বড় খবর

মীর ও ‘ব্যান্ডেজ’ নিয়ে এল বাড়িতে বসেই তৈরি লকডাউনের গান

লকডাউনের সময়সীমা বেড়েছে। এই সময় আরও বেশি করে সচেতন থাকা প্রয়োজন মানুষের। সেই উদ্দেশ্যেই নতুন গান নিয়ে এলেন মীর, সঙ্গী ‘ব্যান্ডেজ’।

Mir Afsar Ali and Bandage of Zee Bangla Mirakkel fame present a fresh new lockdown awareness song
মীর ও 'ব্যান্ডেজ'-এর নতুন লকডাউন সং।

জি বাংলা-র ‘মীরাক্কেল’ যাঁরা দেখেছেন, তাঁরা জানেন এই রিয়্যালিটি শোয়ে ‘ব্যান্ডেজ’ কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করত। এই সংকটের সময়ে, লকডাউনে বাড়িতে বসেই তৈরি হল ‘ব্যান্ডেজ’-এর গান। গানের শীর্ষকটি শুনলেই মনে পড়ে যাবে ‘মীরাক্কেল’-এর কোনও সিজনের কথা। ‘পাগলা চুলকে নে’– সেই সিগনেচার এক্সপ্রেশনটি রেখেই লেখা হয়েছে এই সময়ের উপযোগী নতুন গান।

এই গানটি পুরোপুরি সচেতনতামূলক। ‘স্টে হোম, স্টে সেফ’– কথাগুলি বার বার বিভিন্ন প্ল্যাটফর্মে বলা হচ্ছে। সংবাদমাধ্যমে যেমন প্রকাশিত হচ্ছে সরকারের বিবৃতি, তেমনই সোশাল মিডিয়াতে তারকা অভিনেতা-অভিনেত্রী থেকে সাধারণ মানুষ, সকলেই বাড়িতে থাকার অনুরোধ করছেন অন্যান্য নাগরিকদের।

আরও পড়ুন: ‘আবার হাসবে বাংলা’, বিশ্বাসে ভর করে রাজের সঙ্গে একজোট টলিউড

করোনা লকডাউনের প্রথম দিকে যেমন সবার মাস্ক পরা বাধ্যতামূলক ছিল না, এখন কিন্তু তা নয়। রাজ্য সরকারের পক্ষ থেকে জারি সাম্প্রতিক বিবৃতি অনুযায়ী, বাড়ির বাইরে পা দিলেই মাস্ক পরতে হবে সবাইকে। আর নিতান্তু প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরনো বারণ। এই সব বিষয়গুলিই এসেছে মীর ও ‘ব্যান্ডেজ’-এর তৈরি এই নতুন গানটিতে যা শুনে নিতে পারেন নীচের লিঙ্কটিতে ক্লিক করে–

 

 

যে কোনও কথা যদি ছন্দে এবং সুরে বলা যায়, তবে মানুষের স্মৃতিতে তার স্থায়িত্ব বাড়ে। করোনা নিয়ে তাই যে সমস্ত সচেতনতা অবলম্বন করার কথা বলা হচ্ছে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের পক্ষ থেকে, সেই কথাগুলিই আবারও মনে করিয়ে দেয় এই গানটি। গানের ভিডিওটি দেখে নিশ্চয়ই বুঝেছেন পাঠক যে গানটি তৈরি হয়েছে লকডাউনে বাড়িতে বসেই।

মীর ও ‘ব্যান্ডেজ’-এর বাকি সদস্যরা তাঁদের নিজের নিজের বাড়িতে বসে রেকর্ড করে পাঠিয়েছেন। সে সব জুড়েই তৈরি হয়েছে এই গানের ভিডিও উপস্থাপনা যা দেখলে-শুনলে মন ভাল হয় তো বটেই, পাশাপাশি দরকারি কথাগুলোও মাথায় থেকে যায়। ১৯ এপ্রিল জি বাংলা-র সোশাল মিডিয়া পেজে শেয়ার করা হয়েছে গানটি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mir afsar ali and bandage of zee bangla mirakkel fame present a fresh new lockdown awareness song

Next Story
রামায়ণের রাবণ এলেন সোশাল মিডিয়ায়, উচ্ছ্বসিত দর্শক-ফ্যানেরাDoordarshan Ramayan's Ravan actor Arvind Trivedi joins Twitter
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com