West Bengal Lok Sabha Elections 2019: বাবুল কাজ করেন না, নাটক-দাঙ্গা করেন: মমতা

West Bengal Lok Sabha Election 2019 Dates, Schedule: ‘‘আপনাদের এখানকার সাংসদ কিছু কাজ করেননি। দিল্লির মন্ত্রী হয়ে বসে রয়েছেন। কিচ্ছু কাজ করেননি নাটকবাজি করেন।শুধু দাঙ্গা করেছেন’’।

By: Kolkata  Apr 27, 2019, 8:06:18 AM

West Bengal Lok Sabha Election 2019: বাংলায় লোকসভা নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে ক্রমশই সতর্ক হচ্ছে নির্বাচন কমিশন। প্রথম, দ্বিতীয়, তৃতীয় দফার ভোটের থেকে চতুর্থ দফায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হবে বলে আগেই জানিয়েছিলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। সেইমতো এবার চতুর্থ দফার ভোটে বাংলার ১০০ শতাংশ বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশন সূত্রে এমনই খবর। উল্লেখ্য, প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে বিক্ষিপ্ত অশান্তি হলেও ভোট ‘মোটের উপর শান্তিপূর্ণ’ বলে রায় দিয়েছিল কমিশন। কিন্তু তৃতীয় দফার ভোটে বাংলায় প্রাণহানির ঘটনায় স্বভাবতই অস্বস্তিতে পড়েছে কমিশন। যদিও তৃতীয় দফার ভোট শান্তিপূর্ণ বলেই দাবি করা হয়েছে কমিশনের তরফে। প্রথম ৩ দফার ভোট থেকে শিক্ষা নিয়ে বাংলায় নির্বাচন সুষ্ঠু করতে সব বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়ে কমিশন আরও তৎপর হল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

অন্যদিকে, এদিন রানিগঞ্জ ও আসানসোলের সভা থেকে বিদায়ী বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে নিশানা করে মমতা বলেন, ‘‘আপনাদের এখানকার সাংসদ কিছু কাজ করেননি। দিল্লির মন্ত্রী হয়ে বসে রয়েছেন। কিচ্ছু কাজ করেননি। এখানে আসেন, আর নাটকবাজি করেন। উনি শুধু দাঙ্গা করেছেন। আসানসোলকে দাঙ্গাস্থান হতে দেব না। ওঁর নেতা যেমন মিথ্যা কথা বলেন, উনিও তেমন মিথ্যা কথা বলেন’’।

গতকাল বারাণসীতে রোড শোয়ের পর আজ নিজের কেন্দ্রে মনোনয়নপত্র পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসীতে মোদীর রোড শোয়ের দিনই ওই কেন্দ্রে দলের প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। একসময়ের বিজেপি নেতা তথা বর্তমান কংগ্রেস নেতা অজয় রাইকে মোদীর বিরুদ্ধে প্রার্থী করেছে কংগ্রেস। কে এই অজয় রাই?

 

Live Blog

আজ নিজের কেন্দ্র বারাণসীতে মনোনয়নপত্র পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে আজও নির্বাচনী সভা থেকে মোদীকে নিশানা করলেন মমতা। লোকসভা নির্বাচনের সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:

16:24 (IST)26 Apr 19
আসানসোলে মমতার রোড শো

16:05 (IST)26 Apr 19
মোদীকে কটাক্ষ মমতার

‘‘ইনি অটল বিহারী বাজপেয়ী নন, ইনি অন্য একজন। ওঁকে (মোদী) ভোট দেবেন না’’, মোদীকে কটাক্ষ মমতার। আসানসোলের সভায় মমতা আরও বলেন, বিজেপি বিপজ্জনক দল। ইতিহাস-ভূগোল সব বদলে দিচ্ছে। বিজেপির আমলে গণতন্ত্র বিপন্ন।

15:58 (IST)26 Apr 19
ফের মোদীকে নিশানা মমতার
15:36 (IST)26 Apr 19
বাবুল সুপ্রিয়কে আক্রমণ মমতার

‘‘আপনাদের এখানকার সাংসদ কিছু কাজ করেননি। দিল্লির মন্ত্রী হয়ে বসে রয়েছেন। কিচ্ছু কাজ করেননি। এখানে আসেন, আর নাটকবাজি করেন। উনি শুধু দাঙ্গা করেছেন। আসানসোলকে দাঙ্গাস্থান হতে দেব না। ওঁর নেতা যেমন মিথ্যা কথা বলেন, উনিও তেমন মিথ্যা কথা বলেন’’, আসানসোলের সভায় বললেন মমতা।

15:26 (IST)26 Apr 19
আসানসোলের সভায় মমতা

14:53 (IST)26 Apr 19
শ্যামপুরের সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

14:30 (IST)26 Apr 19
যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরার প্রচারে কুস্তিগীর খলি
14:20 (IST)26 Apr 19
বিজেপি-আরএসএস দাঙ্গা করে: মমতা

বিজেপি-আরএসএস দাঙ্গা করে দেশে, আর কেউ করে না। আসানসোল-রানিগঞ্জে দাঙ্গা করেছে বিজেপি: মমতা

14:16 (IST)26 Apr 19
মধ্যপ্রদেশের সভায় মোদী
14:12 (IST)26 Apr 19
বাবুল সুপ্রিয়কে নিশানা মমতার

‘‘আসানসোলে দাঙ্গা বাঁধাচ্ছেন আপনাদের সাংসদ। উনি আসার পরই দাঙ্গা হচ্ছে। খালি নাটক করছেন। উনি তো কেন্দ্রের মন্ত্রী ছিলেন, একটাও কাজ করেননি’’, রানিগঞ্জের সভায় আসানসোলের বিজেপির বিদায়ী সাংসদ বাবুল সুপ্রিয়কে নিশানা মমতার।

