scorecardresearch

বড় খবর

Lok Sabha elections 2019: ‘তা এত রোদে তো নকুলদানা দিতেই হবে!’ অনুব্রত উবাচ

Lok Sabha elections 2019: ‘নকুলদানা’ বিতর্কের রেশ মিটতে না মিটতেই ফের কেন্দ্রীয় বাহিনীর জন্য নতুন ‘দাওয়াই’-এর আমদানি করে ফেললেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত।

Lok Sabha elections 2019: ‘তা এত রোদে তো নকুলদানা দিতেই হবে!’ অনুব্রত উবাচ
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

ফের বিতর্কে অনুব্রত মণ্ডল, ফের ইঙ্গিতবহ মন্তব্য কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। কিছুদিন আগে সহাস্য এবং স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বলেছিলেন, কেন্দ্রীয় বাহিনী এলে ‘নকুলদানা’ খাওয়াবেন। সে মন্তব্য নিয়ে জলঘোলা কম হয়নি রাজ্য রাজনীতিতে। আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় আজ, শনিবার, টুইট করে বলেছেন, সময় এলে নিজের বাড়ির দালানে অনুব্রতকে “নিমন্ত্রণ করে পাঁচন মেখে নকুলদানা” খাওয়াবেন।

‘নকুলদানা’ বিতর্কের রেশ মিটতে না মিটতেই ফের কেন্দ্রীয় বাহিনীর জন্য নতুন ‘দাওয়াই’-এর আমদানি করে ফেললেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত। সেই অনুব্রত, যিনি কখনও বিরোধীদের উদ্দেশ্যে বলেছেন, “রাস্তায় উন্নয়ন দাঁড়িয়ে আছে”, কখনও বলেছেন “গুড়বাতাসা” খাওয়ানো বা “পাঁচন” গেলানোর কথা, কখনও শুনিয়েছেন “চড়াম চড়াম” ঢাক বাজানোর অর্থবহ ‘বাণী’।

আরও পড়ুন: অনুব্রতকে পাঁচন মেখে নকুলদানা খাওয়াবেন বাবুল!

সেই অনুব্রত শনিবার ফের মুখ খুলেছেন বীরভূমে, দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে সোজাসাপ্টা বললেন, কেন্দ্রীয় বাহিনী এলে “ভয় করবেন না, একদম ভয় করবেন না, ফোঁস করবেন। ফোঁস করবেন, তাড়া করবেন, কিন্তু মারবেন না।” এতে অবশ্যই থেমে থাকেন নি অনুব্রত, ব্যঙ্গের ছলে তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনের নোটিশের প্রসঙ্গও উত্থাপন করেছেন তিনি। তাঁর কথায়, “আমাকে আজ আবার ইলেকশন কমিশন একটা শো কজ করেছে। কীসের শো কজ? আমি নাকি ‘নকুলদানা’ বলেছি। তা এত রোদে তো নকুলদানা দিতেই হবে!”

এতেও ক্ষান্ত দেন নি তিনি। তবে আর অনুব্রত মণ্ডল হলেন কিসে? তাঁর আরও বক্তব্য, “নকুলদানা তো সবাই খায়, আমিও খাই, আপনারাও খান। নকুলদানা খেলে কি মানুষের রক্ত খারাপ হয়ে যাবে? যাবে না। রক্ত পরিষ্কার হবে!”

অনুব্রত মানেই বাজার গরম-করা মন্তব্য, অনুব্রত মুখ খোলা মানেই বিতর্ক, এটাই নিয়ম হয়ে গিয়েছে বঙ্গ-রাজনীতিতে। সেই ট্র্যাডিশনই সমানে চলেছে, ফের প্রমাণ করলেন অনুব্রত। বিরোধীরা এ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন নিশ্চিতভাবেই। কিন্তু তাতে কি অনুব্রতর মুখে আদৌ আগল দেওয়া যাবে? সময় বলবে।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: West bengal birbhum tmc chief fresh dig central forces lok sabha elections