বড় খবর

পিসি-ভাইপো বাংলার সম্পদ লুঠ করছেন: মোদী

General Election 2019: ‘‘বাংলায় স্পিড ব্রেকার রয়েছে, এই স্পিড ব্রেকারকে এখানকার লোক দিদিকে জানেন।দিদি, আপনাদের উন্নয়নের স্পিড ব্রেকার।’’

modi, mamata, abhishek, মোদী, মমতা অভিষেক
মোদী, মমতা ও অভিষেক।
Lok Sabha Election 2019: বাংলায় এসে মমতাকে তীব্র ভাষায় আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। বাংলায় কেন্দ্রীয় প্রকল্প বন্ধ করা নিয়ে মুখ্যমন্ত্রী মমতাকে এদিন শিলিগুড়ির সভা থেকে বিঁধেছেন প্রধানমন্ত্রী মোদী। তৃণমূল সুপ্রিমোকে ‘বাংলার উন্নয়নের স্পিড ব্রেকার’ বলে এদিন কটাক্ষ করেন নমো। তিনি আরও বলেন, ‘‘মমতার নৌকা ডুবতে চলেছে।’’ বাংলার উন্নয়নের পাশাপাশি এদিন বালাকোটে এয়ার স্ট্রাইক নিয়েও মমতাকে ফের নিশানা করে মোদী বলেন, ‘‘চোট লেগেছে পাকিস্তানের, যন্ত্রণা হচ্ছে কলকাতায় বসে থাকা দিদির।’’ অন্যদিকে, ব্রিগেডের সভায় এসে মমতাকে মোদীর আক্রমণ, ‘‘মমতার রাজনীতির ভিত নড়ে গিয়েছে।’’

লোকসভা ভোটের আরও খবর পড়ুন, এখানে

একনজরে জেনে নিন, শিলিগুড়ি ও ব্রিগেডের সভায় ঠিক কী কী বলেছেন মোদী…

* মমতার নৌকা ডুবতে চলেছে।

* গোটা দেশে যে গতিতে কাজ করেছি, বাংলায় সেই গতিতে কাজ করতে পারিনি। কেন জানেন, বাংলায় স্পিড ব্রেকার রয়েছে, এই স্পিড ব্রেকারকে এখানকার লোক দিদিকে জানেন। দিদি, আপনাদের উন্নয়নের স্পিড ব্রেকার। গরিবদের জন্য দিদির কোনও চিন্তা নেই।

* মমতার রাজনীতির ভিত নড়ে গিয়েছে।

* বাংলাতে আজ পিসি-ভাইপো মিলে এখানকার সম্পদ লুঠ করছেন। বাংলা যেমন দেশকে ইংরেজদের শাসন থেকে মুক্তি দিয়েছে, এবার এই অপশাসনের হাত থেকে মুক্তি দিয়ে আবার দেশকে নেতৃত্ব দেওয়ার কাজ করবে।

* চিটফান্ডের মাধ্যমে লুঠ করা হয়েছে। গরিবদের টাকা লুঠ করেছে মমতা সরকার।

* সরাসরি টাকা পৌঁছে যেত কৃষকদের অ্যাকাউন্টে, বাদ সেধেছেন দিদি, কৃষকদের উন্নয়ন প্রকল্পে বাধা দিয়েছেন। গরিবদের চিকিৎসা প্রকল্পে বাধা দিয়েছেন। রাজ্যের ৭০ লক্ষ কৃষকদের উন্নয়নের কাজে ব্রেক কষে দিয়েছেন দিদি। কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের মানুষ লাভবান হয়েছেন, কিন্তু আরও লাভবান হতেন, যদি মমতা ব্রেক না কষতেন। তবে সব বাধা সত্ত্বেও চৌকিদার কাজ করছে।

আরও পড়ুন, West Bengal Lok Sabha Elections 2019 LIVE Updates: মমতার নৌকা ডুবতে চলেছে: মোদী

* পাকিস্তানে ঢুকে জঙ্গিদের মেরেছে সেনা। পাকিস্তান, ইসলামাবাদ, রাওয়ালপিন্ডির কষ্ট হওয়ার কথা। কারণ চোট লেগেছে পাকিস্তানের, অথচ কলকাতায় বসে যন্ত্রণায় কাতরাচ্ছেন দিদি। জঙ্গিদের মেরে আমাদের দেশের গর্ব বোধ হয়েছে। কিন্তু দিদি-সহ মহাভেজালদের এটা পছন্দ হয়নি। তাঁরা এত প্রশ্ন তুলেছেন যে পাকিস্তানে নায়ক হয়ে গিয়েছেন।

* আপনারা (আমাকে) এত ভালবাসা দেখাচ্ছেন, দিদির রাতের তো ঘুম উড়ে যাবে!

* রাজ্য থেকে যদি দারিদ্র্য দূর হয়ে যায়, তাহলে দিদির রাজনৈতিক জীবনও শেষ হয়ে যাবে। তাই কংগ্রেসের মতো দিদিরও চেষ্টা, দরিদ্রতা যাতে কোনও ভাবেই দূর না হয়।

* চা-শ্রমিক, আদিবাসী, কৃষকদের উন্নয়নের চেষ্টা করে যাচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু দিদি স্পিড ব্রেকারের মতো সব কিছু আটকে দিচ্ছে।

* জগাই-মাধাইের জোট শেষ হওয়ার পথে।

* অনুপ্রবেশকারীদের ছাড়া হবে না। এনআরসি নিয়ে গুজব রটানো হচ্ছে। গোর্খাদের আশ্বস্ত করছি, কারও কোনও অনিষ্ট হবে না।

* কংগ্রেস সেনাকে বিশ্বাস করে না।

* দেশের চৌকিদার কোনও অন্যায় বরদাস্ত করবে না।

* বিভিন্ন দলের নেতারা বাংলা এসে বলছেন মোদী হঠাও। কলকাতায় এতবড় জলসা হল। বলছে, মোদী হঠাও। কেন ভাই, মোদী কী এমন করল? গরিবদের বাড়ি, শৌচালয় দিয়েছি, এটাই অপরাধ?

* কিছু লোক মোদীর বিরোধিতা করতে করতে ভারতের বিরোধিতা করছে। আপনারাই বলুন, এয়ার স্ট্রাইকের প্রমাণ কারা চাইছেন? সেনাকে হতাশ কারা করছেন? জঙ্গিদের লাশ দেখান, এসব কারা বলছেন? দিদি আর ওঁর সঙ্গীরা দেশবিরোধী কথা বলছেন, কারণ ওঁদের রাজনীতির জমি টলমল।

*নয়া ভারতের দিকে এগোচ্ছে দেশ। এখন সর্বত্র ভারতের জয়জাকার। সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে, এয়ার স্ট্রাইক হয়েছে। অসম্ভব সম্ভব হয়েছে এখন। ভারতে যা হচ্ছে, একসময় তা স্বপ্ন ছিল

*ব্রিগেডে এর আগে এত ভিড় দেখিনি

*২৩ মে কংগ্রেসের মেয়াদ শেষ

 

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi targets mamata banerjee west bengal siliguri rally loksabha election 2019

Next Story
‘‘চৌকিদার কাউকে ছাড়বে না’’, কংগ্রেসকে ঝাঁঝালো আক্রমণ মোদীরpm modi, প্রধানমন্ত্রী মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com