী নির্বাচনী প্রচার সারবেন ঝাড়গ্রামে। তারপরই কলকাতায় ফিরে ইস্তাহার প্রকাশ করবেন তৃণমূল সুপ্রিমো।

আপাতত দক্ষিণবঙ্গের কাছের জেলাগুলোতেই হুইলচেয়ারে বসে প্রচারের সিদ্ধান্ত নিয়েছেন মমতা। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর ও শুক্রবার পূর্ব মেদিনীপুরে জনসভা করবেন তৃণমূল নেত্রী৷ নিজেকে ‘স্ট্রিট ফাইটার’ বলেন মমতা। হুইলচেয়ারে প্রচার সেরে আপাতত ভোটের আগে তিনি বোঝাতে চান আঘাত পেলেও লড়াইয়ের ময়দান ছাড়ছেন না তিনি। যা তৃণমূল কর্মীদের মনোবল বাড়াবে বলেই মনে করছে তৃণমূল নেতৃত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Not today tmc manifesto will be released on 17 march

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com