scorecardresearch

বড় খবর

West Bengal Lok Sabha Elections 2019: আক্রান্ত বাম প্রার্থী, তৃণমূলের বিরুদ্ধে কমিশনে সিপিএম

West Bengal Lok Sabha Election 2019 Dates, Schedule: ডায়মন্ড হারবারের বাম প্রার্থী ফুয়াদ হালিমকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

West Bengal Lok Sabha Election 2019 Live, cpm, লোকসভা নির্বাচন ২০১৯ লাইভ, সিপিএম
West Bengal Lok Sabha Election 2019: ডায়মন্ড হারবারের বাম প্রার্থীকে মারধরের অভিযোগ। প্রতীকী ছবি।

West Bengal Lok Sabha Election 2019: লোকসভা নির্বাচন ২০১৯: আজ-কাল বাদে পরশু লোকসভা নির্বাচন। প্রথম দফার ভোটের আগে শেষবেলায় প্রচারে ঝড় তুলতে মরিয়া শাসক থেকে বিরোধী, সব পক্ষই। গোটা দেশের মতো বাংলাতেও জোরকদমে চলছে ভোটপ্রচার। কর্মিসভা, জনসভার পাশাপাশি বাড়ি-বাড়ি গিয়ে জনসংযোগ, মিছিল-পুরোদমে ভোটের মেজাজে বাংলা। গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে একের পর এক সভা করে ভোটপ্রচার সারছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার কোচবিহার ও নাগরাকাটার সভা থেকে সেই চেনা ভঙ্গিতে মোদীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন মমতা। আজও রায়গঞ্জ ও ইসলামপুরের সভা থেকে মোদীকে নিশানা করেছেন মমতা।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

এদিকে, ভোটের দু’দিন আগে সরানো হল কোচবিহারের পুলিশ সুপারকে। অভিষেক গুপ্তাকে নির্বাচনের কোনও কাজে যুক্ত না থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। প্রসঙ্গত, গত রবিবারই কোচবিহারের পুলিশ সুপারকে সরানোর দাবি জানান মুকুল রায়।

কোচবিহারের সভায় মমতার আক্রমণের নিশানায় ছিল মোদীর ব্যক্তিজীবন। কোচবিহারের সভায় একতার কথা বলতে গিয়ে মমতা বলেন, ‘‘হিন্দু-মুসলমান-শিখ-খ্রিস্টান সকলে একসঙ্গে নিয়েই ধর্মের পরিবার। আপনি (মোদী) জানবেন কী করে পরিবারের কথা? দুটো পরিবার হয়। দেশের পরিবার ও মানুষের পরিবার। আপনার তো কোনওটাই নেই। নিজের পরিবারকে কখনও দেখেছেন? নিজের স্ত্রীকে কখনও দেখেছেন? তাহলে কী করে ঘরের মেয়ে-বোনদের কথা জানবেন? যাঁরা সংসার মানেন না, যাঁরা পরিবার মানেন না, তাঁরা আবার দেশপ্রেম দেখাচ্ছে!’’

Live Blog

ভোটের মুখে সরানো হল কোচবিহারের পুলিশ সুপারকে। অন্যদিকে, রায়গঞ্জ ও ইসলামপুরের সভা থেকে মোদীকে ফের নিশানা করলেন মমতা। লোকসভা নির্বাচনের সব খবরের আপডেট রইল এখানে, Follow the Live Updates here:














18:52 (IST)09 Apr 19





















বামপ্রার্থীকে বাঁশপেটা, অভিযুক্ত তৃণমূল

ডায়মন্ড হারবারের বাম প্রার্থী ফুয়াদ হালিমকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। প্রচারে গিয়ে হালিমকে বাঁশপেটা করা হয় বলে অভিযোগ উঠেছে। তৃণমূলের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে সিপিআইএম। এদিন ফলতা এলাকায় প্রচারে গিয়ে হালিম আক্রান্ত হন বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

