এক সপ্তাহে দু’বার! সভায় ‘লালু জিন্দাবাদ’ স্লোগান উঠতেই রেগে লাল নীতীশ

রেগে গিয়ে পাল্টা লালু প্রসাদ যাদব এবং তাঁর পরিবারকে কটাক্ষ করেন নীতীশ।

Nitish Kumar, নীতীশ কুমার
নীতীশ কুমার

“নীতীশ কুমার কো গুস্সা কিঁউ আতা হ্যায়?” বিহারে প্রথম দফার নির্বাচনের প্রাক্কালে এটাই বড় মাথাব্যথা শাসক শিবিরের। কয়েকদিন আগে প্রচার সভায় লালু জিন্দাবাদ স্লোগান শুনে মঞ্চেই খেপে যান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। শনিবার ফের একই ছবি দেখা গেল বেগুসরাইয়ের সভায়। ফের লালু জিন্দাবাদ স্লোগান উঠতেই এবার আরও রেগে লাল হয়ে গেলেন নীতীশ। পাল্টা স্লোগানকারীদের দিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

জনতার উদ্দেশে এদিন রেগে গিয়ে পাল্টা লালু প্রসাদ যাদব এবং তাঁর পরিবারকে কটাক্ষ করে নীতীশ বলেন, “যখন কেউ বিহার শাসন করার চান্স পেল তখন সে কী করল? কোনও স্কুল বানিয়েছে? যাও গিয়ে নিজের বাবা-মাকে জিজ্ঞেস করো কোনও স্কুল ছিল কি না পড়াশোনা করার জন্য। কোনও স্কুল তৈরি হয়েছে কি? শাসন করার সুযোগ পেয়ে নিজের প্রতিপত্তি বাড়িয়েছে শুধু, যখন জেলে গেল তখন নিজের বউকে (রাবড়ি দেবী) মুখ্যমন্ত্রীর গদিতে বসিয়ে দিল।”

আরও পড়ুন ভারতীয় সৈনিকদের অপমান করেছেন মোদী: রাহুল

বেগুসরাইয়ে প্রচারসভার শুরুতে সব ঠিকই ছিল। কিন্তু নীতীশ কুমার বলতে শুরু করতেই জনতার মধ্যে কয়েকজন লালু জিন্দাবাদ স্লোগান দিতে শুরু করেন। তার ফলে হট্টগোল শুরু হয়। গত সপ্তাহতেও সরনে একটি প্রচার সভার মাঝখানে এমন লালু জিন্দাবাদ স্লোগান ওঠে। তখন রেগে গিয়ে নীতীশ বলেন, “ভোট না দিতে হতে দিও না, কিন্তু এখানে হল্লা না করে চলে যাও।” পরে লালুপুত্র তেজপ্রতাপ যাদবের প্রাক্তন শ্বশুর চন্দ্রিকা রাই রাষ্ট্রীয় জনতা দলের বিরুদ্ধে নীতীশের সভায় গন্ডগোল পাকানোর অভিযোগ তোলেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pro lalu slogans upset nitish kumar at poll rally in begusarai

Next Story
ভারতীয় সৈনিকদের অপমান করেছেন মোদী: রাহুলmodi, rahul
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com