এ আর রহমানের মেয়েকে ট্রোল তসলিমার, জবাব দিলেন খাতিজা

খাতিজার বোরখা পরা নিয়ে তসলিমা নাসরিন লেখেন যে খাতিজার ছবি দেখে তাঁর শ্বাসরুদ্ধ হয়ে যাচ্ছে। খাতিজা সেই মন্তব্যের জবাবও দিয়েছেন নিজস্ব ঢঙে।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: February 19, 2020, 08:00:12 AM

তসলিমা নাসরিন ও এ আর রহমান-কন্যা খাতিজার বাকযুদ্ধ সরগরম করে তুলল সোশাল মিডিয়া। খাতিজা তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে একাধিক বোরখা পড়া ছবি পোস্ট করেছেন। সম্প্রতি, তাঁর এই বোরখা পরা নিয়ে কড়া সমালোচনা করেছেন তসলিমা নাসরিন। তিনি লেখেন যে খাতিজার এই ছবি দেখে তাঁর শ্বাসরুদ্ধ হয়ে যাচ্ছে। খাতিজা সেই মন্তব্যের জবাবও দিয়েছেন।

খাতিজা রহমানের বোরখা পরা ছবি শেয়ার করে সম্প্রতি তসলিমা লেখেন, ”আমি এ আর রহমানের মিউজিকের একজন ভক্ত। কিন্তু যখনই ওঁর প্রিয় কন্যার ছবি দেখি, আমার দমবন্ধ হয়ে আসে। খুব দুঃখজনক যে একটি শিক্ষিত সংস্কৃতিমনস্ক পরিবারের মেয়েরাও এত সহজে ব্রেনওয়াশড হয়ে যায়।”

আরও পড়ুন: ‘সিদ্ধার্থ আমার পরিবারের মতো’, সম্পর্ক নিয়ে যা বললেন শেহনাজ

এর পরেই সোশাল মিডিয়ায় পক্ষে-বিপক্ষে মন্তব্যের ঝড় শুরু হয়ে যায়। কেউ খাতিজার পক্ষ নেন, কেউ তসলিমার মন্তব্যকে সমর্থন করেন। কিন্তু বাকযুদ্ধকে এগিয়ে নিয়ে যায় তসলিমার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে খাতিজার জবাব।

তসলিমার এই বিরূপ মন্তব্যের জবাবে খাতিজা প্রথমে কারও নাম না করে লেখেন যে তাঁর চুপ করে থাকাটাকে যেন কেউ তাঁর দুর্বলতা বলে না ভুল করেন। এর সঙ্গে তিনি লেখেন, ”যাঁদের দমবন্ধ হয়ে আসছে, তাঁরা দয়া করে তাজা বাতাস নিয়ে আসুন।”

এর পর তসলিমা নাসরিনের পোস্টের স্ক্রিনশট শেয়ার করে একটি দীর্ঘ বার্তা পোস্ট করেন খাতিজা। তিনি লেখেন, ”এক বছর হল আবারও এই বিষয়টা নিয়ে লোকে কথা বলতে শুরু করেছে। এই দেশে কত কিছু ঘটছে, কত সমস্যা রয়েছে। সব ছেড়ে একটি মেয়ের এক টুকরো পোশাক কেন পছন্দ সেই নিয়েই লোকে ব্যস্ত।”

আরও পড়ুন: ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড: আয়ুষ্মান, রণবীর, আলিয়া তালিকাটা লম্বা

তবে খাতিজা এখানেই থেমে থাকেননি। এর পর তিনি সরাসরি তসলিমার উদ্দেশে লেখেন, ”প্রিয় তসলিমা নাসরিন, আমি দুঃখিত যে আমার পোশাক আপনার দমবন্ধ করেছে। আপনি একটু তাজা বাতাস নিয়ে আসুন। আমার কিন্তু একটুও দমবন্ধ লাগে না বরং নিজের ক্ষমতায়নকে অনুভব করি। গুগলে সার্চ করে প্লিজ জেনে নিন নারীবাদের আসল মানেটা কী। নারীবাদী হওয়া মানে অন্য মেয়েদের ছোট করা নয় বা কোনও ইস্যুতে তাদের বাবাকে টেনে আনা নয়। আমার এটাও মনে পড়ছে না, আমি কি আপনার মতামতের জন্য ছবিগুলো আপনাকে পাঠিয়েছিলাম?”

আপাতত দুই পক্ষ থেমে গেলেও এই বাকযুদ্ধের রেশ এখনও চলছে সোশাল মিডিয়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

A r rahmans daughter khatija had a reply on taslima nasrins comment on her burqa

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X