17:23 (IST)09 Apr 19





















কোচবিহারের পুলিশ সুপার বদলির সিদ্ধান্তকে স্বাগত: বিজেপি

কোচবিহারের পুলিশ সুপারকে অপসারণের সিদ্ধান্ত সঠিক পদক্ষেপ বলে মন্তব্য করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। একইসঙ্গে রাজ্য নিরাপত্তা উপদেষ্টা হিসেবে সুরজিৎ কর পুরকায়স্থকে সরানোর দাবি তুলেছেন রাহুল সিনহা। এর আগে, সুরজিৎ কর পুরকায়স্থকে সরানোর দাবি তুলেছিলেন মুকুল রায়। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে সুরজিৎ-সহ রাজ্যের একাধিক প্রশাসনিক কর্তার বদলির দাবি মুকুলের

16:36 (IST)09 Apr 19





















ভোটের মুখে অপসারিত কোচবিহারের পুলিশ সুপার

ভোটের দু’দিন আগে সরানো হল কোচবিহারের পুলিশ সুপারকে। অভিষেক গুপ্তাকে কোচবিহারের এসপি পদ থেকে সরানো হল। নতুন পুলিশ সুপার হচ্ছেন অমিত কুমার সিং। বর্তমানে এসএস আইবি পদে রয়েছেন অমিত। ভোটের কোনও কাজে যুক্ত থাকতে পারবেন না অভিষেক, নির্দেশ নির্বাচন কমিশনের। প্রসঙ্গত, গত রবিবারই কোচবিহারের পুলিশ সুপার পদ থেকে অভিষেককে সরানোর দাবি জানিয়ে সোচ্চার হয়েছিলেন বিজেপি নেতা মুকুল রায়।

16:15 (IST)09 Apr 19





















নাম না করে বিরোধীদের নিশানা মোদীর

‘‘পাকিস্তানে আমরা জঙ্গিদের উপর আক্রমণ চালিয়েছি, আর ভারতের কারও কারও কষ্ট হয়েছে’’, বালাকোটে এয়ার স্ট্রাইক নিয়ে বিরোধীদের প্রশ্ন নিয়ে সরব মোদী। কর্নাটকের সভায় এহেন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

15:58 (IST)09 Apr 19





















ইসলামপুরের সভায় মমতা

12:47 (IST)09 Apr 19





















রায়গঞ্জের সভায় মমতা

রায়গঞ্জের সভায় বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

12:32 (IST)09 Apr 19





















মহারাষ্ট্রের সভায় কী বললেন মোদী?

11:31 (IST)09 Apr 19





















আজ তৃণমূলের সাংবাদিক বৈঠক

আজ দুপুর আড়াইটেয় দিল্লতে সাংবাদিক বৈঠক করবে তৃণমূল।

11:03 (IST)09 Apr 19





















খুদে পড়ুয়াদের সঙ্গে হঠাৎ দেখা মমতার

সোমবার নাগরাকাটায় সভা করতে যাওয়ার পথে চালসায় খুদে পড়ুয়াদের সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

10:47 (IST)09 Apr 19





















মমতার সভার আগে উত্তর দিনাজপুরে বৃষ্টি

বৃষ্টিতে জলমগ্ন রায়গঞ্জ ও ইসলামপুর কোর্ট এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাস্থল। পাম্পের সাহায্যে জল বের করার কাজে পুরসভা। এদিন দুপুর ও বিকেলে উত্তর দিনাজপুরে জোড়া সভা মমতার। আগামী ২-৩ ঘণ্টায় দুই দিনাজপুরে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

10:35 (IST)09 Apr 19





















বিজেপির ইস্তেহারকে নিশানা রাহুলের

বিজেপির ইস্তেহারকে নিশানা করে সরব হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মঙ্গলবার টুইটে রাহুল লিখেছেন, আলোচনার মাধ্যমে কংগ্রেসের ইস্তেহার তৈরি করা হয়েছে। ভারতবাসীর কথা বলা হয়েছে ইস্তেহারে। কিন্তু বিজেপির ইস্তেহার একটা বন্ধ ঘরে তৈরি করা হয়েছে। একজন বিচ্ছিন্ন মানুষের কথা বলা হয়েছে। যার মধ্যে ঔদ্ধত্য রয়েছে।

10:25 (IST)09 Apr 19





















কংগ্রেসের ভোটপ্রচারে ‘ন্যায়’

10:15 (IST)09 Apr 19





















ভোটপ্রচারে অধীর চৌধুরী

আসন্ন লোকসভা নির্বাচনে জঙ্গিপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অভিজিৎ মুখোপাধ্যায়ের হয়ে সভা করলেন অধীর চৌধুরী।

10:01 (IST)09 Apr 19





















ভোটের প্রচারে মিহিদানা!

