বড় খবর

বাংলার রণজয়ের ‘জয় হো’ কভার! প্রশংসায় স্বয়ং রহমান

Jai Ho Cover: সম্প্রতি লকডাউনে বসেই এ আর রহমান-এর বিখ্যাত সৃষ্টির একটি কভার ভার্সন রেকর্ড করেছেন গায়ক-সঙ্গীত পরিচালক রণজয় ভট্টাচার্য।

A R Rahman praises Bengali singer composer Ranajoy Bhattacharjee for his latest Jai Ho cover
রণজয় ভট্টাচার্য ও এ আর রহমানের ছবি ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

সঙ্গীত যাঁদের প্যাশন তাঁরা প্রতিনিয়তই নতুন কিছু সৃষ্টি করে চলেন। লকডাউনে তাই থেমে নেই বাংলার নতুন প্রজন্মের সঙ্গীতশিল্পী ও বাংলা ছবির সঙ্গীত পরিচালক রণজয় ভট্টাচার্যের কাজ। বাড়িতে বসেই সম্প্রতি তিনি তৈরি করেছেন এ আর রহমানের অন্যতম সেরা সৃষ্টি ‘জয় হো’-র একটি নিজস্ব কভার। রণজয়ের এক পরিচিত বন্ধু সেই কাজটি পাঠিয়েছিলেন এ আর রহমানকে। ২০ এপ্রিল সোশাল মিডিয়া প্রোফাইলে রণজয় শেয়ার করলেন স্বয়ং রহমানের পাঠানো শুভেচ্ছাবার্তা।

লকডাউনে বসে সহযোগী শিল্পীদের সঙ্গে নিয়ে তৈরি, ‘জয় হো’-র এই কভারটি সোশাল মিডিয়ায় শেয়ার করেছিলেন রণজয় ১৯ এপ্রিল। সেইদিনই এই কাজটি তাঁর এক বন্ধু মেল মারফত পাঠান এ আর রহমানকে, তাঁর মতামত জানার জন্য। এ আর রহমান সেই ইমেলের জবাবে উচ্ছ্বসিত প্রশংসা করেন ‘জয় হো’-র এই কভারের এবং শুভেচ্ছা জানান তরুণ শিল্পীকে।

আরও পড়ুন: মীর ও ‘ব্যান্ডেজ’ নিয়ে এল বাড়িতে বসেই তৈরি লকডাউনের গান

তিনি তাঁর ইমেল বার্তায় লেখেন, ”আমি দুবার শুনলাম। দারুণ। আমার তরফ থেকে অনেক শুভেচ্ছা রইল। সুন্দর…”।

A R Rahman praises Bengali singer composer Ranajoy Bhattacharjee for his latest Jai Ho cover
রণজয়ের শেয়ার করা রহমানের মেলের স্ক্রিনশট।

স্বয়ং স্রষ্টার থেকে এমন বার্তা পেয়ে অভিভূত রণজয়। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে তিনি জানালেন, ”আমি এখনও ভাবতে পারছি না। আমার বিশ্বাস হচ্ছে না। আমার কাছে রহমান হলেন ভগবান। আমার গান ভালবাসা, মিউজিক নিয়ে স্বপ্ন দেখা, সবটাই এই মানুষটিকে দেখে। তিনি নিজে আমার কাজের প্রশংসা করছেন, এটা এখনও যেন বিশ্বাস হচ্ছে না।”

যে কাজটির প্রশংসা করেছেন স্বয়ং এ আর রহমান, সেটি শুনে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

 

বাংলার নতুন প্রজন্মের গায়ক-কম্পোজারদের মধ্যে রণজয় খুব অল্প সময়ের মধ্যেই নিজস্ব একটি জায়গা তৈরি করেছেন। তাঁর কম্পোজিশনে একটা স্বকীয়তা রয়েছে যা সব বয়সের শ্রোতাদেরই ছুঁয়ে যায়। তাঁর সঙ্গীত পরিচালনায় ‘সোয়েটার’ ছবির গান ‘প্রেমে পড়া বারণ’ সাম্প্রতিককালের সবচেয়ে জনপ্রিয় বাংলা ছবির গানগুলির মধ্যে একটি। আসন্ন বাংলা ছবি ‘হৃৎপিণ্ড’-র সঙ্গীত পরিচালকও রণজয়। সেই ছবির গানও ইতিমধ্যেই সাড়া ফেলেছে সোশাল মিডিয়ায়।

কেরিয়ারের খুব গুরুত্বপূর্ণ একটি ধাপে রয়েছেন রণজয়। এই সময় তাঁর অনুপ্রেরণার উৎস, স্বয়ং রহমানের থেকে পাওয়া এই বার্তা নিঃসন্দেহে অনেকটা শক্তি দিল এই তরুণ গায়ক-কম্পোজারকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A r rahman praises bengali singer composer ranajoy bhattacharjee for his latest jai ho cover

Next Story
লকডাউনে গার্হস্থ্য হিংসা! প্রতিবাদে মুখর বলিউড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com