বড় খবর

আশার আলো দেখায় লকডাউনে তৈরি ৩টি গান

বাংলার বহু শিল্পী, কম্পোজার, অভিনেতা-অভিনেত্রীরা সঙ্ঘবদ্ধ হয়ে উপহার দিয়েছেন গানগুলি। রূপঙ্কর, লোপামু্দ্রার পাশাপাশি রয়েছেন তরুণ প্রজন্মের শোভন বা মধুরা।

3 lockdown made music videos
'আমাদের জিততেই হবে' মিউজিক ভিডিওতে ঈশান মজুমদার।

লকডাউনে বসে যেমন অনেকেই শর্ট ফিল্ম, ভিডিও এডিট তৈরি করছেন, তেমনই এই সময়ে অনেকেই কম্পোজ করছেন নতুন গান। বেশিরভাগ গানেই রয়েছে আশার কথা। এই কঠিন সময়কে পেরিয়ে যাওয়ার আশ্বাস। তেমনই তিনটি গান রইল এই তালিকায়। ১৮ মে থেকে শুরু হল চতুর্থ দফার লকডাউন। এমন একটা সময়ে নিজেদের মনকে আরও বেশি করে ইতিবাচক রাখার প্রয়োজন। সেই প্রচেষ্টায় পাশে থাকুক এই তিনটি গান।

বাংলার বহু প্রথিতযশা শিল্পী, কম্পোজার, অভিনেতা-অভিনেত্রীরা সঙ্ঘবদ্ধ হয়ে উপহার দিয়েছেন এই গানগুলি। রূপঙ্কর বাগচী, লোপামুদ্রা মিত্র থেকে তরুণ প্রজন্মের শিল্পী মধুরা, তথাগতও রয়েছেন। তিনটি গানই ভিডিও আকারে প্রকাশিত হয়েছে ইউটিউবে এবং সোশাল মিডিয়ায়।

আরও পড়ুন: হেলেনের সঙ্গে পালিয়েই যেতাম: আশা ভোঁসলে

পৃথিবীর মন ভাল নেই

চিরন্তন ও শুভদীপ কম্পোজ করেছেন এই গান যেখানে গলা মিলিয়েছেন চিরন্তন বন্দ্যোপাধ্যায়, শোভন গঙ্গোপাধ্যায়, লোপামুদ্রা মিত্র, জয়তী চক্রবর্তী, রূপঙ্কর বাগচী-সহ এই প্রজন্মের বহু জনপ্রিয় শিল্পী। এই গানটি সম্প্রতি মুক্তি পেয়েছে ইউটিউবে। পৃথিবীর মন ভাল নেই যেমন, মানুষেরও মন ভাল নেই। তাও তারা আপ্রাণ চেষ্টা করে চলেছে মনকে ভাল রাখতে। শুনে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

 

আমাদের জিততেই হবে

করোনার বিরুদ্ধে লড়াইয়ের শুরু থেকেই এই কথাটিই মানুষ মানুষকে বলেছেন। সেই কথাটিই আরও একবার বলতে চায় রুহ মিউজিক থেকে মুক্তিপ্রাপ্ত এই গানটি। গানটি গেয়েছেন ইন্দ্রাণী ভট্টাচার্য ও অরুণাভ রায়। এই মিউজিক ভিডিওতে রয়েছেন ঈশান মজুমদার, রাত্রি ঘটক, অনিরুদ্ধ চাকলাদার থেকে প্রশান্ত নারায়ণন, রেশমী ঘোষ। বলিউড ও টলিউড অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে এই ভিডিও উপস্থাপনা স্যালুট জানায়, পুলিশ থেকে চিকিৎসক– সমস্ত ক্ষেত্রের করোনা যোদ্ধাদের–

 

সুদিন আসবে

প্রাঞ্জল দাস কম্পোজ করেছেন আরও একটি গান। সংকট যেমন সত্যি, তেমনই সংকট কেটে যাবে সেটাও সত্যি। সেই কথাই আরও একবার গানের মাধ্যমে বলেছেন প্রাঞ্জল। এই ভিডিওতেও রয়েছেন বাংলার বিখ্যাত গায়ক-গায়িকারা।

 

এই সংকটের সময়ে বহু মানুষই মিউজিক-এর মধ্যে আশ্রয় খুঁজছেন। কারণ সঙ্গীত হল এমন একটা আশ্রয় যা মানুষকে শান্ত করে, সমৃদ্ধ করে এবং কঠিন পরিস্থিতির সঙ্গে লড়আই করার শক্তি জোগায়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 5 lockdown made bengali songs spreading hope

Next Story
”গুজবে কান দেবেন না”! পরিবারকে নিয়ে ভুয়ো খবরে বিরক্ত কোয়েল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com