বড় খবর

সংসদের দুই কক্ষে জমি হারাচ্ছে কংগ্রেস, নাম না করে তুমুল আক্রমণ মোদীর

বিহারে ফের এনডিএ সরকারই ক্ষমতায় ফিরছে বলে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Narendra Modi, Bihar Elections

বিহারে নীতীশ কুমার সরকারের বিরুদ্ধে কোনও প্রতিষ্ঠান বিরোধী হাওয়া নেই। বিহারে ফের এনডিএ সরকারই ক্ষমতায় ফিরছে বলে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার আরারিয়া জেলায় প্রচার সভা থেকে তিনি ঘোষণা করেন, “গত এক দশকে এনডিএ সরকার মানুষের প্রয়োজনীয়তা পূরণ করেছে। এবার ক্ষমতায় ফিরে মানুষের আকাঙ্খা পূরণ করবে এনডিএ সরকার। সেই সঙ্গে কংগ্রেসকে তোপ দাগেন মোদী।”

এদিন কংগ্রেসকে উদ্দেশ করে তিনি বলেন, “তারা কোনওদিন কথা রাখেনি। তাই আজ সংসদে ১০০-র নিচে নেমে গিয়েছে ওদের সাংসদ সংখ্যা। তিনি আরও বলেন, কংগ্রেস বরাবর দারিদ্র দূরীকরণ, কৃষি ঋণ মকুব, প্রাক্তন সেনাকর্মীদের পেনশন নিয়ে মিথ্যাচার করে এসেছে। মোদীর ভাষায়, “এই কারণেই কংগ্রেস সংসদের দুই কক্ষ মিলিয়ে ১০০-র নিচে নেমে গেছে। উত্তরপ্রদেশ-বিহারে ওরা তৃতীয়, চতুর্থ, পঞ্চম স্থানে নেমে গিয়েছে। তাই অন্য দলের উপর নির্ভর করে নিজেদের অস্তিত্ব রক্ষা করছে।”

আরও পড়ুন ‘আত্মনির্ভর বিহার’ গড়ার ডাক, তেজস্বী-রাহুলকে ‘ডবল যুবরাজ’ বলে কটাক্ষ মোদীর

এরপর বিহারের জনতার উদ্দেশে বলেন, “শুধু দেশে নয়, গোটা বিশ্বে বিহার দৃষ্টান্ত স্থাপন করেছে। করোনা অতিমারীর মধ্যেও মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে বাইরে বেরিয়ে ভোট দিচ্ছেন। এটাই গণতন্ত্রের শক্তি। আর বিহার সেই আবেগ দেখাচ্ছে। নির্বাচন কমিশনকে অনেক ধন্যবাদ, শত প্রতিকূলতার মধ্যেও সুষ্ঠুভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করছে তারা।” নিজের শ্লেষবাণে তিনি আরজেডিকে আক্রমণ করে বলেন, “আইনের নিষ্ক্রিয়তা এবং অপহরণ-তোলাবাজির রাজত্ব হারছে আর বিহারে আইনশৃঙ্খলার সুশাসন জিতছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi scorching attack at congress at bihar rally

Next Story
মুখ্যমন্ত্রী নীতিশের মুখে পেঁয়াজ ছুঁড়ল জনতা, বিহারে ৫টা পর্যন্ত ভোটের হার ৫১.৬৮ শতাংশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com