লোকসভা নির্বাচনের প্রচারে বেরিয়ে মিহিদানা বিলি করলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা। ফুচকাওয়ালাকেও খাওয়ালেন মিহিদানা। পাল্টা ফুচকাওয়ালার থেকে ফুচকাও খেলেন অনুপম।

09:34 (IST)09 Apr 19





















কোচবিহারের সভায় মোদীকে ফের চৌকিদার-কটাক্ষ মমতার

মোদীর চৌকিদার অবতার নিয়ে সোমবারওও কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূলনেত্রী। মমতা বলেন, ‘‘আগে ছিল চাওয়ালা, এখন হয়েছে চৌকিদার। আগে কাপ আর কেটলি, এখন কোথায় গেল দুটো পাতা, একটা কুঁড়ি, আমার প্রিয় চায়ের গুঁড়ি! ৫ বছরে দেখা নাই, তোমার দেখা নাই গো তোমার দেখা নাই, খালি বিদেশে ঘুরছে।’’

09:17 (IST)09 Apr 19





















আজও জোড়া সভা মমতার

আজ উত্তর দিনাজপুরে দুটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম সভা রায়গঞ্জে, পরের সভা ইসলামপুর কোর্ট এলাকায়। মুখ্যমন্ত্রীর সভা ঘিরে উত্তর দিনাজপুরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

লোকসভা নির্বাচন ২০১৯ লাইভ আপডেটস: সোমবার বঙ্গ রাজনীতির নজরে ছিল ভাটাপাড়া। কয়েকদিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অর্জুন সিং। ভাটপাড়া পুরসভার পুরপ্রধান অর্জুন সিংয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছিল তৃণমূল। সোমবার ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে হেরে যান অর্জুন। ২২-১১ ভোটে হার মেনেও বিচলিত হননি এবার বারাকপুরের বিজেপি প্রার্থী। তিনি বলেন,‘‘লোকসভা ভোটে এর বেশি ব্যবধানে আমরা জিতব।’’ প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে তৃণমূলে টিকিট না মেলার পরই অসন্তোষ প্রকাশ করেন অর্জুন। এরপরই একদা তৃণমূল ঘনিষ্ঠ তথা বিজেপি নেতা মুকুল রায়ের হাত ধরেই পদ্মবাহিনীতে যোগ দেন ভাটপাড়া এলাকার এই দাপুটে নেতা। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে, ভোটের আগেই ভোটে হারলেন অর্জুন সিং

অন্যদিকে, সোমবার কোচবিহারের সভায় সারদাকাণ্ডের প্রসঙ্গ টেনে ফের নাম না করে মুকুলকে খোঁচা দিয়েছেন মমতা। কোচবিহারের সভায় তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‘আমাদের সময় সারদা হয়নি। সিপিএমের আমলে হয়েছিল। আজ পর্যন্ত সিপিএমের কারওকে গ্রেফতার করেছেন? কংগ্রেসের কারওকে গ্রেফতার করেছেন? লোকের টাকা ফেরত দিয়েছেন? কিছু করতে পেরেছেন? কেস তো আপনার হাতে। ৬ বছর ধরে ফেলে রেখে দিয়েছেন।’’ এরপরই মমতার কটাক্ষ, ‘‘কাকে বসিয়ে মিটিং করেছেন। সারদা-নারদা-হাওয়ালা, মোদীবাবুর বাঁশিওয়ালা। এখানকার প্রার্থীকে আমরা তাড়িয়ে দিয়েছি, ওই হাওয়ালাকেও তাড়িয়ে দিয়েছি। ঘরের মজদুরকেও প্রার্থী করতে পারতেন। আপনার না থাকলে, আমি ধার দিতাম কয়েকদিনের জন্য। একজন অস্ত্র কারবারিকে প্রার্থী করে আবার বেশি কথা বলছে।’’

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: West bengal lok sabha elections 2019 live updates mamata banerjee rally pm modi amit shah rahul gandhi bjp tmc congress cpim priyanka gandhi