বড় খবর

“যাঁরা ৮-৯টা বাচ্চা জন্ম দেয়…”, নাম না করে লালুকে ব্যক্তিগত আক্রমণ নীতীশের

এর পাল্টা তেজস্বী যাদবের খোঁচা, “মোদীজিরা তো ৬ ভাই-বোন। প্রধানমন্ত্রীকে কী বলবেন নীতীশ কুমার?”

Nitish Kumar, নীতীশ কুমার
নীতীশ কুমার

বিহারে প্রথম দফার নির্বাচনের ঠিক একদিন আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবকে নাম না করে চরম আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মঙ্গলবার নীতীশ এবং তেজস্বীর বাকযুদ্ধ তীব্র আকার নেয়। নীতীশ লালুকে নাম না করে আক্রমণ করে বলেন, “যাঁরা ৮-৯টা বাচ্চা জন্ম দেয় তাঁদের থেকে কী উন্নয়ন আশা করা যায়!” এর পাল্টা তেজস্বী যাদবের খোঁচা, “নীতীশ কুমার মানসিক ও শারীরিক ভাবে ক্লান্ত হয়ে গিয়েছেন তাই ব্যক্তিগত আক্রমণ করছেন।”

এখানেই থামেননি লালুপুত্র। তিনি বলেন, “নীতীশের আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও লক্ষ্য করে হয়েছে। কারণ মোদীজিরা ৬ ভাই-বোন। এমন ভাষা ব্যবহার করে মুখ্যমন্ত্রী নীতীশজি একজন মহিলা ও মায়ের সম্মানে আঘাত করছেন। শাসকদল মূল্যবৃদ্ধি, দুর্নীতি, বেকারত্ব নিয়ে কোনও শব্দ খরচ না করে এইসব ইস্যুকে হাতিয়ার করছে।” সোমবারও বৈশালীর একটি সভায় নীতীশ বলেন, “কারও কোনও চিন্তা নেই। আট-নটা বাচ্চা জন্ম দিয়েছিল। মেয়ের উপর ভরসা নেই। সাত-আটটা মেয়ে হয়ে যাওয়ার পর ছেলে হয়েছে। কেমন বিহার বানাতে চান? মানুষের যদি এমন আদর্শ হয় তাহলে বিহারের কী হবে?”

আরও পড়ুন এক সপ্তাহে দু’বার! সভায় ‘লালু জিন্দাবাদ’ স্লোগান উঠতেই রেগে লাল নীতীশ

নীতীশ কুমার এটাও বলেন যে, ২০১৭ সালে মহাজোট ছেড়েছিলেন কারণ তেজস্বীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। “আমি ওকে বলেছিলাম, আর্থিক দুর্নীতি কাণ্ডে সমস্ত অভিযোগ থেকে বের হয়ে এসো। কিন্তু ও সেটা করেনি। আমি বুঝতে পেরেছি, ওরা আবার পুরনো অভ্যাসে ফিরে এসেছে। এমনকী পুলিশকে প্রভাবিত করেছে। তখন দেখলাম, ওদের সঙ্গে কাজ করা সম্ভব নয়।” বলেন নীতীশ। এর পাল্টা তেজস্বীর মন্তব্য, নীতীশ তাঁর গুরুজন, তাঁর অপমান তিনি আশীর্বাদ হিসাবে গ্রহণ করেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Think of bihar when you vote in those who produce 8 9 kids says nitish kumar

Next Story
দুর্গা প্রতিমা বিসর্জন ঘিরে রণক্ষেত্র মুঙ্গের, পুলিশের গুলিতে নিহত স্থানীয় বাসিন্দা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com