14:08 (IST)26 Apr 19
কয়লাখনিতে মাফিয়ারাজ চালাচ্ছে বিজেপি: মমতা

‘‘কয়লাখনিতে মাফিয়ারাজ চালাচ্ছে বিজেপি। রানিগঞ্জের কয়লাখনিতে তৃণমূলের কেউ মাফিয়ারাজ চালায় না। খনির নিরাপত্তার দায়িত্বে রয়েছে কেন্দ্রের পুলিশ। তৃণমূলের কেউ জড়িত থাকলে তাহলে কেন গ্রেফতার করা হচ্ছে না?’’ রানিগঞ্জের সভায় মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের।

14:04 (IST)26 Apr 19
দেশের সবচেয়ে বড় চোর কে? মোদীকে কটাক্ষ মমতার

‘‘দেশের সবচেয়ে বড় চোর কে? আগে চাওয়ালা ছিলেন, এখন চৌকিদার’’, রানিগঞ্জের সভায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

14:01 (IST)26 Apr 19
বিজেপিতে যোগ দিলেন সঙ্গীতশিল্পী দালের মেহেন্দি
13:51 (IST)26 Apr 19
রানিগঞ্জের সভায় মমতা

13:36 (IST)26 Apr 19
বিহারের সমস্তিপুরের সভায় রাহুল গান্ধী
13:22 (IST)26 Apr 19
খুদে পড়ুয়াদের সঙ্গে মোদী
13:11 (IST)26 Apr 19
মনোনয়নপত্র পেশ দমদমের বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্যের
12:25 (IST)26 Apr 19
কাল ভৈরব মন্দিরে পুজো মোদীর
12:02 (IST)26 Apr 19
মোদীর মনোনয়নপত্র পেশের মুহূর্ত
11:45 (IST)26 Apr 19
মনোনয়নপত্র জমা দিলেন মোদী
11:36 (IST)26 Apr 19
মনোনয়নপত্র পেশের আগে মোদীকে সংবর্ধনা শাহের
10:57 (IST)26 Apr 19
রাহুল গান্ধীর বিমান বিভ্রাট

রাহুল গান্ধীর বিমানে যান্ত্রিক গোলযোগ। পাটনাগামী বিমানের ইঞ্জিনে সমস্যার জেরে ফের দিল্লি ফিরে যেতে হল রাহুল গান্ধীকে। আজ বিহারের সমস্তিপুরে সভা রয়েছে কংগ্রেস সভাপতির। বিমানে গোলযোগের জেরে আজকের সভা দেরিতে করা হবে বলে জানিয়েছেন রাগা। এদিন সকালে টুইট করে নিজেই বিমানে গোলযোগের কথা জানান রাহুল। বিহারের সমস্তিপুর ছাড়াও ওড়িশার বালাসোর ও মহারাষ্ট্রে সভা রয়েছে রাগার।

10:20 (IST)26 Apr 19
কাশীতে দলীয় কর্মীদের সভায় মোদী
09:40 (IST)26 Apr 19
বারাণসীর সভায় মোদী
09:28 (IST)26 Apr 19
বৃহস্পতিবার কাশীতে মোদীর রোড শো
09:07 (IST)26 Apr 19
আজ মনোনয়নপত্র পেশ করবেন মোদী
08:53 (IST)26 Apr 19
আজ জোড়া সভা মমতার

লোকসভা নির্বাচন ২০১৯: মেদিনীপুর লোকসভা কেন্দ্রে বিজেপি জয়ী হলে মেদিনীপুরবাসীর ‘ডাবল’ ফায়দা। একটায় একটা ‘ফ্রি’। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী দিলীপ ঘোষ বলেন, “আমি জয় পেলে দুজন সাংসদ পাবেন মেদিনীপুরের মানুষ।” কিভাবে তা সম্ভব হচ্ছে, মিট দ্য প্রেসে তার ব্যাখ্যাও দিয়েছেন দিলীপ ঘোষ। এ প্রসঙ্গে দিলীপবাবু বলেন, “মেদিনীপুরের মানুষ বিজেপিকে জয়ী করলে দুজন সাংসদ পাবেন। আমি সাংসদ হয়ে লোকসভায় যাব। মানসবাবু তো রাজ্যসভায় আছেনই। এর ফলে একদিকে আমার সাংসদ উন্নয়নের টাকা এখানে খরচ করতে পারব। আর উনি তো বাংলার যে কোন জায়গায় উন্নয়ন খাতে টাকা খরচ করতে পারবেন। কাজেই তিনিও মেদিনীপুরে উন্নয়নে বরাদ্দ করতে পারবেন।” বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে মেদিনীপুরে বিজেপি জিতলে ডাবল ফায়দা, একটায় একটা ফ্রি

শেষ পর্যন্ত খোঁজ মিলল নোডাল অফিসার অর্ণব রায়ের। বৃহস্পতিবার হাওড়া স্টেশন থেকে অর্ণব রায়কে উদ্ধার করল সিআইডি। প্রায় ৭ দিন ধরে নিখোঁজ ছিলেন লোকসভা নির্বাচনে ইভিএমের দায়িত্বে থাকা নদিয়ার নোডাল অফিসার অর্ণব। মোবাইল ফোনের সূত্র ধরে অর্ণবের হদিশ পায় সিআইডি। গত ১৮ এপ্রিল রহস্যজনক ভাবে নিখোঁজ হন অর্ণব। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায় উদ্ধার

Web Title:

West bengal lok sabha elections 2019 live updates mamata banerjee pm modi rahul gandhi amit shah bjp tmc cpim congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
বড় সিদ্ধান্ত
X