scorecardresearch

বড় খবর

কলকাতায় কেকে-র মৃত্যু নিয়ে এবার মুখ খুললেন রহমান

কী বললেন অস্কারজয়ী ‘মিউজিক মায়েস্ত্রো’?

kk, ar rahman, kk death, kk in kolkata
কেকে-র মৃত্যুতে সরব রহমান

ধীরে ধীরে সুরের সাগরে হারিয়ে যাচ্ছেন মানুষগুলো। একজনের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই যেন আরেকটা ধাক্কা। ইন্ডাস্ট্রির পক্ষেও যেন সামলানো দায়। কাছের মানুষ তথা গুণীজনদের চলে যাওয়ায় একে একে ভেঙে পড়েছেন সকলেই। তারসঙ্গে হঠাৎ করেই কেকে-র ( Singer KK death ) মৃত্যু। আকস্মিক এই ঘটনায় যেন অবাক প্রত্যেকে। শিল্পীর মৃত্যুকে নিয়েই এবার মুখ খুললেন এ আর রহমান ( AR Rahman )।

অস্কারজয়ী মিউজিশিয়ানের সঙ্গেও কেকে -র সম্পর্ক ছিল সুমধুর। একের পর এক কাছের মানুষদের হারিয়ে যেন ক্লান্ত রহমান। বললেন, “সঙ্গীতশিল্পীদের ক্রমশ হারিয়ে ফেলছি। তাদের সকলের মৃত্যু যেন এক অন্য সময়ের নিয়ে চলে যায়। কত স্মৃতি মনে পড়ে। লতা-জীর পরেই কেকে, আমার আর সত্যিই ভাল লাগছে না। এত মন খারাপ লাগছে কিছু বলার ভাষা নেই। লিস্ট ক্রমশ বাড়ছে, থামার নাম নেই। তবে পৃথিবীতে এসব চলতেই থাকবে”।

আরও পড়ুন [ ‘নোংরামি বন্ধ করুন! রূপঙ্করদাকে কোণঠাসা করবেন না’, প্রতিবাদী শ্রীলেখা ]

এবছর কিছুদিনের মধ্যেই, শিল্পী জগতের অনেক নক্ষত্র হারিয়ে গেছেন না ফেরার দেশে। লতা মঙ্গেশকর, পণ্ডিত বির্জু মহারাজ, পণ্ডিত শিবকুমার এবং কেকে – শিল্পী মহলে শুধুই শোকের ছায়া। কলকাতায় অনুষ্ঠান শেষেই হার্ট অ্যাটাকে মারা যান কেকে। তার হঠাৎ মৃত্যুতে যেন থমকে গেছে সবকিছু। প্রিয় শিল্পীকে হারিয়ে কেউ যেন ভাল নেই। প্লে লিস্টে আজও কেকে – এর গান আগের মতোই রয়েছে।

প্রসঙ্গত, Iifa শ্রেষ্ট সঙ্গীত নির্দেশকের পুরস্কারে সম্মানিত হয়েছেন এ আর রহমান। দুবছরে অনেক কিছু হারিয়েছেন আবার অনেক কিছু পেয়েছেন। সুরকার বলেন, এই সন্ধ্যে অনেক স্পেশ্যাল কারণ সবাই আবার আগের মত একসঙ্গে হয়েছেন। আগামীদিনের অনুষ্ঠানের দিকে নজর রইল।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: A r rahman spoken about kk said its sad to loose him suddenly