scorecardresearch

বড় খবর

সেরার সেরা অভিনেতা অজয় দেবগন ও সূর্য, জাতীয় পুরস্কার পাচ্ছেন দুই দিকপাল

বিচারকমণ্ডলীর অন্যতম সদস্য ছিলেন কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর

সেরার সেরা অভিনেতা অজয় দেবগন ও সূর্য, জাতীয় পুরস্কার পাচ্ছেন দুই দিকপাল
অজয় দেবগন ও সূর্য জাতীয় পুরস্কার পাচ্ছেন

বলিউড ও দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রির ঝগড়া বিবাদ নিয়ে চর্চার অন্ত নেই। হিন্দিকে রাষ্ট্রভাষা বলে সোচ্চার হওয়ার পরই দক্ষিণী তারকা সুদীপ কিচ্চার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান অজয় দেবগণ। আর এবার কেন্দ্রীয় সরকারের তরফে জাতীয় সম্মান পেলেন অজয়। জিতে নিলেন জাতীয় পুরস্কার (68th National Film Awards)।

‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমার জন্য অজয় দেবগণকে (Ajay Devgn) জাতীয় সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত করল মোদী সরকার। শিবাজি মাহারাজ ঘনিষ্ঠ যোদ্ধা তানাহাজি মারাঠাদের আবেগের প্রেক্ষাপট অবলম্বন করেই এই সিনেমা তৈরি করেছিলেন অজয় দেবগণ। আর সেই সিনেমার জন্য অভিনেতার ঝুলিতে গেল ৬৮তম সেরা জাতীয় অভিনেতার পুরস্কার।

অন্যদিকে, যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার দেওয়া হয়েছে দক্ষিণী সুপারস্টার সূর্যকেও। জয়ভীম সিনেমার পর থেকেই এই অভিনেতাকে নিয়ে শোরগোল তুঙ্গে। সম্প্রতি মাধবনের ‘রকেট্রি’তেও তাঁর কণ্ঠ শোনা গিয়েছে। যে ছবিতে কাজের জন্য মাধবনের কাছ থেকে ১ পয়সাও নেননি সূর্য। সেই দক্ষিণী অভিনেতাই এবার জাতীয় মঞ্চে সুরারাই পত্রু সিনেমার জন্য জাতীয় সেরা অভিনেতার পুরস্কার জিতে নিলেন।

[আরও পড়ুন: শরীর খুলে দিয়েছেন! কিন্তু বাড়ির অন্দরের ছবি কাউকে দেখান না রণবীর, কেন জানেন?]

শুক্রবারই দেশের ৬৮তম জাতীয় পুরস্কার অনুষ্ঠানে বলিউড ও দক্ষিণী ইন্ডাস্ট্রির দুই দিকপালকে যৌথভাবে সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। সেই খবর প্রকাশ্যে আসতেই প্রশ্ন উঠেছে, বলিউড ও দক্ষিণী- দুই সিনে ইন্ডাস্ট্রিকে তুষ্ট রাখতেই কি অজয় দেবগণ ও সূর্যকে যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার দেওয়া হল?

প্রসঙ্গত, এর আগে দক্ষিণী অভিনেতা কিচ্চা সুদীপ বলেন, “হিন্দি আর এখন আমাদের জাতীয় ভাষা নয়…।” সেই প্রেক্ষিতেই অজয় দেবগণ হিন্দিতে লিখেছিলেন, “কিচ্চা সুদীপ ভাই, আপনার কথা অনুযায়ী হিন্দি আমাদের রাষ্ট্রভাষা যদি না হয়, তাহলে আপনারা নিজেদের মাতৃভাষার ছবিগুলোকে কেন হিন্দিতে ডাবিং করে রিলিজ করেন? হিন্দি আমাদের মাতৃভাষা আর রাষ্ট্রভাষা ছিল, আছে, থাকবে। যা নিয়ে বিতর্কও কম হয়নি। এবার দুই সিনে ইন্ডাস্ট্রির অভিনেতাকেই জাতীয় স্তরে সেরা অভিনেতা হিসেবে ঘোষণা করা হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: 68th national film awards ajay devgn suriya wins big