Lok Sabha Election 2019: ফ্যাসিবাদের পথ আটকাতে ধর্মনিরপেক্ষ দলকে ভোট দেওয়ার পরামর্শ ইমামের

সারা রাজ্য জুড়েই মুসলিম সম্প্রদায়ের মানুষকে ইমাম পরামর্শ  দিচ্ছেন ধর্মনিরপেক্ষ দলকে ভোট দেওয়ার জন্য। তাঁদের মত, মুসলিম ভোট ভাগ হওয়া মানে  ফ্যাসিবাদকে জায়গা করে দেওয়া।

By: Ravik Bhattacharya Kolkata  Updated: April 27, 2019, 10:57:59 AM

রাজ্যের মুসলমান সম্প্রদায়ের উদ্দেশে একটি চিঠি লিখেছেন ইমাম। বাকি রাজ্যেও সেরকমই হচ্ছে। এবার যেন ভেবে চিন্তে তবেই ভোট দেন মানুষ, চিঠিতে পরামর্শ দেওয়া হয়েছে মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে।

সারা রাজ্য জুড়েই মুসলিম সম্প্রদায়ের মানুষকে ইমাম পরামর্শ  দিচ্ছেন ধর্মনিরপেক্ষ দলকে ভোট দেওয়ার জন্য। তাঁদের মত, মুসলিম ভোট ভাগ হওয়া মানে  ফ্যাসিবাদকে জায়গা করে দেওয়া।

ফজলুর রহমান, সর্বভারতীয় মিল্লি কাউন্সিলের বাংলা শাখার সভাপতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানালেন কোনও কেন্দ্রে যে ধর্মনিরপেক্ষ দলের জেতার সম্ভাবনা সবচেয়ে বেশি, সেই দলকে ভোট দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

আরও পড়ুন, বাবুল কাজ করেন না, নাটক-দাঙ্গা করেন: মমতা

চিঠিতে রয়েছে ফজলুর রহমান, নাখোদা মসজিদের ইমাম মৌলানা শাফিক কাসমির সই। ইমাম জানালেন, “আমরা পাঁচ বছরে একবার সরকার নির্বাচন করার সুযোগ পাই। একটা ছোট ভুল করলেও পাঁচ বছর অপেক্ষা করতে হবে আবার। তাই ২০১৯ এর ভোটে যেন কোনও ভুল না হয়। কোথাও যেন বড় কোনও ভুল না হয়ে যায়”।

কোনও রাজনৈতিক দলের নাম উল্লেখ না করে চিঠিতে কেবল বলা হয়েছে ধর্মনিরপেক্ষ দলকে ভোট দিতে। “আমরা শুধু বলতে চাইছি ধরমিয় সচেতনতার পাশাপাশি রাজনইতিক সচেতনতারও দরকার রয়েছে”, জানালেন ফুজলুর রহমান।

“গতবার আমরা দেখেছি মুসলিম ভোট ভাগ হয়ে গেলে কীভাবে ফ্যাসিবাদী শক্তি এসে গ্রাস করে নেয়। যে সমাজে হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান সবাই পাশাপাশি থাকত, ফ্যাসিবাস এসে সেই সমাজটাকেই ধ্বংস করে দিচ্ছে”।

Read the full story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Vote to strengthen secular party imams and clerics to muslims in west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X